Transfer

মালয়েশিয়া থেকে ইতালি যাবার উপায়, খরচ

আপনারা হয়তো অনেকেই জানেন না মালয়েশিয়া থেকে ইতালিতে যাবার সঠিক পদ্ধতি বা উপায় গুলো সম্পর্কে। তাই আপনাদের মালয়েশিয়া থেকে ইতালিতে যাবার সঠিক উপায় গুলো জানিয়ে দেবো এই আর্টিকেলের মাধ্যমে। আপনারা খুব সহজ ভাবে জানতে পারবেন মালয়েশিয়া থেকে ইতালিতে যেতে আপনার কি কি প্রয়োজনীয় কাগজ পত্রের দরকার হবে। এবং কত টাকা খরচ হবে মালয়েশিয়া থেকে ইতালিতে যেতে হলে। এ সমস্ত বিস্তারিত তথ্য গুলো জেনে নিন নিচের দেয়া তথ্য গুলো মনোযোগ সহকারে পড়ে।

বর্তমানে অনেক মানুষ মালয়েশিয়া থেকে ইতালির উদ্দেশ্যে রওনা দিচ্ছে নানান রকম কাজে। এখনো হয়তো অনেকেই মালয়েশিয়া থেকে ইতালিতে যাবার কথা ভাবছেন। তবে আপনারা যদি মালয়েশিয়া থেকে ইতালিতে যেতে চান সেক্ষেত্রে আপনাদেরও কিছু রিকোয়ারমেন্ট পালন করতে হবে।

মালয়েশিয়া থেকে ইতালিতে কেন যাবেন

বর্তমানে যে সকল শ্রমিকরা মালয়েশিয়ায় কাজে নিয়োজিত আছে। সে সমস্ত শ্রমিকরা মালয়েশিয়ায় কাজের ফলে ভালো মতন বেতন পাচ্ছে না। এছাড়াও মালয়েশিয়ায় অনেক কাজের সংকট দেখা দিয়েছে। যার কারণে অধিকাংশ শ্রমিকরাই বেকারভাবে জীবন যাপন করছে।

তাই মালয়েশিয়া থেকে অযথা বেকারত্ব না হয়ে সে সমস্ত শ্রমিকরা ইতালিতে কাজের জন্য পাড়ি জমাচ্ছে। মালয়েশিয়া থেকে ইতালি যেতে খরচটা একটু বেশি হলেও ইতালিতে কাজের ফলে বেতন অনেক ভালো পরিমাণ পাওয়া যায়। যার কারণে ইতালিতে সব দেশ থেকেই মানুষ যাবার জন্য ভিসা প্রসেসিং করছে।

মালয়েশিয়া থেকে ইতালি যাবার উপায় :

সাধারণত আপনি যদি মালয়েশিয়া থেকে ইতালিতে যেতে চান। সেক্ষেত্রে আপনি দুইটি বিষের মাধ্যমে যেতে পারবেন। একটি হলো এগ্রিকালচার ভিসা এবং আরেকটি হলো স্পন্সর ভিসা। এই দুইটি ভিসার মাধ্যমে আপনি মালয়েশিয়া থেকে ইতালিতে যেতে পারবেন।

এক্ষেত্রে আপনি মালয়েশিয়ায় বিভিন্ন এজেন্সি পাবেন যেগুলোর মাধ্যমে এই ভিসা জন্য আবেদন করতে পারবেন। এছাড়াও ইতালি দূতাবাসের মাধ্যমেও এই ভিসার জন্য আবেদন করতে পারবেন। তবে সে সমস্ত এজেন্সির মাধ্যমে যদি আপনার পরিচিত কোন এজেন্সি থাকে। তবে সেক্ষেত্রে আপনি খুব সহজেই ইতালির যেকোনো ভিসা তৈরি করে নিতে পারবেন।

এমনও হতে পারে যদি আপনার ইতালিতে কোন আত্মীয় থাকে। তবে তাদের মাধ্যমে আপনি একটি ভিসার জন্য আবেদন করে নিতে পারবেন তাদের মাধ্যমে। সে ক্ষেত্রে আপনার ভিসা টি পাওয়া আরও সহজ হয়ে দাঁড়াবে।

মালয়েশিয়া থেকে ইতালিতে কত টাকা লাগে:

মালয়েশিয়া থেকে ইতালিতে যাবার জন্য যে এজেন্সি গুলোর মাধ্যমে আপনারা আবেদন করবেন সে সকল এজেন্সি গুলো বিভিন্ন রকম রিকোয়ারমেন্ট ছাড়ি এবং সেই রিকোয়ারমেন্ট হল অনুযায়ী প্রতিটি মানুষদের ভিসা কার্যক্রম করতে হয়।

সে সকল এজেন্সি গুলো ভিসা খরচ হিসেবে যেই টাকাটা নির্ধারণ করে থাকে তা অনেক কিছু কাজের উপরে মেসেজ করে। আপনি অনেকগুলো এজেন্সি লক্ষ্য করবেন সেই সকল এজেন্সি গুলোতে বিভিন্ন রকম খরচ হয়ে থাকে এক একটি এজেন্সি একেক রকম সুবিধা দিয়ে থাকে। যার কারণে ভিসা প্রসেসিং এর খরচটাও প্রায় সময় আলাদা লক্ষ্য করা যায়।

তবে এর কোন নির্ধারিত রেট সেভাবে জানা যায়নি। অনেক এজেন্সি আছে যারা অনেক রকম সুবিধা দেয়। যেমন বিমান ভাড়া সহ আনুষঙ্গিক সকল খরচ বহন করে থাকে। সেই ক্ষেত্রে খরচটা একটু কম হয়ে থাকে। তবে যে সমস্ত এজেন্সি গুলো এই সমস্ত খরচ গুলো বহন করে না। সে ক্ষেত্রে আপনার খরচটা একটু বেশি হবে। 

তাই অবশ্যই প্রতিটি এজেন্সি থেকে ভালোভাবে খোঁজ নিয়ে জেনে নেবেন কোন এজেন্সির মাধ্যমে কত টাকা খরচ হবে। এবং সেই অনুযায়ী আপনি আপনার সাধ্যের ভেতরে বা পরিচিত যদি কোন এজেন্সি থাকে তাদের মাধ্যমে ভিসা প্রসেসিং করে নিতে পারেন। যা আপনার জন্য অনেকটা ভালো হবে।

এতক্ষণ হয়তো আপনারা মালয়েশিয়া থেকে ইতালিতে যাবার বিস্তারিত তথ্য জানতে পেরেছেন যা হয়তো আপনাদের এতক্ষণে অজানা ছিল। তাই এখন আমাদের এই তথ্যগুলো অনুযায়ী যদি আপনি কার্যক্রম করেন। তবে কখনোই কোন রকম অসুবিধায় পড়তে হবে না বলে মনে করছি করছি । আপনারা সঠিক এবং সহজ ভাবেই মালয়েশিয়া থেকে ইতালিতে যেতে পারবেন।

Related Articles

Back to top button
Close