Earn Money

লাইকি থেকে টাকা ইনকাম ২০২৪

বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া গুলোর মধ্যে হচ্ছে ভিডিও আপলোডিং অ্যাপ টিক টক এ লাইক এ। এই দুটি জনপ্রিয় ভিডিও শেয়ারিং ও আপলোডিং দীর্ঘদিন যাবৎ নেমেছে এবং একে অন্যকে দিয়ে দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করছে।

আমরা ইতিমধ্যে আপনাদের জানিয়েছে যে ঠিকঠাক করে কিভাবে টাকা আয় করা সম্ভব আজকে আমরা আপনাদের দেখাবো লাইকিতে কিভাবে ইনকাম করা যায়। সাধারণত আমরা নিজেদের বিভিন্ন অঙ্গ ভঙ্গি ও বিনোদনের জন্য লাইকি করে থাকি এবং দিনের বেশিরভাগ সময় সেখানে কাটাতে পছন্দ করে।

আপনি চাইলেই বিনোদনের পাশাপাশি লাইকি করে টাকা আয় করতে পারেন। টিকটকের মতন লাইকিতে টাকা ইনকাম করার বেশ কিছু কৌশল রয়েছে যা সম্পর্কে আমরা অনেকেই জানিনা। লাইকি এমন একটি অ্যাপ যেখানে আপনি ভিডিও আপলোড করে টাকা আয় করতে পারবেন এবং খুব সহজে জনপ্রিয়তা লাভ করতে পারবেন। চলুন জেনে নেই আপনি কিভাবে লাইকি থেকে টাকা ইনকাম করবেন এবং তা কিভাবে উইথড্র করবেন তার বিস্তারিত কিছু তথ্য।

লাইকি থেকে টাকা ইনকাম

প্রথমে আপনাদের জানাতে চাই যে লাইকি থেকে টাকা ইনকাম করার যদি আপনার উদ্দেশ্য হয়ে থাকে তাহলে আপনার অবশ্যই স্মার্টফোনটির লাইকি মোবাইল একটিভ থাকা জরুরী পাশাপাশি আপনার লাইক এ একাউন্ট চালু করে সেখানে অধিক ফ্যান ফলোয়ার্স যুক্ত করতে হবে। চলুন জেনে নেই লাইকি থেকে টাকা ইনকাম করার উপায় গুলো।

HashTag ব্যবহার করে ভিডিও শেয়ার করুন

আপনি যদি একজন লাইকি ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে অবশ্যই হ্যাশট্যাগ বাটনটি দেখে থাকেন এখন প্রশ্ন হচ্ছে হ্যাশট্যাগ আসলে কি এর কাজ হল আপনার ভিডিওটি কোন ধরনের অর্থাৎ কোন ক্যাটাগরিতে তা দর্শকদের কাছে তাদের কাছে তুলে ধরবে।

দেশী ও বিদেশী অনেক ব্যবসায়ী প্রতিষ্ঠানের রয়েছেন যারা হ্যাশ ট্যাগ ব্যবহার করে তাদের নতুন পণ্য প্রমোশন করতে চায় তারা এক ধরনের এবার রাখি হ্যাশট্যাগ ওপর লাইকি থেকে বোনাস হিসেবে টাকা প্রদান করা হয় এ সকল ব্যবহারকারীদের ওপর যারা এসেছে তাদের ভিডিওতে ব্যবহার করেন এবং সর্বোচ্চ পেয়ে থাকেন তারা এই টাকা ইনকাম করতে পারবেন।

আপনার যেকোন ভিডিও যদি ওই কোম্পানির হ্যাশট্যাগ এর সাথে সম্পর্কিত হয় তাহলে আপনাকে 500 থেকে 1000 ডলার পর্যন্ত প্রদান করবে ওই কম্পানি এর মানে আপনি খুব সহজে আপনার লাইকি ওয়ালেট দিয়ে তুলতে পারবেন।

লাইকি এর নিয়ম অনুযায়ী সর্বনিম্ন 20 ডলার হলে আপনি তা তুলতে পারবেন আপনি যদি মাসে তিন থেকে চারটি হ্যাশট্যাগ কম্পিটিশন যোগদান করেন এবং সর্বোচ্চ সংগ্রহ করেন তাহলে আপনার অনেক বেশি টাকা ইনকাম হবে।

স্পনসর ভিডিও করুন

বর্তমান বিশ্বের সব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম গুলো স্পনসর্শিপ ব্যবহার করে বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানের পণ্য বা কোম্পানির প্রচারের জন্য লাইকি টিক টক এর মত প্লাটফর্ম কে ব্যবহার করে এসব কোম্পানির কনটেন্ট খুঁজে বের করে ভাল কনটেন্ট তৈরি করে এবং তাদের জনপ্রিয়তা বেশি।

