Travel

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার নিয়ম

আপনারা যারা ভিসা চেক নিয়ে খুব চিন্তায় রয়েছেন তাদের জন্য আসছে আমরা নিয়ে এসেছি আর্টিকেল। আজকের আর্টিকেলে আমরা আলোচনা করব পাসপোর্ট নাম্বার দিয়ে কিভাবে দুবাই ভিসা চেক করা যায় সে নিয়ম সম্পর্কে। আমাদের আর্টিকেল কি মনোযোগ সহকারে সম্পন্ন করলে আপনারা নিজেরাই নিজেদের পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করে নিতে পারবেন।

দুবাই ভিসা চেক করে আপনি নিজেই নিশ্চিত হতে পারবেন আপনার ভিসাটি ঠিক আছে কিনা। অনেক সময় কিছু অসাধু ব্যবসায়ীর ভিসা এডিট করে টাকা হাতিয়ে নেই। এইসব প্রতারণার হাত থেকে রক্ষা পেতে হলে আপনার জন্য ভিসা চেক করার পদ্ধতি জানা খুবই গুরুত্বপূর্ণ। আর ঠিক সেই জন্যই নিজে নিজেই ভিসা যাচাই করার পদ্ধতি জেনে রাখুন আমাদের দেওয়া আর্টিকেল থেকে।

পাসপোর্ট নাম্বার দিয়ে কিভাবে দুবাই ভিসা চেক করা যায়

  • পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার জন্য আমাদের দেওয়া লিংকে ভিজিট করুন। এরপর public service মেনুর নিচের দিক থেকে file validity অপশনে ক্লিক করুন। passport number passport expiry date o nationality বাছাই করে সার্চ করে আপনার ভিসার তথ্য জানতে পারবেন খুব সহজেই।
  • এবার আমরা বিস্তারিতভাবে প্রক্রিয়াটির নিচে আলোচনা করব। দুবাইয়ের ওয়ার্ক ভিসা বা দুবাই ভিজিট ভিসা চেক করার নিয়ম জানতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।
  • এর জন্য ভিজিট করতে হবে আমাদের দেওয়ার লিংকে অথবা গুগলে গিয়ে I c a smart service, লিখে সার্চ করলেও ওয়েবসাইটের লিংক পাবেন। এখান থেকে public service মেনুতে ক্লিক করুন। পেইজের নিচের দিক থেকে file validity অপশনে প্রবেশ করুন।
  • এরপর আপনাকে যা করতে হবে তা হলো আপনার সামনে তখন একটি পেজ আসবে। সেখানে search by অপশনে গিয়ে passport information লেখাটি সিলেক্ট করতে হবে এবং এরপর type অপশনে গিয়ে সিলেক্ট করুনvisa.
  • সিলেক্ট করার পর passport number passport expire date আপনার nationality সিলেট করতে হবে। এরপর I am not a robot লেখাটির পাশের টিক বক্সে ক্লিক করে ক্যাপচা পূরণ করতে হবে।
  • সবার শেষে নিচের সার্চ বাটনে ক্লিক করে আপনার ভিসার স্ট্যাটাস দেখতে পারবেন। বিদেশ যাওয়ার আগে অবশ্যই আপনার ভিসা আসল কিনা ভিসার ধরন ভিসার মেয়াদ সব কিছু ঠিক আছে কিনা তা দেখে নিতে হবে। সাধারণত পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করা যায় এজন্য পাসপোর্ট এর নাম্বার মেয়াদ ন্যাশনালিটি ইত্যাদি তথ্যের প্রয়োজন হয়ে থাকে।

দুবাই ভিজিট ভিসা চেক করার নিয়ম

আপনারা যারা দুবাই ভিজিট ভিসা চেক করার নিয়ম সম্পর্কে জানতে চান তারা আমাদের দেওয়া আর্টিকেলের এই অংশটুকু লক্ষ্য করুন।

উপরে দেখানো পদ্ধতিতে আপনি দুবাই ভিজিট ভিসা চেক করতে পারবেন। ভিজিট ভিসা চেক এর জন্য আলাদা কোন নিয়ম তৈরি করা হয়নি। আপনি উপরই উক্ত একই নিয়ম অনুসরণ করলেই দুবাই ভিজিট ভিসা চেক করে নিতে পারবেন খুব সহজেই। তবে বিভিন্ন দেশের ভিসা যা চায়ের ধরন আলাদা আলাদা হয়ে থাকে সেটি আপনাকে লক্ষ্য রাখতে হবে।

এক দেশ থেকে অন্য দেশে ভ্রমণ করার জন্য বা যাতায়াত করার জন্য বৈধ পাসপোর্ট এবং ভিসার প্রয়োজন পড়ে। ভিসা একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ডকুমেন্টস যা একজন ব্যক্তিকে অনুমতি প্রদান করে একটি দেশে প্রবেশ ও অবস্থানের জন্য।

 ভিসা হল একটি স্টিকার বা সিলমোহর যা পাসপোর্ট বা ট্রাভেল পারমিটের একটি পাতায় লাগিয়ে দেওয়া হয়। আপনার পাসপোর্টটি বৈধ হলে যে দেশের ভিসা লাগিয়েছেন সে দেশের ভিসা চেক করার ওয়েবসাইট থেকে আপনার পাসপোর্ট নাম্বারটি দিয়ে সহজে ভিসা চেক করতে পারবেন।

আশা করি আপনারা আমাদের আজকের আর্টিকেল থেকে জেনে নিতে পেরেছেন পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার নিয়ম সম্পর্কে যাবতীয় সকল তথ্য।

Tags

Related Articles

Back to top button
Close