How to

ইমু নাম্বার পরিবর্তন করার নিয়ম ২০২৩ – ইমুর নাম্বার চেঞ্জ করুন

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ভিডিও অডিও কল শেয়ারিং অ্যাপ্লিকেশন ইমু আমরা সকলেই ব্যবহার করে থাকি। একটু লক্ষ্য করলে দেখবেন যে আপনার ইমু কন্টাক্ট তালিকায় আপনার পরিচিত অনেকে একাধিক ইমো আইডি ব্যবহার করছে। একটি ইউ একাউন্ট খোলার জন্য একটি নাম্বার এর প্রয়োজন হয় যে নাম্বার ব্যবহার করে ইমো অ্যাকাউন্ট সাধারণত তৈরি করা হয় এবং আপনার পরিচয় বহন করে।

আপনি অবশ্যই আপনার নাম্বার টি ব্যবহার করে ইমো অ্যাকাউন্ট খুলতে চাইবেন কিন্তু কোনো কারণবশত যদি আপনার নাম্বারটি হারিয়ে যায় বা আপনি এই নাম্বারটি পরিবর্তন করতে চান এক্ষেত্রে আপনাকে বিশেষ নির্দেশনা অবশ্যই অনুসরণ করতে হবে। আপনারা যারা ইমো নাম্বার পরিবর্তন করতে চান তাদের জন্য আমাদের আজকের এই আর্টিকেলটি সাজানো হয়েছে যেখানে আমরা আপনাদের বিশেষভাবে ইমোর নাম্বার চেঞ্জ করার তথ্য উপস্থাপন করেছে।

ইমু নাম্বার পরিবর্তন করার নিয়ম

আপনার ইমো একাউন্ট চালু করা হয়েছে এমন নাম্বার যদি কোনো কারণবশত আপনার থেকে হারিয়ে যায় বা অন্য কোন কারণে আপনি যদি তা পরিবর্তন করতে চান তাহলে আমাদের এই নিচের দেওয়া নির্দেশনা যথাযথভাবে অনুসরণ করুন তাহলেই সহজে তা পরিবর্তন করতে সক্ষম হবেন।

ইমো একাউন্ট খোলার নিয়ম

  • প্রথমে আপনার ইমো অ্যাপ্লিকেশন টি চালু করুন এবং সেটিং অপশন এ প্রবেশ করুন।
  • সেটিং অপশনে প্রবেশ করার পর একাউন্টের সিকিউরিটি এই অপশন এ প্রবেশ করুন।
  • এখানে ক্লিক করা মাত্রই আপনার সামনে আপনি যে নাম্বার দিয়ে ইমু একাউন্ট খুলেছেন সে নম্বরটি প্রদর্শিত হবে।
  • চেঞ্জ মাই ফোন নাম্বার লেখা অপশনে ক্লিক করুন।
  • পরবর্তী ধাপে আপনার দেশ নির্বাচন করুন যেহেতু আপনি বাংলাদেশের নাগরিক তাই বাংলাদেশে অটোমেটিক্যালি সেভ থাকবে।
  • নিচের অংশে বাংলাদেশের কোড ব্যতীত আপনি যে নম্বরটি দিয়ে ইমো অ্যাকাউন্ট খুলেছিলেন সে নাম্বারটি লিখুন।
  • পরবর্তী ধাপে আপনি যে নতুন নাম্বার ব্যবহার করতে চান অর্থাৎ ইমো অ্যাকাউন্ট নাম্বার চেঞ্জ করার জন্য যে নাম্বারটি ব্যবহার করবেন সেই নম্বরটি যথাযথভাবে লিখুন।
  • আপনার দেওয়া তথ্যগুলো রিভিউ করুন যদি সঠিক হয়ে থাকে তাহলে নিচের অংশে সাবমিট অপশনে ক্লিক করুন।
  • আপনার নতুন মোবাইল নাম্বারে একটি ওয়ান টাইম পাসওয়ার্ড প্রেরণ করা হবে সে নম্বর টি সংগ্রহ করুন।
  • সবশেষে নির্ধারিত স্থানে যথাযথভাবে আপনার ফোনে যে কোডটি প্রবেশ করেছে সে নাম্বারটি লিখুন।
  • সেভ করুন এবং আপনার অ্যাকাউন্টের নম্বর পরিবর্তন হয়ে গিয়েছ।

ইমু একাউন্ট ডিলিট করার নিয়ম

আমরা আশা করবো যে আমাদের এই আর্টিকেলটি পড়ে আপনি সহজেই ইমো একাউন্ট এর নাম্বার পরিবর্তন করা সম্পর্কে বিস্তারিত তথ্য পেয়েছেন। আপনাদের উদ্দেশ্যে বলতে চাই যে একটি মোবাইল নাম্বার ব্যাবহার করে এক বা একাধিক ইমো একাউন্ট ব্যবহার করা যায় তবে আপনারা এই বিষয়টি থেকে দূরে থাকলে অনেকটাই ভালো হয়।

আমরা আগেই বলেছি যে ইমো একাউন্ট আপনার পরিচয় বহন করে অর্থাৎ আপনি যদি পুরনো একটি নম্বর ব্যবহার করে ইমো একাউন্ট খুলে থাকেন এতে করে আপনার নাম ও নম্বর সকলের কন্টাক লিস্টে সেভ থাকে এ অবস্থায় আপনি যদি নতুন করে নাম্বার পরিবর্তন করেন তাহলে তাদের কাছে বিষয়টি অচেনা লাগতে পারে। আমরা আশা করব আমাদের নির্দেশনা আপনি যথাযথভাবে অনুসরণ করেছেন এবং সফল হয়েছেন।

Tags

Related Articles

Back to top button
Close