Travel

ইতিহাদ এয়ারওয়েজ টিকিট চেক করার পদ্ধতি

বাংলাদেশ থেকে অনেক মানুষ । দেশের অনেক জায়গায় গিয়ে থাকেন। সকলেই জানেন দেশের বাইরে যাবার জন্য একমাত্র মাধ্যম হলো বিমান। বিমানে যাবার জন্য প্রথমত আপনাকে টিকিট সংগ্রহ করতে হবে। সে টিকিট সংগ্রহ করার পরে আপনার করণীয় কি? আপনার মনের অনেক প্রশ্ন জাগতে পারে টিকিটটি আসল কি না। এমন প্রশ্নের সমাধান পেতে আপনাকে টিকিট সম্পর্কে জানতে হবে। যেটা আপনার জানা খুবই জরুরী। 

আপনার টিকিটি ফ্লাইট কনফার্ম আছে কিনা এই সকল বিষয়গুলো আপনার জানা জরুরী কিন্তু আপনি সেই পদ্ধতিটা জানেন না। যা আপনি আজ জানতে পারবেন আমাদের এই পোষ্টের মাধ্যমে। ইতিহাদ এয়ারওয়েজ একটি আরব আমিরার জাতীয় বিমান পরিবহন সংস্থা। এই সংস্থা টা বেশ পুরনো একটি সংস্থা। সংস্থাটি প্রতিষ্ঠিত হয় ২০০৩ সালে। সংস্থাটি শুরু থেকেই বেশ প্রচলিত। তাই মানুষ এই সংস্থার মাধ্যমে টিকিট সংগ্রহ করতে পারে।

তাদের বহরে সর্বমোট ৮৫টি। এবং পুরো পৃথিবীতে তাদের মোট ৩২১ কি ডেস্টিনেশন ফ্লাইট পরিচালনা করে আসছে। যা দেখে আপনারা বুঝতে পারছেন সংস্থাটি কতটুকু প্রতিষ্ঠিত। তাই আপনি যদি আপনার টিকিটটি চেক করতে চান। তাহলে আপনাকে যা করতে হবে। তা হলো তাদের অফিসিয়াল ওয়েবসাইটে আপনি আপনাকে প্রবেশ করতে হবে। ডেস্কটপ অথবা মোবাইল দিয়ে আপনি সেই কাজটি সম্পন্ন করতে পারবেন। 

ইতিহাদ এয়ারওয়েজ টিকিট চেক করার পদ্ধতি 

ইতিহাদ এয়ারওয়েজ টিকিট চেক করতে। তাদের অফিসিয়াল যে ওয়েবসাইট টি সেখানে প্রবেশ করে। আপনাকে মেনু অথবা ম্যানেজ অপশন থেকে view or change booking অপশনে ক্লিক করতে হবে।

অপশনটিতে ক্লিক করার পর আপনার সামনে একটি পেইজ চলে আসবে। তারপর সেই পেজে প্রবেশ করে “booking reference or ticket number”your last name অ্যাড করার অপশন আসবে। 

এর সাথে আপনার টিকিটের মে নাম্বারটি এবং আপনার নামে শেষ অংশটি সঠিক জায়গায় বসিয়ে।“view print itinerary”অপশনটি বেছে নিয়ে। 

FIND MY BOOKING অপশনটিতে ক্লিক করলেই আপনি আপনার টিকিট সম্পর্কিত সকল তথ্য পেয়ে যাবেন।

তবে এই অপশনটিতে ক্লিক করার পরে আপনাকে কিছুক্ষণ অপেক্ষা করতে হবে।অনেক  রকম সমস্যা হতে পারে।সে কারণে আপনার টিকিট সম্পর্কিত তথ্য গুলো আসতে কিছু সময় লাগতে পারে।

অনেকক্ষণ অপেক্ষা করার পরেও যদি আপনার টিকিটের সকল তথ্য আপনি না পান। তাহলে কোনরকম দুশ্চিন্তার না করে। যেখান থেকে টিকিটটি করেছেন। সেখানে যোগাযোগ করুন। তাদের থেকে সকল টিকিটের ভালো-মন্দ সবকিছুই শুনে নিন। তারপর সে টিকিট সম্পর্কে বিস্তারিত তাদের মাধ্যমে সংশোধন করে নিতে পারেন। যে কারণে আপনার টিকিটের তথ্যগুলো আপনি চেক করতে পারছেন না। সেই সকল কারণগুলো শুনে বুঝে নিন। কি কারনে টিকিট চেক করা যাচ্ছে না। 

এ সকল বিষয়গুলো মাথায় রাখা জরুরী। কেননা পরবর্তী সময় সেই একই সমস্যায় আপনি পড়তে পারেন। আর যদি পরবর্তী সময় আপনি টিকিট নিতে চান। তাহলে এইসব সমস্যা গুলো আপনি প্রথমে বুঝতে পারবেন। যার কারণে আপনাকে পরে আর কোনো রকম অসুবিধায় পড়তে হবে না। আশা করছি আমাদের দেয়া ইতিহাদ এয়ারওয়েজ টিকিট চেক করার পদ্ধতি সম্পর্কিত সকল তথ্য আপনারা বুঝে গেছেন। যা দেখে আপনারা নিজেরাই নিজেদের ফোন বা ডেক্সটপ দ্বারা টিকিট চেক করতে পারবেন।

Related Articles

Back to top button
Close