Gadgets

ককাটেল পাখির দাম ২০২৪ পালন টিপস

বর্তমানে পৃথিবীর সমস্ত সুন্দর পাখির মধ্যে একটি পাখি হল ককাটেল পাখি। আমরা অনেকেই ককাটেল পাখি চিনি বা অনেকেই পুষে থাকি। তবে ককাটেল পাখির সম্পর্কে অনেকেই জানে না বা অনেকেই দেখেনি এই ককাটেল পাখিটি। যার কারণে আমরা এই আর্টিকেলে সেই সমস্ত মানুষদের ককাটেল পাখি সম্পর্কে বিস্তারিতভাবে পরিচয় করিয়ে দেব।

এছাড়া অনেকেই আছে যারা ককাটেল পাখির দাম সম্পর্কে জানতে চাই। সেই সমস্ত ব্যক্তিরাও খুব সহজেই আমাদের এই আর্টিকেল অনুযায়ী ককাটেল পাখির দাম সম্পর্কে জানতে পারবে। তাই আর দেরি না করে ককাটেল পাখির সম্পর্কে এবং তার দাম সম্পর্কে জানা যাক।

বর্তমানে অনেক ককাটেল পাখি দেখা যায় বা অনেক জাতের ককাটেল পাখি রয়েছে। যা দেখতে প্রায় ভিন্ন ভিন্ন হয়ে থাকে। কতদিন বাকিগুলোর মধ্যে রয়েছে বিভিন্ন জাত বিভিন্ন তফাৎ। এই সমস্ত জাতগুলোর সম্পর্কে অনেকেই জানেন। এক একটি জাতের ককাটেল পাখি গুলো দেখতে এক এক রকম বিভিন্ন রংবেরঙের সুসজ্জিত তাদের পুরো দেহ। যা দেখে প্রতিটি মানুষই মুগ্ধ হয়ে যায়। প্রকৃতির এমন সুন্দর সৃষ্টি আমরা প্রায় লক্ষ্য করে থাকে। তবে এই ককাটেল পাখির সৌন্দর্য দেখে আপনি মুগ্ধ হবেন। মাথায় ছোট্ট একটি টোপ এবং ডোরাকাটা লোমের সম রহে সুসজ্জিত এর পুরো দেহ। তাই আর বেশি দেরি না করে জেনে নিন বিভিন্ন জাতের নাম এবং ককাটেল পাখির দাম:

নানান জাতের ককাটেল পাখির দাম:

আপনাদের আগেও বলেছি ককাটেল পাখি গুলো বিভিন্ন রঙের হয়ে থাকে। এছাড়াও এ রয়েছে বিভিন্ন জাত তবে বেশিরভাগ ক্ষেত্রেই এর রঙের উপর ভিত্তি করে দাম নির্ধারণ করা হয়ে থাকে। যেই কালারের ককাটেল পাখি মানুষের চোখে বেশি আকর্ষণীয়। সেই কারণে ককাটেল পাখিগুলোর দাম একটু বেশি হয়ে থাকে। এবং দামগুলো ভিন্ন ভিন্ন হয়ে থাকে। যার কারণে আমরা কম দামি পাখিগুলো থেকে শুরু করছি।

Grey Cockatiel এর দাম: আপনি যদি খুবই কম দামে ককাটেল পাখিগুলো নিতে চান। সেক্ষেত্রে আপনাকে গ্রে কালারের ককাটেল পাখি গুলো নিতে হবে। এই ছাই রংয়ের ককাটেল পাখি গুলো দেখতে অসাধারণ তবে অন্যান্য পাখির চাইতে কম আকর্ষণীয় হওয়ায় এর দামটা কিছুটা কম হয়ে থাকে। তবে অন্যান্য পাখি চাইতে এই ছাই রংয়ের ককাটেল পাখির দেখতে বেশ সুন্দর। তাই আপনি যদি এই ছাই রংয়ের ককাটেল পাখিটি নিতে চান। সে ক্ষেত্রে ২০০০ টাকা থেকে ২৫০০ টাকা পর্যন্ত দিতে হবে।

Lutino Cockatiel পাখির দাম: এইLutino Cockatiel পাখির রং সাধারণত সাদা হয়ে থাকে। তবে তার মাথা এবং উপরের টোপটি ঘিয়া কালার লক্ষ্য করা যায়‌। যার কারণে এই কালারটি পাখিটির শরীরে খুবই অসাধারণ দেখায়। এই অসাধারণ সুন্দর পাখিটা আপনারা কিনতে পারবেন শুধুমাত্র ২ হাজার থেকে ৩ হাজার টাকার মধ্যে।

Pearl Cockatiel পাখির দাম: ককাটেল পাখির মধ্যে আরও একটি সুন্দর পাখি হল Pearl ককাটেল পাখি। এই পাখিটির ও বাজার মূল্য 2500 থেকে 3000 এর মধ্যে। তবে এক কথায় বলা যায়। আপনি ককাটেল যে জাতের পাখিই নেন না কেন আপনি ২৫০০ থেকে ৩ হাজার টাকার মধ্যেই কিনতে পারবেন।

ককাটেল পাখি কোথায় পাওয়া যায়:

ককাটেল এই জাতের পাখিগুলো সাধারণত অস্ট্রেলিয়ায় বেশি লক্ষ্য করা যায়। তবে অন্যান্য দেশে সচরাচর না দেখা গেলেও বেশ কিছু দেশেই খাঁচায় বন্দি ভাবে পাখিগুলো পালন করা হয়ে থাকে। যেমন বাংলাদেশেও এই ককাটেল পাখি রয়েছে। সচরাচর আমরা যে সমস্ত দোকান থেকে পাখি কিনে থাকি। এ সমস্ত দোকান গুলোতে বিভিন্ন সময় ককাটেল পাখি দেখা যায়। এছাড়াও বিভিন্ন জায়গায় পাখির বাজার বসে যেখানে অনেক জাতের পাখি দেখা যায়। এই সমস্ত পাখির বাজার কিংবা দোকান গুলোতে সন্ধান করলে আপনি অবশ্যই ককাটেল পাখি পেয়ে যাবেন।

তবে যেখান থেকেই ককাটেল পাখি কিনতে চান না কেন। আমাদের এই তথ্য অনুযায়ী বা আর্টিকেল অনুযায়ী যেই দাম।সেই দামে আপনারা পাখিগুলো কেনার চেষ্টা করবেন। এই নির্দিষ্ট দামের বাইরে বেশি দাম দিয়ে আপনাদেরকে ককাটেল পাখি কিনতে হবে না বলে মনে করছি।

Related Articles

Back to top button
Close