Gadgets

রূপচাঁদা সয়াবিন তেলের দাম ২০২৪ আজকের বাজার মূল্য

সাধারণভাবেই কিছুদিন আগে বাংলাদেশের প্রতিটি পণ্যের দাম বৃদ্ধি পেয়েছে। তার সাথে বৃদ্ধি পেয়েছে রূপচাঁদা সয়াবিন তেলের দাম। মানুষের খাদ্য তালিকায় যে খাবারই থাকুক না কেন তার সাথে প্রয়োজন হবে তেলের। কেননা তেল ছাড়া রান্না করা যায় না। তাই তেল সাধারণত খাবারের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশে অনেক রকম কোম্পানির তেল পাওয়া যায়। যেগুলোর মধ্যে রূপচাঁদা তেল খুবই মানসম্মত। সাড়া বাংলাদেশ রূপচাঁদা কোম্পানি সয়াবিন তেল সাপ্লাই দিয়ে থাকে। তেলের দাম প্রতিনিয়তই ওঠানামা করে থাকে। কারণ তেল উৎপাদন করা অত্যন্ত কষ্টসাধ্য একটা কাজ।

তেল উৎপাদনের জন্য যেই ফসলের প্রয়োজন হয়। সেই ফসল উৎপাদন করা প্রায় কষ্টসাধ্যের একটা ব্যাপার। যার কারণে তেল উৎপাদন হয়ে থাকে অনেকটাই কম। যার কারণে বৃদ্ধি পেয়েছে তেলের দাম। রূপচাঁদা সয়াবিন তেল সাধারণত বোতল জাত টাই বেশি স্বাস্থ্যসম্মত। কেননা এতে কোনরকম নোংরা বা ময়লা প্রবেশ করতে পারে না। যার কারণে বোতলজাত তেলটি অনেকটাই স্বাস্থ্যসম্মত হয়ে থাকে। 

এছাড়াও বাজারে রূপচাঁদা ব্যতীত যেই সোয়াবিন তেল গুলো পাওয়া যায়। সেগুলো প্রায় অনেকটাই ভেজাল লক্ষ্য করা যায়। এবং অনেক রকম ময়লা আবর্জনা ও খুঁজে পাওয়া যায় খোলা তেলের ভেতরে। যার কারণে প্রতিটি মানুষেরই খোলা তেল থেকে বিরত থাকা উচিত।

তেলের মূল্য:

আপনার হয়তো সকলেই জানেন রূপচাঁদা সয়াবিন তেলের দাম কিছুদিন আগে বিপুল পরিমাণ বৃদ্ধি পেয়ে যায়। যার কারণে সাধারণ মানুষদের অনেক সমস্যায় পড়তে হয় তেলের দাম বৃদ্ধি নিয়ে। তবে এখন আপনারা তার থেকে কিছু পরিমাণ কম টাকা দিয়ে তেল ক্রয় করতে পারবেন। 

আপনারা খুবই কম দামে রূপচাঁদা তেল গুলো ক্রয় করতে পারবেন আপনাদের সুবিধার জন্য বিভিন্ন সাইজের বোতল হিসেবে রূপচাঁদার সয়াবিন তেল গুলো বিক্রি হয়ে থাকে।

যেমন আপনি যদি ১ লিটার রূপচাঁদা সয়াবিন তেল নিতে চান। সেই ক্ষেত্রে আপনি ১ লিটার ও নিতে পারবেন এবং আপনার জন্য পাঁচ লিটার তেল নেওয়ার সুযোগ আছে তাই আপনি যেই মাপের ইচ্ছে বা যত লিটার রূপচাঁদের নিতে ইচ্ছুক আপনি ততই নিতে পারবেন তবে নির্দিষ্ট বাজেটের কমে আপনি কখনোই তিল কিনতে পারবেন না।

কোম্পানি থেকে যেই রেটটি নির্ধারণ করা হয়েছে। আপনাকে সেই নির্ধারিত রেখেই রূপচাঁদা সয়াবিন তেল নিতে হবে। তাই জেনে নিন রূপচাঁদা সয়াবিন তেলের দাম। রূপচদা ৫ লিটার সয়াবিন তেলের দাম: বাজারে খুব অল্প মূল্যে আপনি পাঁচ লিটার রূপচাঁদা তেল নিতে পারবেন। অন্যান্য তেলের চাইতে এই রূপচাঁদা তেলটি অনেক বেশি ঝাঝ যুক্ত। যার কারণে অতিরিক্ত তেল ব্যবহার করতে হয় না রান্নার কাজে।

এই পাঁচ লিটার রূপচাঁদা তেল নিতে আপনাকে শুধুমাত্র ৯৬৫ টাকা দিতে হবে।

১ লিটার রূপচাঁদা সয়াবিন তেলের দাম: এবং অনেকেই বেশি তেল কিনে না। কেননা অনেকের পরিবার অনেক ছোট হওয়ায় তেলের ব্যবহারটাও অনেকটাই কম হয়ে থাকে।  যার কারণে অনেকেই এক লিটার তেল নিয়ে থাকে। তাই এই রূপচাঁদা সোয়াবিন তেল গুলো যদি আপনি এক লিটার ওজনের বোতল নিচে চান। সে ক্ষেত্রে তার নাম পড়বে ১৭৮ টাকা।

রূপচাঁদা তেলের দাম বৃদ্ধির কারণ:

দেশে প্রতিটি পণ্যের দাম যেহেতু বাড়ছে সেই ক্ষেত্রে তেল উৎপাদনের খরচটাও বৃদ্ধি পেয়েছে যার কারণে এই সমস্ত খরচ গুলো মেটাতেই তেলের দাম বৃদ্ধি করা হয়েছে। তবে অন্যান্য তেলের দাম যে হারে বেড়েছে। তার থেকে খুবই কম বেড়েছে রূপচাঁদা সয়াবিন তেলের দাম। তাই বেশিরভাগ ক্ষেত্রে মানুষ কম টাকা দিয়ে রূপচাঁদা সোয়াবিন তেল গুলো কিনে সহজলভ্য হতে পারে। অতিরিক্ত টাকা দিয়ে সাধারণ মানুষদের তেল কিনতে হয় না । যদি তারা রূপচাঁদা তেল কিনে থাকে।

এতক্ষণ আপনারা হয়তো বুঝতে পেরেছেন বর্তমানে রূপচাঁদা তেলের দাম সম্পর্কে। বর্তমান দাম এবং আগের দাম অনুযায়ী যদি আপনারা হিসেব করেন। সেক্ষেত্রে দেখতে পাবেন খুব একটা বেশি দাম ধরা হয়নি। যেমনটা অন্যান্য কোম্পানির তেল গুলো দাম বৃদ্ধি করা হয়েছে। তাই আপনারা এই নির্ধারিত সুলভ মূল্যেই বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে রূপচাদা সয়াবিন তেল গুলো ক্রয় করতে পারবেন।

 

Related Articles

Back to top button
Close