Banking

পেপাল থেকে বিকাশ টাকা তোলার নিয়ম – সহজেই পেপাল থেকে বিকাশে টাকা তুলুন

আমরা যারা অনলাইনে কাজ করে থাকি তারা কমবেশি পেপাল একাউন্ট সম্পর্কে জেগে থাকবো কিন্তু দুঃখের বিষয় এই যে অনেকেই রয়েছেন যারা দীর্ঘদিন যাবৎ অনলাইনে কাজের সাথে যুক্ত থাকার পরেও একটি পেপাল একাউন্ট তৈরি করতে পারেননি। বাংলাদেশ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী বেশ কয়েকবার ঘোষণা দিয়েছেন যে বাংলাদেশি অতিশীঘ্রই পেপাল একাউন্ট চালু করার সুবিধা দেয়া হবে কিন্তু এখন পর্যন্ত তা কার্যকর হয়নি। যার কারণে সারা বিশ্বব্যাপী বাংলাদেশের যে সকল ফ্রিল্যান্সার রয়েছে তারা হাজার হাজার ডলার পেপাল একাউন্টে পড়ে রয়েছে যা তারা উইথড্র করতে পারে না।

চিন্তার কোন কারণ নেই কারণ বর্তমানে একটি অভিনব পদ্ধতি চালু হয়েছে যার মাধ্যমে এখন আপনি পেপালের উপার্জিত অর্থ বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা বিকাশের মাধ্যমে উত্তোলন করা সম্ভব। আপনি হয়তো বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন ব্যবহার করে টাকা ইনকাম করেছেন অথবা বিভিন্ন ধরনের ওয়েবসাইটে দীর্ঘদিন যাবত কাজ করার পর পেপাল একাউন্ট যুক্ত করার জন্য বলা হয়েছে। কিন্তু একটি পেপাল একাউন্ট না থাকার কারণে আপনি হয়তো সেই টাকা উত্তোলন করতে পারছেন না।

আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাদের সাথে শেয়ার করতে চলেছে কিভাবে একটি পেপাল একাউন্ট খুলবেন এবং সেই অ্যাকাউন্ট ব্যবহার করে বিকাশের মাধ্যমে সহজেই টাকা তুলবেন তা সংক্রান্ত বিস্তারিত তথ্য। যদিও সম্প্রতিককালে এই বিষয়টি তেমন বেশি জনপ্রিয়তা লাভ করেনি তবে আপনি যদি একটু বেশি সচেতন হোন এবং টেকনোলজি বিষয়ে আগ্রহ থাকে তাহলে আপনি এই আর্টিকেলটি পড়ার মাধ্যমে অবশ্যই পেপাল থেকে বিকাশে টাকা টান্সফার করে নিতে পারবেন।

পেপাল থেকে বিকাশে টাকা তোলার নিয়ম

বাংলাদেশের বেশিরভাগ ফ্রিল্যান্সার এমন এখন একটি প্রশ্ন যে পেপাল থেকে বিকাশে টাকা তোলা যায় তাদের জন্য বলতে চাইছে হ্যাঁ বন্ধুরা আপনারা যারা দীর্ঘ সময়ে বিভিন্ন ধরনের কাজ করে টাকা ইনকাম করেছেন এবং একাউন্টে নেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হচ্ছে। তাদের উদ্দেশ্যে বলতে চাই যে এখন আপনি খুব সহজেই পেপাল থেকে বিকাশে টাকা পাঠানোর সুযোগ পাচ্ছেন। বাংলাদেশ থেকে পেপাল একাউন্ট খোলা যেমন ছিলি ঠিক তেমনই পেপাল একাউন্ট এর মাধ্যমে টাকা উত্তোলন করা আরো বেশী জটিল।

বাংলাদেশ থেকে পেপাল একাউন্ট খুলুন

পেপাল থেকে টাকা তোলা একটু কষ্ট করে আপনার যদি পেপাল বিজনেস একাউন্ট থাকে তাহলে বিভিন্ন সময়ে পেপাল থেকে ডলার কনভার্ট করে বিকাশের মাধ্যমে টাকা বের করার প্রয়োজন পড়ে। এক্ষেত্রে আপনাকে হয়তো ব্যবহার করতে হবে। তাহলে চলুন জেনে নেয়া যাক কিভাবে পেপাল থেকে বিকাশে টাকা তোলা যায় তার সম্পর্কে বিস্তারিত তথ্য।

ডলার ক্লায়েন্ট

আপনার পেপাল একাউন্টে যদি বেশি ডলার থেকে থাকে তাহলে আপনার জন্য একটি বিশেষ সুযোগ রয়েছে আপনি চাইলে বিভিন্ন অনলাইন মার্কেটপ্লেসগুলোতে যেমন freelancer।com fiber।com seoclerk।com এসকল ওয়েবসাইটগুলোতে একজন ডলার ক্লায়েন্ট হয়ে কাজ করতে পারেন।

আপনার পেপাল ডলার নিয়ে আপনাকে টাকা বিকাশের মাধ্যমে পাঠানোর জন্য কোন ধরনের প্রতারণা ছাড়াই বিভিন্ন ওয়েবসাইট থেকে হয়তো প্রতারিত হতে পারেন কিন্তু আমাদের নির্দেশ অনুসরণ করলে তা কোনোভাবে প্রতারণা হওয়ার সম্ভাবনা নেই। প্রথমে আপনাকে এই ওয়েবসাইটে একটি একাউন্ট চালু করতে হবে এবং একটি ইমেইল এর মাধ্যমে আপনার দিল সম্পূর্ণ ভাবে। আপনি দেখবেন যে 1 থেকে 5 মিনিটের মধ্যে আপনার পেপাল ডলার বিক্রি করে বিকাশের মাধ্যমে পেমেন্ট গ্রহন করতে পারছেন।

এভাবে আপনি যদি পেপাল থেকে ডলার বিক্রি করে বিকাশের মাধ্যমে টাকা তুলে নিতে চান তাহলে আপনার সাথে যোগাযোগ করতে পারেন এবং নিজে একটি মেইল দেওয়া হলো সেই মেলে আপনার যাবতীয় তথ্য প্রদান করুন। তবে আপনাদের জন্য বিশেষ নির্দেশনা হলো এই যে ডলার বিক্রি করার আগে অবশ্যই সতর্কতার সাথে বিক্রি করবেন। ক্যামেরা বর্তমানে অনেকেই রয়েছেন যারা এসকল কাজগুলো করে প্রতারিত হচ্ছেন।

Related Articles

Back to top button
Close