Transfer

শ্রীলংকান এয়ারলাইন্স টিকিট চেক করার পদ্ধতি

শ্রীলংকা অনেক উন্নত দেশের তালিকার একটি দেশ। সে দেশে সকল উন্নতির সাথে সাথে সে দেশের এয়ার সংস্থাগুলাও অনেক উন্নত একটি ব্যবস্থাপনা। শ্রীলঙ্কায় অনেক বিমান সংস্থা আছে যেগুলো প্রায় বেসরকারি পর্যায়ে। তবে শ্রীলংকার জাতীয় বিমান সংস্থা যেটা। তার নাম হলো শ্রীলংকান এয়ারলাইন্স।

এই সংস্থাটি পুরো বিশ্বেই খুবই পরিচিত একটি সংস্থা। যা পৃথিবীর নানান দেশে তাদের ডেস্টিনেশন ফ্লাইট পরিচালনা করে থাকে। এই সংস্থার মাধ্যমে অনেক মানুষ তাদের বিমানের সেবা নিতে পারে। তাদের উন্নত বিমান দ্বারা প্রতিনিয়তই সেবা দিয়ে যাচ্ছে মানুষকে। যে সকল মানুষ তাদের বিমানের সেবা নিয়েছেন। তারা তাদের বিমান সম্পর্কে এবং তাদের সংস্থার সকল কার্যকলাপ সম্পর্কে ভালোভাবে জানেন।অনেক নিয়ম শৃঙ্খলার মাধ্যমে তাদের কর্মকান্ড পরিচালনা হয়ে থাকে।

আপনি যদি এই শ্রীলঙ্কান এয়ারলাইন্সের বিমানের সেবা নিতে চান। তাহলে আপনাকে তাদের টিকেট সংগ্রহ করতে হবে। আমাদের বাংলাদেশও তাদের সংস্থা কাজ করে আসছে। তার মাধ্যমে আপনি তাদের বিমানের টিকিট নিতে পারেন। আর যে সকল ব্যক্তি তাদের সংস্থা থেকে বিমানের টিকিট নিয়েছেন। বা যারা নিতে চান তাদের জন্য এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। কেননা এখানে আমরা প্রকাশ করতে চলেছি। শ্রীলংকা এয়ারলাইন্স টিকিট চেক করার পদ্ধতি। যা হয়তো আপনারা জানেন না। বা আপনার টিকিটটা চেক করা প্রয়োজন সে সম্পর্কে কখনো ভেবে দেখেননি।

আপনি যেখান থেকেই বিমানের টিকিট সংগ্রহ করুন না কেন। আপনার বিমানের এর টিকিট অবশ্যই চেক করে নেয়া উচিত। কেননা বিমানের টিকিট অনেক সময় অনেক রকম সমস্যার হয়ে থাকে।  যার কারণে আপনার ফ্লাইট ভ্রমণে বাধা হতে পারে। তাই অবশ্যই বিমানের টিকিট চেক করে নেয়া ভালো। তাই আপনি আপনার টিকিট যেভাবে চেক করবেন সেটা জানতে আমাদের সম্পূর্ণ লেখাগুলো পড়ুন। যা থেকে খুব সহজেই বিমানের টিকিট চেকার পদ্ধতি বোঝা যাবেন।

শ্রীলংকান এয়ারলাইন্স টিকিট চেক অনলাইন

প্রথমত আপনি আপনার বিমান টি চেক করতে একটি মোবাইল কিংবা ডেক্সটপ এর প্রয়োজন হবে। তা হয়তো সবার কাছেই আছে।

আপনাকে প্রথমে একটি মোবাইল দ্বারা ইন্টারনেটে ব্রাউজারে ঢুকতে হবে। ইন্টারনেটে অনেক প্রকার ব্রাউজার আছে। তার ভেতরে খুবই পরিচিত একটি ব্রাউজার কোন ক্রোম। 

ক্রোম ব্রাউজার টিতে প্রবেশ করার পর সেখান থেকে আপনাকে শ্রীলংকান এয়ারলাইন এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। ব্রাউজারে তাদের ওয়েবসাইটের নাম লিখে সার্চ করলেই,, তাদের ওয়েবসাইটটি আপনাদের সামনে চলে আসবে। তারপরে তাদের ওয়েব সাইটে প্রবেশ করে আপনাকে লক্ষ্য করতে হবে সেখানে মেন্যু দেয়া আছে।

সেখানে দেয়া মেনু বার থেকে আপনাকে manage booking বাটনটিতে ক্লিক করতে হবে। সে বাটনটিতে ক্লিক করার ফলে আপনাকে কিছু তথ্য সেখানে এড করতে হবে। সেই তথ্যগুলো হলো। আপনি টিকিটটি করার সময় যে নামটি দিয়েছেন সেই নামের শেষের অংশ এবং বুকিং রেফারেন্স,,,Last name “and “booking reference এগুলো সেখানে এড করতে হবে।

এবং আপনার টিকিটে যে PNR বুকিং রেফারেন্স নাম্বার এবং নামের শেষের অংশ দিয়ে,,, Search করার কিছুক্ষণ পরে আপনি আপনার টিকিটের তথ্যগুলো পেয়ে যাবেন।

তবে নানান কারণে আপনি আপনার টিভিতে তথ্যগুলো নাও পেতে পারেন। যদি এমনটাই হয় তাহলে আপনাকে অতিসত্বর সেখানে যোগাযোগ করতে হবে। যেখান থেকে আপনি এই টিকিটটি করেছিলেন। আপনার টিকিটের নাম্বার না আসার কারণ গুলো তাদের মাঝে জানান। এবং আপনার টিকিটটি তাদের মাধ্যমে সংশোধন করে নিন।

যে কারণে আপনি আপনার টিকিটের তথ্যগুলো দেখতে পাচ্ছেন না। সেই সকল কারণগুলো তাদের মাধ্যমে ভালোভাবে জেনে নিন। কেননা আপনি পরবর্তী সময় আবার যখন ফ্লাইটের টিকিট করবেন। তখন এই সমস্যাগুলো জানা থাকলে আপনার সেই সময় আর কোনো রকম অসুবিধা হবে না। তাই কি কারনে টিকিটের তথ্যগুলো আসে নিচে সকল কারণগুলো ভালোভাবে জেনে নিন।

এতক্ষণে হয়তো আপনি ফ্লাইট এর টিকিট চেক করা সকল পদ্ধতি জেনে গেছেন। আপনাকে বিমানের টিকিট সম্পর্কে জানতে আর কোনরকম চিন্তায় পড়তে হবে না। এখন আপনি বাড়িতে বসেই একটি স্মার্টফোনের মাধ্যমে আপনার টিকিট চেক করতে পারবেন। যা আপনার জন্য অনেকটাই সুবিধার।

Related Articles

Back to top button
Close