আপনি যদি একজন ভাল কনটেন্ট ক্রিয়েট করতে পারেন এবং আপনার লাইকি একাউন্টে হাজার ফলোয়ার থাকে তাহলে আপনি স্পনসর্শিপ পাবেন। ব্যবসা ক্ষেত্রে বলে তাদের পরলো কম্পানির বিজ্ঞাপনের কাজ হিসেবে আপনাকে তা প্রদান করবে তারা আপনার ভিডিও স্পন্সর করবে এবং তার বিনিময়ে আপনি তাদের কাছ থেকে 100 থেকে 1000 ডলার ইনকাম করতে পারবেন।

Crown ক্রাউন ব্যবহার করে টাকা ইনকাম করুন

লাইকি ব্যবহারকারীর যাদের ফলোয়ার বেশি হয়ে থাকে তাদেরকে কোম্পানি কর্তৃক মুকুট বা ক্রাউন প্রদান করা হয়। সাধারণত লাইকিতে তিন ধরনের ক্রাউন প্রদান করা হয়।

  • K1 কে ওয়ান ক্রাউন লাভ করতে হলে আপনাকে প্রতি মাসে প্রায় 400 ডলার প্রদান করবে লাইকি কোম্পানি থেকে।
  • K2 ক্রাউন লাভ করতে পারলে ব্যবহারকারীকে প্রতি মাসে 200 ডলার করে দেওয়া হবে।
  • K3 ক্রিকেট লাইভ টি কোম্পানি প্রায় 50 ডলার প্রদান করবে।

সুতরাং লাইকিতে ক্রাউন অর্জন করে আপনি লাইকি থেকে টাকা ইনকাম করতে পারবেন আর যত বেশি ফলোয়ার সংগ্রহ করতে পারবেন আপনার খুব তাড়াতাড়ি ক্রাউন অর্জন করতে পারবেন তাই যত বেশি ক্রাউন অর্জন করবেন কত মোটা অংকের টাকা আয় করতে পারবেন।

বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে টাকা ইনকাম

লাইকি অ্যাপ এ প্রতিনিয়ত কোন ধরনের কোন প্রতিযোগিতা থাকে আপনি যদি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন এবং জয়লাভ করেন তাহলে লাইকি থেকে আপনাকে টাকা প্রদান করা হবে।

  • প্রতিযোগিতা অংশগ্রহণকে করার ক্ষেত্রে আপনাকে বেশ কিছু নির্দেশনা মেনে চলতে হবে আপনাকে যা করতে হবে তা হল প্রথমেই আপনাকে লাইকি অ্যাপ এর মেন ড্যাশবোর্ডে (Dashboard) যেতে হবে।
  • সেখানে গিয়ে আপনি মেসেজ (Messages) এর অপশন এ ক্লিক করবেন।
  • Contest অপশনে ক্লিক করুন।
  • সবশেষে আপনি কনটেস্টে অংশগ্রহণ করতে পারবেন আপনি প্রতিযোগিতা যে কোন প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন এবং জয়লাভ করার জন্য যথাসাধ্য চেষ্টা করেন।

তবে মনে রাখতে হবে যে প্রতিযোগিতায় অংশগ্রহণ পর কম্পিটিশনের বিশেষ নির্দেশনা মেনে আপনাকে ভিডিও আপলোড করতে হবে আপনার ভিডিও তৈরী হয়ে গেলে আপনি সঠিক ব্যবহার করবেন এবং আপনার কভার টাইটেল সং সাবমিট করবেন। এভাবে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আপনি 100 ডলার পর্যন্ত ইনকাম করতে পারেন।

লাইকি একাউন্ট বিক্রি করে আয়

টিকটকের মত লাইকি একাউন্ট বিক্রি করে টাকা আয় করা সম্ভব আপনার যদি অনেক বেশি ফলোয়ার অ্যাক্টিভ লাইকি একাউন্ট থাকে তাহলে তা আপনি অনেক দামে এই একাউন্টে বিক্রি করতে পারেন।

ফেসবুক সহ অন্যান্য বিভিন সামাজিক যোগাযোগ মাধ্যম রয়েছে যেখানে লাইক এ একাউন্ট কেনাবেচার বিভিন্ন বিজ্ঞাপন দেওয়া হয় আপনিও সকল জায়গায় নিজের একাউন্ট এর বিস্তারিত তথ্য দিয়ে তাপ একটি যথাযথ দাম নির্ধারণ করে বিক্রি করতে পারেন।

পরিশেষে আমরা আপনাদের বলতে চাই যে কিছু কৌশল ব্যবহার করে আপনি সৎ পথে লাইকি অ্যাপ ব্যবহার করে টাকা ইনকাম করতে পারবেন।

টিক টক এ লাইকি অ্যাপ ব্যবহার করার নিয়ম এবং তা থেকে টাকা ইনকাম করার নিয়ম মেয়ের মধ্যে মিল রয়েছে তবে আমার মনে করি লাইকি থেকে টাকা ইনকাম করা অনেক বেশি সহজ কারণ ছোট ছোট ভিডিও আপলোড করে আপনি টাকা ইনকাম করতে পারবেন অতএব আজ থেকে লাইকি ব্যবহার করা শুরু করুন এবং টাকা ইনকাম করার উদ্দেশ্যে কাজ করুন।

Related Articles

Back to top button
Close