Gadgets

পালসার মোটরসাইকেল পার্টস এর দাম ২০২৪

বাজাজ কোম্পানির খুবই মানসম্মত একটি মোটরসাইকেল হল পালসার। পালসার মোটরসাইকেল আমরা অনেকেই ব্যবহার করে থাকি। যার কারণে পালসার মোটরসাইকেল সম্পর্কে কিংবা তার পার্টস পাতি সম্পর্কে সকলেরই মোটামুটি ধারণা রয়েছে। পালসার মোটরসাইকেলে খুবই গুরুত্বপূর্ণ অনেক পার্টস লাগানো রয়েছে। যেগুলো ছাড়া একটি মোটরসাইকেল সঠিকভাবে চালানো সম্ভব নয়। তাই সঠিকভাবে মোটরসাইকেল চালাতে বা পালসার মোটরসাইকেলগুলো চালাতে সেই প্রতিটি পার্টসগুলোরই প্রয়োজন রয়েছে।

তবে এখন পর্যন্ত অনেকেই জানে না pulsar মোটরসাইকেলগুলোতে যে সমস্ত পার্টসগুলো লাগানো রয়েছে। সেগুলোর নাম এবং তার দাম সম্পর্কে। pulsar মোটর সাইকেলে যে সমস্ত পার্টসগুলো রয়েছে সেগুলো র নাম এবং দাম সম্পর্কে জানা আমাদের সবার জন্যই খুবই গুরুত্বপূর্ণ।

একটি মোটরসাইকেল যে সমস্ত পার্টগুলো লাগানো থাকে এই সমস্ত পার্টগুলো আপনি চাইলেই আলাদাভাবে কিনতে পারবেন। প্রায় সময় আমাদের বিভিন্ন পার্টসগুলো নষ্ট হয়ে থাকে। যার কারণে পরবর্তীতে এই সমস্ত মোটরসাইকেল এর পার্টসগুলো নতুন ভাবে কেনার প্রয়োজন হয়ে থাকে।

তাই আপনি যেই পালসার মোটরসাইকেলটি ব্যবহার করছেন। এই মোটরসাইকেলটি তেও কোন কারণবশত কোন পার্টস নষ্ট হতে পারে। যার কারণে আপনাকে নতুন একটি পার্টস কিনতে হবে। তবে সেই মুহূর্তে যদি আপনি সেই পার্টসটির নাম কিংবা দাম সম্পর্কে না জানেন। সেই ক্ষেত্রে দোকানে গিয়ে আপনি সঠিক নাম বলতে পারবেন না।

এবং সেই পার্টসটির মূল দাম সম্পর্কেও আপনি জানেন না। যার কারণে দোকানদার আপনার কাছ থেকে কত টাকা নিচ্ছে তা বুঝতে পারবেন না। তাই অবশ্যই প্রতিটি মোটরসাইকেল ব্যবহারকারীদের প্রতিটি পার্টস এর নাম এবং তার দাম সম্পর্কে ব্যাপক ধারণা রাখা প্রয়োজন।

আপনাদের সুবিধার জন্যই আমরা এই আর্টিকেলে পালসার মোটরসাইকেল এর বিভিন্ন পার্টস এর সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করেছি। যাতে করে আপনারা খুব সহজেই জানতে পারেন। পালসার মোটরসাইকেল বিভিন্ন পার্টসের নাম এবং তার মূল্য সম্পর্কে। তাই এই সমস্ত পালসার মোটরসাইকেল সম্পর্কিত অজানা তথ্য গুলো জানতে আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। এবং জেনে নিন আপনার অজানা পালসার মোটরসাইকেল সম্পর্কিত তথ্যগুলো।

পালসার মোটরসাইকেলের বিভিন্ন পার্টস:

এটি পালসার মোটরসাইকেল যে সমস্ত পার্টসগুলো রয়েছে। সেগুলোর বিশেষ ভূমিকা রয়েছে। প্রতিটি পার্টসের একেক রকম কাজ রয়েছে। যা মিলিয়ে একটি বাইক চলাচল করতে সক্ষম হয়। নিচে পালসার মোটরসাইকেলের প্রতিটি পার্সের দাম নিয়ে আলোচনা করা হলো। সঠিক দাম সম্পর্কে জেনে নিন।

ইঞ্জিন: একটি মোটরসাইকেলের সব থেকে বেশি ভূমিকা পালন করে ইঞ্জিন। ইঞ্জিন একটি মোটরসাইকেল এর চলাচলের জন্য কাজ করে থাকি।

তবে কোন মোটরসাইকেলে যদি ইঞ্জিন নষ্ট হয়ে থাকে তবে সেটা পরিবর্তন করা সম্ভব নয়। কারণ পরবর্তী সময়ে আরেকটি ইঞ্জিন কেনা কখনো সম্ভব হবে না। যার কারণে নষ্ট হবার পরে ইঞ্জিন পুনরায় ঠিক করে নিতে হয় বিভিন্ন গ্যারেজ থেকে। তবে ইঞ্জিন ব্যতীত যে সমস্ত পার্টসগুলো রয়েছে। সেগুলো চাইলে আপনি যে কোন মোটরসাইকেল পার্টস এর দোকান থেকে কিনতে পারবে। নিজের প্রতিটি দাম নিয়ে বিস্তারিতভাবে প্রকাশ করা হলো।

ব্রেক শো: ৩১৫ টাকা

এলিমেন্ট এয়ার ফিল্টার: ১০০ টাকা

স্টিল ভাল্ব:৬০ টাকা 

কিট চেইন স্পোকেট ২০০০ টাকা

ক্লাস কেবল: ৩০০ টাকা

ব্যাটারি: একটি মোটরসাইকেলের জন্য ব্যাটারি খুবই ভালো ভূমিকা পালন করে। মোটরসাইকেল স্টার্ট নেওয়ার থেকে শুরু করে। হেডলাইট এবং ব্যাক লাইট এসব হরেন বাজাতে সাহায্য করে থাকে। এই পালসার মোটরসাইকেল এই যে সমস্ত ব্যাটারিগুলো ব্যবহার হয়ে থাকে। সেগুলোর খুচরা মূল্য ৩০০০ থেকে ৩৫০০ টাকা পর্যন্ত।

লুকিং গ্লাস: প্রায় সময় লুকিং গ্লাস ভেঙ্গে থাকে যার কারণে গাড়ি চলাচলে বা পেছনে কোন গাড়ি আসছে কিনা তা দেখতে অসুবিধা হয়ে থাকে। তাই অতি শীঘ্রই লুকিং গ্লাস লাগানোর প্রয়োজন। আপনি যদি এই পালসার মোটরসাইকেলের লুকিং গ্লাস কিনতে চান। 

সে ক্ষেত্রে ৩২৫ টাকা খরচ হবে। এবং আপনি যদি একটি মোটরসাইকেলের দুইটি লুকিং গ্লাসি ক্রয় করতে চান সেই ক্ষেত্রে ৬৫০ টাকা দাম পড়বে। তো আপনারা এখন থেকে এই নির্দিষ্ট দাম গুলোতেই পালসার মোটরসাইকেলের যে কোন পার্টস ক্রয় করতে পারবেন।

Related Articles

Back to top button
Close