Transfer

মালিন্দো এয়ার টিকিট চেক করার পদ্ধতি

বিমান একটি যাতায়াতের মাধ্যম। তবে এই মাধ্যমটি সাধারণ যানবাহনের মতন না। আন্তর্জাতিক পর্যায়ের যানবাহন হলো বিমান। দেশের বাইরে আমরা প্রায়ই অনেকেই গিয়ে থাকি। অনেকেই অনেক কাজে যায় অথবা অনেকেই ঘুরতে ।তবে বাইরের দেশে যেতে হলে আপনাকে বিমানে যেতে হবে। বিমান একমাত্র মাধ্যম যার মাধ্যমে আপনি দেশের বাইরে যেতে পারবেন। তবে দেশের বাইরে যেতে আপনাকে রাষ্ট্রীয় ভাবে অনুমতি নিতে হয় এটা আমরা সকলেই জানি।

যখন কেউ বাইরে দেশে যাবার সিদ্ধান্ত নেয়। তখন সে ব্যক্তিকে রাষ্ট্রীয়ভাবে অনুমতি নিতে হয়। আর এই অনুমতি বলতে যা বোঝাই তা হলো:পাসপোর্ট, ভিসা। এই সকল সম্পর্কিত কাজ গুলো না করে আপনি কখনোই দেশের বাইরে যেতে পারবেন না। তাই দেশের বাইরে যেতে হলে পাসপোর্ট ভিসা এই সকল প্রয়োজনীয় ডকুমেন্ট সংগ্রহ করতে হয়। এই সকল কাজগুলো করার পর আপনাকে বিমানের টিকিট সংগ্রহ করতে হবে।

বাংলাদেশের অনেক সংস্থা আছে। যেগুলোর মাধ্যমে আপনি বিমানের টিকিট সংগ্রহ করতে পারেন। তাছাড়াও বাইরের দেশের অনেক সংস্থা মাধ্যমে আপনি টিকিট সংগ্রহ করতে পারবেন। যেগুলো ডেস্টিনেশন আমাদের দেশেও আছে। তবে দেশের বাইরের অনেক সংস্থা আছে। যেগুলোর মাধ্যমে আপনি টিকিট সংগ্রহ করতে পারেন। তার ভেতরে খুবই পরিচিত একটি সংস্থা হল মালিন্দো এয়ার। 

যা সারা বিশ্বের পরিচিত একটি সংস্থা। সংস্থাটির জন্ম মালয়েশিয়ায়। এবং মালয়েশিয়ার  সেলেংগারে এর সদর দপ্তর অবস্থিত। ২০১২ সালে মালিন্দো এয়ার সংস্থা টি গড়ে ওঠে। যার বর্তমানে বিমান সংখ্যা ২২টি। এবং সংস্থাটি সারা বিশ্বে সর্ব মোট ৬৯ দেশে ডেস্টিনেশন ফ্লাইট পরিচালনা করে আসছে। এই সংস্থাটির মাধ্যমে আপনি বিমান সেবা নিতে পারেন। আপনি যদি এই সংস্থার মাধ্যমে আপনি আপনার গন্তব্যের দেশে যেতে চান। তাহলে আপনাকে এই সংস্থার কাছ থেকে বিমানের টিকিট সংগ্রহ করতে হবে।

এবং অনেকে হয়তো তাদের কাছ থেকে টিকিট নিয়েছেন। তবে আপনি এই সংস্থার মাধ্যমে যে টিকিট নিয়েছেন। সেটার মাধ্যমে কি আপনি বিমানে চড়তে পারবেন? এমন প্রশ্ন আপনার মাথায় ঘুরপাক খেতে পারে। তাই এই প্রশ্নের ফলাফল জানাটা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। কেননা আপনি যে টিকিট টা,, সে সংস্থার কাছ থেকে নিয়েছেন। সেটা কতটুকু কার্যকরী তা জানা প্রয়োজন। 

তাই এই সকল টিকিট সম্পর্কিত তথ্যগুলো জানতে,, আপনার একদম সঠিক জায়গায় এসেছেন। কেননা আমরা এখানে মালিন্দো এয়ার সংস্থার টিকিট চেক করার পদ্ধতি আপনাদের জানাবো। যেটা জানা আপনাদের খুবই গুরুত্বপূর্ণ। তাই আপনি আপনার টিকিটি চেক করতে হলে আমাদের এই সম্পূর্ণ পোস্টটি পড়ুন। যা থেকে খুব সহজেই বুঝতে পারবেন বিমানের টিকেট চেক করার পদ্ধতি।

মালিন্দো এয়ার টিকিট চেক অনলাইন

আপনি আপনার টিকিটি যেভাবে চেক করবেন তা হলো। প্রথমত আপনাকে একটি স্মার্টফোনের মাধ্যমে মে কোন একটি ব্রাউজারে প্রবেশ করতে হবে।

সেখানে প্রবেশ করার পর আপনাকে,,মালিন্দো এয়ার সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। সে ওয়েবসাইটের মাধ্যমে আপনি আপনার টিকিট চেক করাতে পারবেন।

সেই ওয়েব সাইটে প্রবেশ করে সেখানকার মেন্যু বার থেকে”manage booking” অপশনটিতে ক্লিক করতে হবে। অপশনটিতে ক্লিক করার পর,,”PNR” “first name”এবং সেই টিকিটে থাকা নামের শেষের অংশ এড করার অপশন আসবে।

সেখানে এই তথ্যগুলো অ্যাড করে। Manage booking অপশনটিতে ক্লিক করার কিছুক্ষণ পর আপনি আপনার টিকিটের তথ্য পেয়ে যাবেন।

তথ্যগুলো পেতে আপনাকে কিছুক্ষন অপেক্ষা করতে হতে পারে। অপেক্ষার পর আপনি আপনার টিকিটের টোটো গুলো পাবেন। যদি কোন কারনে আপনার টিকিটের তথ্যগুলো না আসে তাহলে দ্রুত সেখানে যোগাযোগ করুন যেখান থেকে আপনি টিকিটটি নিয়েছেন।

এবং আপনি আপনার সমস্যাটি খুলে বলুন এবং তাদের মাধ্যমে আপনি আমার টিকিট সংশোধন করে নিন। আপনার জন্য ভালো হবে।

আপনার হয়তো এতক্ষণে জেনে গেছেন কিভাবে মালিন্দ এয়ার টিকিট চেক করতে হয় সেই সকল পদ্ধতি গুলো। যে বিষয়টি আপনার অজানা ছিল। এখন হয়তো আপনি বাড়িতে বসেই একটি মোবাইলের মাধ্যমে আপনি আপনার ফ্লাইটের টিকিটটি চেক করে নিতে পারবেন। কোনরকম ঝামেলা ছাড়াই।

Related Articles

Back to top button
Close