Gadgets

আজকের হলমার্ক সোনার দাম ২০২৪ – কমদামে হলমার্ক যুক্ত সোনা কিনুন

বর্তমান বিশ্বে যে সকল মূল্যবান ধাতুর রয়েছে তাদের মধ্যে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ যে ধাতু তাহলে সোনা। এ ধাতু ব্যবহার করে আমরা বিভিন্ন ধরনের অলংকার তৈরি করার পাশাপাশি তা ক্রয় করে বিনিয়োগকারীরা সঠিক ভাবে সাহায্য করতে পারে। যার কারণে আপনাকে সোনা কেনার ক্ষেত্রে বিশেষ নজরদারি করতে হবে তা না হলে আপনি কোন না কোনভাবে প্রতারণার ফাঁদে পড়তে পারেন। সারা বিশ্বব্যাপী যে সোনার দাম নির্ধারণ করার একটি সিস্টেম রয়েছে তার আওতাভুক্ত হচ্ছে বাংলাদেশ ভারত ও এশিয়ার আরো বেশ কয়েকটি দেশ।

আপনারা হয়তো হলমার্ক যুক্ত সোনার দাম সম্পর্কে জানতে চেয়েছেন এ তথ্যটি দেওয়ার পূর্বে আমরা আপনাদের হলমার্ক যুক্ত সোনা বলতে কী বোঝায় তা আপনাদের সাথে শেয়ার করতে চলেছে। সোনার বিভিন্ন ধরন রয়েছে যেমন 24 ক্যারেট সোনা থেকে শুরু করে 21 ক্যারেট সোনা 18 ক্যারেট স্বর্ণ এসকল ধরনের সোনা আমাদের বাজারে পাওয়া যায়। কিন্তু প্রশ্ন হচ্ছে এই সকল সূরার মধ্যে থেকে আপনি কিভাবে সোনা চিনবেন।

২১ ক্যারেট সোনার আজকের দাম

হলমার্ক সোনার সাধারণত হলো 22 ক্যারেট উনাকে বুঝানো হয় যার কারনে আপনারা এই সোনাকে ক্রয় করার পূর্বে হলমার্ক চেক করে নেবেন। আপনারা হয়তো অনেকেই আজকের বাজার অনুসারে হলমার্ক সোনার দাম জানতে চাই। যার কারণে আমরা আপনাদের সঠিক তথ্য দেওয়ার লক্ষ্যে এখানে আজকের বাজার অনুসারে হলমার্ক সোনার দাম কত তা সম্পর্কে একটি বিস্তারিত তালিকা শেয়ার করতে চলেছি।

আমরা মনে করি আমাদের দাওয়াত উর্দুতে আপনার জন্য বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এবং আজকে সোনার দাম সম্পর্কে বিস্তারিত ধারণা পাবেন। কেননা আজকেরে আর্টিকেল এর মাধ্যমে আমরা শুধুমাত্র আপনাদের জন্যই হলমার্ক সোনার দাম কত তার সম্পর্কে বিশেষ তালিকা প্রকাশ করেছে। তাই এই তথ্য অনুসারে আপনি বাজার থেকে আসল সোনা ক্রয় করতে পারবেন।

হলমার্ক যুক্ত সোনা কেনার ক্ষেত্রে আপনাকে প্রথমে একটু নজরদারি করতে হবে অর্থাৎ বাংলাদেশ থেকে হোক অথবা কলকাতা থেকে কেনার পূর্বে আপনাকে সে দেশে যে জুয়েলারি সমিতি রয়েছে সে সমিতির ধরাবাধা নিয়ম রয়েছে সে নিয়মের ওপর ভিত্তি করে আপনাকে সোনা করে করতে হবে। 22 ক্যারেট সোনার দাম সময়ের সাথে বৃদ্ধি পাচ্ছে থেকে আনা আন্তর্জাতিকভাবে সোনার ঘাটতি হওয়ার কারণে আমাদের এশিয়া মহাদেশে গুলোতে সোনার ব্যাপক চাহিদা থাকা সত্ত্বেও তার যোগান দেওয়া সম্ভব হচ্ছে না।

এ অবস্থায় চলমান বাজারে একটি ক্রাইসিস তৈরি হয়েছে যার কারণে বর্তমানে হলমার্ক সোনার দাম তুলনামূলকভাবে একটু বৃদ্ধি পেয়েছে। কলকাতার আনন্দবাজার সহ বেশ কয়েকটি সংবাদমাধ্যমে ইতিমধ্যে হলমার্ক সোনার দাম তাদের ওয়েবসাইটের মাধ্যমে শেয়ার করেছে। আমরা আপনাদের জানানোর লক্ষেই উক্ত ওয়েবসাইট ভিজিট করার মাধ্যমে তাদের দেওয়া যে তথ্যটি রয়েছে সে তথ্য অনুসারে এখানে সঠিক তথ্য শেয়ার করলাম।

২২ ক্যারেট সোনার দাম

আনন্দবাজার পত্রিকার দেওয়া তথ্যমতে আমরা দেখতে পাই যে কলকাতা ও বাংলাদেশের যে পাকা বা হলমার্ক সোনা পাওয়া যায় অর্থাৎ 22 ক্যারেট স্বর্ণের দাম 52200 টাকা নির্ধারণ করা হয়েছে। এ অবস্থায় আপনি যদি বাজার থেকে শোনা ক্রয় করতে চান তাহলে খুচরা বাজারে এর দাম একটু বেশি রাখা হবে অর্থাৎ আপনি 60 হাজার টাকার মধ্যে হলমার্ক সোনা ক্রয় করতে পারবেন। অর্থাৎ 10 গ্রাম হলমার্ক যুক্ত সোনা কয় করতে হলে আপনাকে 52 হাজার 200 টাকা প্রদান করতে হবে।

অন্যদিকে হলমার্ক যুক্ত 1 গ্রাম সোনা কেনার জন্য আপনাকে 5220 টাকা দিয়ে তা ক্রয় করা জরুরি। আন্তর্জাতিক বাজারে সোনার যা দাম রয়েছে তা সময়ের সাথে সাথে বৃদ্ধি পাচ্ছে যার কারনে আপনারা হয়তো অনেকেই দোকানে গিয়ে এই দামের হলমার্ক সোনার করতে না পারেন। এক্ষেত্রে আপনাকে খুচরা বাজার থেকে একটু বেশি দামে শোনা ক্রয় করতে হবে।

Tags

Related Articles

Back to top button
Close