Gadgets

ফটোকপি মেশিনের দাম ২০২৩ – কম দামে ভালো ফটোকপি মেশিন

আপনি কি ফটোকপি মেশিনের দাম সম্পর্কে জানতে চান তবে আমি বলব আপনি একদম সঠিক জায়গায় এসেছেন কেননা আমরা এই আর্টিকেলে প্রকাশ করতে চলেছি বিভিন্ন দামের ফটোকপি মেশিনের সম্পর্কে। যেখান থেকে আপনিও আপনার বাজেটের মধ্যেই একটি মেশিনের সন্ধান পেয়ে যাবেন বলে মনে করা যায়।

বর্তমান সময়ে খুবই লাভজনক একটি ব্যবসা হল ফটোকপি করা। সাধারণত একটি ভালো জায়গায় এই মেশিনটি নিয়ে যদি আপনি একটি দোকান দিতে পারেন সে ক্ষেত্রে আপনি মাসে অনেক টাকায় উপার্জন করতে পারবেন। তাই আপনারা যারা বর্তমানে একটি ফটোকপি করা মেশিনের কিনতে চান। বা তার দাম সম্পর্কে যদি না জেনে থাকেন। তাহলে আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। এবং জেনে নিন ফটোকপি করা মেশিন সম্পর্কিত বিভিন্ন তথ্য।

ফটোকপি মেশিন কি?

ফটোকপি মেশিন সম্পর্কে জানেনা এমন মানুষ পৃথিবীতে আছে বলে মনে হয় না। ফটোকপি মেশিন প্রতিটি মানুষের কাছে পরিচিত এবং এটি কেন ব্যবহার করা হয় তাও আমরা সকলেই জানি।

সাধারণত ফটোকপি মেশিন ব্যবহার করা হয় কোন প্রয়োজনীয় ডকুমেন্টের কপি করার ক্ষেত্রে বা নকল করার ক্ষেত্রে। যা এই মেশিনের কাছে খুবই সহজ একটি বিষয়। মানুষের জীবনে যে মূল্যবান কাগজপত্রগুলো রয়েছে এই সমস্ত কাগজপত্রগুলো প্রায় সময় বিভিন্ন ক্ষেত্রে প্রয়োজন হয়ে থাকে। যার কারণে এই সমস্ত জায়গাগুলোতে আসল কাগজ না দিয়ে তার নকল কপিটা দেয়া হয়ে থাকে। আর এই নকল করতে সাধারণত ব্যবহার করা হয় ফটোকপি মেশিন।

কোন কোম্পানির ফটোকপি মেশিন সবচেয়ে ভালো:

বর্তমানে আপনারা যারা একটি ফটোকপি মেশিন কেনার কথা ভাবছেন তাদেরকে প্রথমত জানতে হবে কোন কোন কোম্পানি এই মেশিনগুলো তৈরি করে থাকে এবং প্রতিটি কোম্পানির সম্পর্কে আপনাদেরকে ভালোভাবে খোঁজখবর নিতে হবে এবং তার মেশিনগুলোর সম্পর্কে বিস্তারিত জেনে সিদ্ধান্ত নিতে হবে আপনি কোনটি কিনবেন।

কেননা বর্তমানে প্রতিটি জিনিসেরই একটি ভালো এবং খারাপ দিক রয়েছে। এবং কোন পণ্য শুধুমাত্র একটি কোম্পানি নয় বিভিন্ন কোম্পানি তৈরি করে থাকে যার কারনে পত্রিকা কোম্পানির পণ্যগুলো সম্পর্কে জেনে নেওয়া মূল কাজ। তাই প্রতিটি কোম্পানি সম্পর্কে ধারনা দিতে কিংবা সেই সমস্ত কোম্পানির মেশিন গুলো সম্পর্কে ধারণা দিতেই। নিচে আমরা বেশ কিছু ফটোকপি মেশিন এর কোম্পানির নাম এবং যে সমস্ত মেশিন সম্পর্কে বিস্তারিত তুলে ধরেছি। মনোযোগ সহকারী পড়ে জেনে নিন।

বর্তমানে আপনি যদি একটি মেশিন কিনতে চান সেক্ষেত্রে আপনি বিভিন্ন কোম্পানি দেখে থাকবেন তার ভেতরে সুপরিচিত কিছু কোম্পানি হল তোশিবা, canon ,ব্রাদার, শার্প,রিকহ্ সাধারণত বেশিরভাগ ক্ষেত্রে এই সমস্ত কোম্পানির ফটোকপি করা মেশিন গুলোই চোখে পড়ে। তবে আপনি যদি চিন্তা করে থাকেন এই কোম্পানির গুলোর মধ্যে সবথেকে ভালো কোম্পানি কোনটি। তাহলে আমি বলব আপনার জন্য ভালো হবে তোশিবা ।

কেননা বেশিরভাগ মানুষই তোশিবা কোম্পানির মেশিন গুলো কিনে থাকে। এবং তা ব্যবহারের যোগ্য বলে মনে করে থাকেন প্রতিটি মেশিন ক্রেতারা। নিচে প্রতিটি কোম্পানির মেশিনগুলোর দাম নিয়ে আলোচনা করছি বিস্তারিত জেনে নিন।

ফটোকপি মেশিনের দাম

উপরে আপনারা যেই কোম্পানিগুলোর কথা লক্ষ্য করলেন এই প্রতিটি কম্পানি কমবেশি মেশিন তৈরি করে থাকে। এবং তাদের নিজেদের নির্ধারিত বাজেটেই বাজারে দিয়ে আসছে এই ফটোকপি করা মেশিন গুলো তাই নিচে আমরা প্রতিটি কোম্পানির ফটোকপি মেশিনগুলোর দাম আপনাদের সামনে তুলে ধরছি।

তোশিবা: তসিবা কোম্পানির রয়েছে বিভিন্ন সাইজের এবং বিভিন্ন দামের ফটোকপি করা মেশিন। যা সাধারণত বাংলাদেশসহ আরো অনেক দেশেই পরিচিত এই তোশিবা কোম্পানির ফটোকপি মেশিন গুলো। তাই আপনি যদি তৌসিফা কোম্পানির একটি ফটোকপি করা মেশিন কিনতে চান। সেই ক্ষেত্রে সর্বনিম্ন ৩৭,০০০-৫,৮০,০০০ টাকার মধ্যে আপনি কিনে নিতে পারেন।

ক্যানন: এছাড়াও ক্যানন কোম্পানির ও বেশ কিছু ফটোকপিমেশিন রয়েছে। যার দাম বর্তমানে সর্বনিম্ন ৬০,০০০ থেকে ৩,৮০,০০০ টাকা পর্যন্ত।

ব্রাদার: ৫৫,০০০-৪,৫০,০০০ টাকা পর্যন্ত

শার্প: সর্বনিম্ন ৫৫০০০ হাজার টাকা থেকে শুরু করে বিভিন্ন দামের হয়ে থাকে।

রিকহ্: সর্বনিম্ন ৫৫০০০ হাজার টাকা থেকে শুরু করে বিভিন্ন দামের হয়ে থাকে ফটোকপি মেশিনগুলো।

Related Articles

Back to top button
Close