Transfer

স্পাইজজেট এয়ারলাইন্স টিকিট চেক করার পদ্ধতি

স্পাইজজেট এয়ারলাইন্স একটি বিমান সংস্থা। এরকম বিমান সংস্থা সচরাচর অনেক লক্ষ্য করা যায়। দেশে এবং দেশের বাইরে নানান রকম বিমান সংস্থা দেখা যায়। এসব সংস্থাগুলো মানুষের বিমান সেবায় নিয়োজিত। অনেক মানুষ অনেক কারণে দেশের বাইরে গিয়ে থাকে। তাই বাইরের দেশে যেতে হলে  মানুষের বিমানের প্রয়োজন হয়। আর এই স্পাইজজেট এয়ারলাইন্স বিমান সংস্থাটি মানুষকে বিমান সেবা দিয়ে আসছে অনেক আগ থেকেই।

স্পাইজজেট সংস্থাটি ইন্ডিয়ার একটি বিমান সংস্থা। ইন্ডিয়াতে এমন বিমান সংস্থা প্রায় অনেক। তার ভেতরেই এই স্পাইজজেট বিমান সংস্থাটি অন্যতম। এই বিমান সংস্থার মাধ্যমে অনেক মানুষ অনেক দেশের যাতায়াত করে আসছে। এই স্পাইজজেট বিমান সংস্থাটি ইন্ডিয়ায় ২০০৪ সালে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে এই সংস্থাটির বহর মোট ১১৮টি বিমান রয়েছে। এবং তার সাথে এই সংস্থাটা পুরো বিশ্বে মোট ৫৩ টি ডেস্টিনেশন ফ্লাইট পরিচালনা করে আসছে।

এই ধরনের বিমান সংস্থার মাধ্যমে আপনারা হয়তো কখনো টিকিট নিয়েছেন। বা নিতে চাচ্ছেন। তাই যারা এখান থেকে টিকিট নিয়েছেন বা নিবেন তারা একজন ঠিক জায়গায় এসেছেন কেননা আমরা এখানে স্পাইজজেট এয়ারলাইন্স এর টিকিট চেক করার পদ্ধতি সম্পর্কে অনেক তথ্য জানাবো যেটা আপনার জন্য খুবই প্রয়োজন।

কোন ব্যক্তি যখন দেশের বাইরে যাব ার সিদ্ধান্ত নেই তখন তাকে অনেক রকম কাজ করতে হয় দেশের বাইরে যাবার জন্য এই সকল রাষ্ট্রীয় আদেশ-নিষেধ মানতে হয় অনেক রকম কর্মকাণ্ড থাকে তবে শেষ যে কাজটি সেটা হলো ফ্লাইট এর টিকিট করা। ফ্লাইট এর টিকিট সংগ্রহ করতে,, এরকম সংস্থার মাধ্যমে তাদের ফ্লাইটের টিকিট নিতে হয়। তাছাড়া আপনি কখনোই দেশের বাইরে যেতে পারবেন না। ফ্লাইট ছাড়া আপনি কখনোই দেশের বাইরে যেতে পারবেন না। দেশের বাইরে যেতে হলে বিমানের প্রয়োজন।

তাই আপনারা যারা দেশের বাইরে যাব ার কথা ভাবছেন তারা এই সংস্থার মাধ্যমে টিকিট নিতে পারেন আবার এমনকি এসব ব্যক্তি তাদের মাধ্যমে টিকিট নিয়েছেন বা নেবার চিন্তা করছেন দাদা আমাদের এই সম্পূর্ণ লেখাগুলো পড়ুন যাদেরকে বুঝতে পারবেন কিভাবে আপনি আপনার টিকিটটি চেক করবেন।

আপনার অনেক রকম চিন্তা হতে পারে। যেমন আপনি যে টিকিটটা নিয়েছেন সেটার মাধ্যমে আপনি পুরোপুরি ভাবে বিমানে প্রবেশ করতে পারবেন,,কি না। আবার কোনরকম ভুলও থাকতে পারে,, এই সমস্ত চিন্তা আপনার হতে পারে। তাই এই সব চিন্তা গুলো দূর করতে আপনার টিকিট টা চেক করে নেয়া প্রয়োজন। 

স্পাইজজেট এয়ারলাইন্স টিকিট চেক করার পদ্ধতি

কিন্তু আপনি হয়তো জানেন না আপনার টিকিটটা কিভাবে চেক করবেন। তাই আপনি যদি আপনার টিকিটটি চেক করার পদ্ধতি না জেনে থাকেন। তাহলে আমাদের নিচে দেয়া পদ্ধতিটি ভালোভাবে পড়ে নিন। বিমানের টিকিট চেক করতে প্রথমত আপনাকে একটি স্মার্ট ফোন দ্বারা একটি ব্রাউজারে প্রবেশ করতে হবে। শিবাজীর প্রবেশ করার পর আপনাকে স্পাইজজেট এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইটে ঢুকতে হবে। 

তাদের ওয়েবসাইটে ঢোকার পর আপনি লক্ষ্য করবেন মেন্যু দেয়া আছে সেখানকার মেনু বার থেকে আপনাকে প্রথমে manage bookingএই বাটনটিতে ক্লিক করতে হবে। বাটনটিতে ক্লিক করার ফলে আপনাকে আপনার টিকিটের PNRতার সাথে mail/last name তার নির্দিষ্ট স্থানে বসাতে হবে। এই সমস্ত তথ্যগুলো বসানোর পরে search বাটুল দিতে ক্লিক করার কিছুক্ষণ পর আপনি আপনার টিভিতে থাকা তথ্যগুলো পেয়ে যাবেন।

তবে তথ্যগুলো পেতে আপনাকে কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। কেননা টিকিটের তথ্যগুলো আসতে অনেক সময় লাগতে পারে তাই আপনার টিকিটের তথ্যগুলো পেতে কিছুক্ষণ অপেক্ষা করুন।

অনেক সময় তথ্য গুলো নাও আসতে পারে যদি আপনার সাথে এমনটাই হয় তাহলে আপনি প্রতি সত্য তাদের সাথে যোগাযোগ করুন যাদের কাছ থেকে আপনি আপনার টিকিট করেছেন। এবং তাদের সম্পূর্ণ কথাগুলো খুলে বলুন এবং তাদের অফিসিয়াল ভাবে আপনি আপনার টিকিটটি সংশোধন করে নেন।

এতক্ষণে হয়তো আপনারা স্পাইজজেট এয়ারলাইন্সের টিকিট চেক করার সকল পদ্ধতি জেনে গেছেন। যেটা আপনার অজানা ছিল। বিমানের টিকিট চেক করতে আপনাকে আর বাইরে কথা যেতে হবে না।  আমাদের এই তথ্য অনুযায়ী আপনি আপনার বাড়িতে বসেই হাতে থাকা স্মার্টফোন দিয়ে,, আপনি আপনার বিমানের টিকিট চেক করে নিতে পারেন। যা আপনার জন্য অনেক সুবিধার।

Related Articles

Back to top button
Close