Transfer

সিঙ্গাপুর এয়ার টিকিট চেক করার পদ্ধতি

মানুষ নানান কাজে নানান জায়গায় গিয়ে থাকে। দেশের বাইরে মানুষের চলাচল প্রায়ই দেখা যায়। প্রতিনিয়ত মানুষ কোন না কোন দেশে যাতায়াত করে থাকছে। তবে দেশের বাইরে সঠিকভাবে যেতে হলে আপনাকে সে একটা প্রসেসেই যেতে হবে। সে প্রসেসটি হলো,,বিমান। একমাত্র বিমানের মাধ্যমে আপনি কোন দেশে যেতে পারবেন। যা আপনার জন্য একটাই উপায়।

বিমান ব্যতীত অন্য কোন মাধ্যমে বাইরে দেশে যাওয়াটা খুব একটা সহজ বলে মনে হয় না। তাই আপনাকে দেশের বাইরে যেতে হলে বিমানে যেতে হবে। বিমান সেবানিতে আপনাকে অনেক রকম কাজ করতে হয়। যেমন আমাদের দেশে অনেক রকম বিমানের সংস্থা আছে। এমনকি দেশের বাইরের অনেক সংস্থা ও আমাদের দেশে destination flight হিসেবে পরিচালনা করে আসছে।

এই সকল সংস্থার মাধ্যমে তাদের কাছ থেকে বিমানের টিকিট সংগ্রহ করা যায়। যে টিকিটের মাধ্যমে আপনি বিমানে কোন দেশে যেতে পারবেন। টিকিট ছাড়া যেমন আপনি বিমানে প্রবেশ করতে পারবেন না। ঠিক তেমনি বিমান ছাড়া আপনি কোন দেশে সহজে যেতে পারবেন না। তাই আপনাকে বাইরের দেশে যেতে হলে বিমানে যেতে হবে। অনেকে হয়তো অনেক দেশে গিয়েছেন। বা যাবার কথা ভাবছেন সেই কারণে টিকিট সংগ্রহ করবেন,, এমন চিন্তা ভাবনা করেছে।

তা আপনি যে সংস্থার মাধ্যমেই আপনার বিমানের টিকিট সংগ্রহ করুন না কেন। তা অবশ্যই দেখে শুনে এবং ভালো মতন টিকিটটা করে নিতে হবে। পৃথিবীতে অনেক বিমান সংস্থা আছে। যা আমাদের দেশেও অনেক। ঠিক তারই মতন একটি খুবই পরিচিত বিমান সংস্থা যার নাম সিঙ্গাপুর এয়ার। 

সিঙ্গাপুর একটি বড় শহর যা পুরো পৃথিবীতে একটি পরিচিত নাম। সিঙ্গাপুর এয়ার সংস্থাটি সদর দপ্তর সিঙ্গাপুরেই অবস্থিত। তার জন্ম ১৯৪৭ সালে। সংস্থাটি বেশ পুরনো একটি সংস্থা। এমন পুরনো সংস্থা খুবই কম লক্ষ্য করা যায়। সিঙ্গাপুর এয়ার বিমান সংস্থাটির বহরে বর্তমানে মোট ১৬১ টি বিমান রয়েছে। এবং এই সংস্থাটি পুরো বিশ্বে মোট ১৩৭ টি ডেস্টিনেশন ফ্লাইট পরিচালনা করে আসছে।

তাই এই সংস্থার মাধ্যমে যারা বিমানের টিকিট নিয়েছেন। বা নেবার জন্য ভাবছেন। তাদের জন্য কিছু টিপস আপনারা এই আর্টিকেলে পাবেন। কেননা এই আর্টিকেলে আমরা প্রকাশ করতে চলেছি। সিঙ্গাপুর এয়ার বিমানসংস্থাটির টিকিট চেক করার পদ্ধতি। যেটা জানা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ 

সিঙ্গাপুর এয়ার টিকিট চেক করার নিয়ম

তাই আপনি আপনার টিকিটটি আমাদের দেয়া তথ্য অনুযায়ী চেক করতে পারে। আপনি যেভাবে টিকিট চেক করবেন তা হলো একটি স্মার্ট ফোন বা ডেক্সটপ দ্বারা আপনাকে একটি ব্রাউজারে প্রবেশ করতে হবে। যে ব্রাউজারের মাধ্যমে আপনি সিঙ্গাপুর এয়ার সংস্থাটির অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে পারবেন।

তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করার পর,, আপনি লক্ষ্য করবেন মেন্যু দেয়া আছে। সেই মেন্যু বার থেকে manage booking বাটনটিতে ক্লিক করতে হবে। বাটনটিতে ক্লিক করার পর সেখানে আরো দুইটা অপশন আসবে। আপনি প্রথম অপশনটি বেছে নিতে পারেন। 

অপশনটি হলো booking refrence,, এই অপশনটিতে যাওয়ার পর আপনাকে কিছু তথ্য দিতে হবে। six- character booking refrence এবং last /family name”এখানে আপনার যে টিকিট। সেই টিকিটে থাকা PNR নাম্বার এবং আপনার নামের শেষ অংশ দিয়ে booking referenceবাটনটিতে ক্লিক করতে হবে। 

তাহলে আপনি আপনার টিকিটে থাকা সকল তথ্যগুলো পেয়ে যাবেন। তবে তথ্যগুলো পেতে কিছুক্ষণ অপেক্ষা করতে হতে পারে। কেননা টিকিট থাকা তথ্য গুলো আসতে একটু সময় লাগে। তবে অনেকক্ষণ অপেক্ষার পরেও যদি আপনি আপনার টিকিটের তথ্যগুলো না পান। তাহলে অতিসত্বর সেখানে যোগাযোগ করুন। যেখান থেকে আপনি আপনার বিমানের টিকিট সংগ্রহ করেছেন। এবং তাদের আপনার টিকিট সম্পর্কে বলুন। এবং তাদের মাধ্যমেই আপনার টিকিটটি সংশোধন করে নিন। কি কারনে আপনার টিকিটের তথ্য গুলো আপনি দেখতে পাননি। সেই সমস্ত কথা গুলো তাদের মাধ্যমে জেনে নিন।

কেননা পরবর্তীতে আপনি যখন টিকিট নিতে যাবেন।হ তখন এই সমস্ত অসুবিধা গুলো জানা থাকলে পরবর্তীতে আপনার কোন রকম অসুবিধায় পড়তে হবে না। আমাদের দেয়া তথ্য গুলো পেয়ে হয়তো আপনারা টিকিট চেক করার পদ্ধতি গুলো শিখে গেছেন। তাই এখন আপনি বাড়িতে বসে আপনি আপনার হাতে থাকা মোবাইল ফোন দিয়েই আপনার বিমানের টিকিট চেক করে নিতে পারেন। যা আপনার জন্য অনেকটাই সুবিধাজনক।

Related Articles

Back to top button
Close