Banking

ট্যাপ অ্যাকাউন্ট এর সুবিধা সমূহ

আপনাদের সকলকে স্বাগতম জানাই আমাদের আজকের এই পোস্টে। আপনারা অনেকেই জানতে চেয়েছেন tap account সম্পর্কে আরো জানতে চেয়েছেন ট্যাপ অ্যাকাউন্টের সুবিধা সমূহ সম্পর্কে। আর ঠিক সেই জন্যই আমরা আজকে নিয়ে এসেছি শুধুমাত্র আপনাদের জন্য নতুন একটি পোস্ট। আমরা আজকে আমাদের  এই পোস্টে আলোচনা করব ট্যাপ অ্যাকাউন্টের সুবিধা সমূহ সম্পর্কে। আপনারা যারা জানতে আগ্রহী রয়েছেন তারা আমাদের সম্পূর্ণ পোস্ট পরুন এবং জেনে নিন আপনার প্রয়োজনীয় তথ্যগুলো।

ট্রাস্ট ব্যাংক ও অজিয়াটা গ্রুপের তৈরি মোবাইল ব্যাংকিং সেবার ট্যাপ যাত্রা শুরু করেছে বেশিদিন আগের কথা নয়। কিন্তু অল্প সময়ের মধ্যে নিরবিচ্ছিন্ন সেবা এবং অসাধারণ সব সুবিধা ও অফার প্রদান করে গ্রাহকদের মন জয় করে নিয়েছে ট্যাপ। এর ফলে খুব দ্রুত ট্যাপ ব্যবহারকারী সংখ্যা বেড়েছে অনেক। আজকে আমরা আমাদের পোষ্টের মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দিব tab account ব্যবহারকারীদের যেসব সুবিধাগুলো রয়েছে সেই সুবিধাগুলো সম্পর্কে।

সেন্ড মানি

আপনারা হয়তো অনেকেই জানেন না সেন্ট মানি ট্যাপ একাউন্টের মাধ্যমে কিভাবে করা যায়।

একটি ট্যাব একাউন্ট থেকে অন্য ট্যাব একাউন্টে সেন্ট মানি করা যায় খুব সহজেই। ট্যাপ অ্যাকাউন্ট নাম্বার ব্যবহার করে ব্যবহারই গন একে অপরকে টাকা পাঠাতে পারবেন সেন্ট মানি ফিচার ব্যবহার করে। সেন্ড মানি করা যাবে ট্যাব মোবাইল মেনু,*733#ডায়াল করে। এছাড়া ট্যাব মোবাইল অ্যাপ ব্যবহার করে সেন্ট মনে করা যাবে।

ক্যাশ ইন

একটি ট্যাপ একাউন্টে ক্যাশ ইন করার সবচেয়ে সহজ উপায় হলো ট্যাব এজেন্ট পয়েন্টে গিয়ে ক্যাশ ইন করা। কাছাকাছি টেব এজেন্ট এর নিকট গিয়ে ক্যাশ ইন এর কথা জানালে ট্যাব একাউন্টে ক্যাশ ইন করা যাবে খুব সহজেই। টেব জেনারেল একাউন্টে এজেন্ট এর কাজ থেকে ক্যাশ ইন করলে কোন বাড়তি ফ্রি ছাড়া ক্যাশ ইন করতে পারবেন খুব অল্প সময়ের মাধ্যমে। এক্ষেত্রে একাউন্টের পেশেন্ট সার্চ শুধুমাত্র ০. 60 শতাংশ প্রযোজ্য হবে।

ক্যাশ আউট

ট্যাপ অ্যাকাউন্টের বেশগুলো সুবিধা রয়েছে এর মধ্যে আরেকটি হলো ক্যাশ আউট। ট্যাপ এজেন্ট এর পাশাপাশি ট্রাস্ট ব্যাংক ও পার্টনার ব্যাংকের এটিএম থেকে ক্যাশ আউট করা যাবে। অর্থাৎ ট্যাপ একাউন্টে ক্যাশ আউটের একাধিক উপায় ব্যবহার করে প্রয়োজনে বেশ সহযোগী ক্যাশ আউট করা যাবে।

তবে অন্যান্য মোবাইল ব্যাংকিং সেবার চাইতে অপেক্ষাকৃত কমে ট্যাব একাউন্টের ক্যাশ আউট করা সম্ভব। অর্থাৎ প্রতি 1000 টাকায় ট্যাপ ক্যাশ আউট ফি ১৪.৭ টাকা। তবে ক্যাশ আউট চার্জ শুধু অ্যাপের ক্ষেত্রে প্রযোজ্য হয়ে থাকে। মোবাইল মেনু ব্যবহার করে ক্যাশ আউট করলে ট্যাপে ১.% চার্জ প্রযোজ্য হয়ে থাকে। কিন্তু অন্যদিকে ব্যাংকের শাখা থেকে আপনি যদি ক্যাশ আউট করেন তাহলে মাত্র ১ শতাংশ হারে ক্যাশ আউট করে নিতে পারবেন ‌‌ অর্থাৎ প্রতি হাজারে মাত্র ১০ টাকা ক্যাশ আউট চার্জ আপনাকে দিতে হবে।

মোবাইল রিচার্জ

যদি কখনো জরুরী মুহূর্তে মোবাইল রিচার্জ এর প্রয়োজন পড়ে তাহলে আপনার ট্যাব একাউন্টের ব্যালেন্স ব্যবহার করে খুব সহজে মোবাইলে একাউন্ট ব্যালেন্স রিসার্চ করে নিতে পারবেন। দেশের সকল সিম অপারেটরে রিসার্চ করা যাবে ট্যাপ একাউন্ট এর মাধ্যমে। ট্যাপ অ্যাপ অথবা মোবাইল মেনু থেকে ট্যাপ একাউন্ট এর মাধ্যমে মোবাইল রিচার্জ করা যাবে। ট্যাপ থেকে রিচার্জ এর ক্ষেত্রে বিভিন্ন স্পেশাল অফার পেতে পারেন খুব সহজেই।

পেমেন্ট

ট্যাপ অ্যাকাউন্ট এর মাধ্যমে আপনি কেনাকাটার ক্ষেত্রে বিভিন্ন মার্চেন্ট ট্যাব এর মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। আবার ট্যাব একাউন্ট এর মাধ্যমে পেমেন্ট করলে অনেক ক্ষেত্রে বাড়তি সুবিধা যেমন ক্যাশব্যাক প্রাইজ কার্ড ইত্যাদি পাওয়া যায়।

পে বিল

ট্যাব একাউন্টের মাধ্যমে আপনি চাইলে গ্যাস, পানি, ইন্টারনেট, ক্রেডিট কার্ড বা অন্যান্য যে কোন সেবার বিল পে করতে পারবেন।এছাড়াও আপনারা চাইলে ট্যাব একাউন্টে ফান্ড ট্রান্সফার করে নিতে পারবেন ব্যাংক থেকে

Related Articles

Back to top button
Close