Transfer

ঘরে বসে পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক

আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা বিদেশ ভ্রমণ করতে পছন্দ করেন অথবা এদেশে জন্মস্থান হলেও তারা বিদেশে থাকতে বেশি ভালবাসেন এবং বিভিন্ন কর্মের জন্য বিদেশে বসবাস করে থাকেন। বিদেশ ভ্রমণ অথবা কর্মের জন্য আমরা যে কাজেই যাই না কেন বিদেশ ভ্রমণের জন্য সবার আগে প্রয়োজন পড়ে ভিসা বা পাসপোর্ট। আমাদের মধ্যে আমরা অনেকেই জানিনা যে পাসপোর্ট নাম্বার দিয়ে কিভাবে ঘরে বসে ভিসা চেক করা যায় সে সম্পর্কে। তাই আপনাদের মধ্যে অনেকেই জানতে চেয়েছেন কিভাবে আমরা ঘরে বসেই পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করতে পারি সেই সম্পর্কে। তো চলুন আজকের আমাদের আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ি এবং জেনে নেই কিভাবে আমরা পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করতে পারব।

কিভাবে পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করব?

আপনারা যারা জানতে চাচ্ছেন কিভাবে পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করা যায় তাদের জন্য আমাদের পোস্টের এই অংশটুকু হতে পারে খুবই প্রয়োজনীয়। আপনার কাছে যদি একটি পাসপোর্ট নাম্বার থেকে থাকে এবং সেই নাম্বার দেওয়ার মাধ্যমে আপনি যদি ভিসা চেক করতে চান কিংবা উভয় করতে চান তাহলে প্রথমত যা করতে হবে তা জেনে নিন আমাদের আর্টিকেলের এই অংশ থেকে।

মনে করেন আপনি পাসপোর্ট নাম্বার দিয়ে কাতারের ভিসা চেক করতে চাচ্ছেন। এর জন্য যারা কাতারের ভ্রমণ বা কাজের উদ্দেশ্যে পাসপোর্ট করেছেন তারা খুব সহজে পাসপোর্ট নাম্বার দিয়ে পাতার ভিসা চেক করতে পারবেন এজন্য কাতার এম্বাসী এর অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

ভিসা নাম্বার ও পাসপোর্ট নাম্বার দুইটা অপশন এর মধ্যে পাসপোর্ট নাম্বার সিলেক্ট করুন। এরপর পাসপোর্ট নাম্বার এর ঘরে আপনার পাসপোর্ট নাম্বারটি সঠিকভাবে দিন। ন্যাশনালিটি এর ঘরে বাংলাদেশ দিবেন। এরপরে নিচের ছবিতে একটি কোড দেখতে পাবেন সেই কোডটি পরের ঘরে দিবেন। সবশেষে সাবমিট এ ক্লিক করলে আপনার ভিসার তথ্য আপনি খুব সহজেই জেনে নিতে পারবেন।

ভিসা চেক করার সুবিধা

অনলাইনে ভিসা চেক করার জন্য আপনাকে কারো কাছে যেতে হবে না এখন। আপনি যদি চান তাহলে আপনি নিজেই নিজের স্মার্টফোন অথবা কম্পিউটার অ্যাপ এর মাধ্যমে খুব সহজেই ঘরে বসে চেক করে নিতে পারবেন আপনার ভিসা। কারো সহায়তা ছাড়াই নিজেই নিজের ভিসা চেক করতে পারবেন। তাছাড়া আপনার ভিসা সঠিক কিনা যে কাজের জন্য ভিসা পেয়েছেন তা ঠিক কিনা কোম্পানির নাম সব ঠিক আছে কিনা যাচাই করে নিতে পারবেন খুব সহজে।

এর ফলে বিদেশ গিয়ে কোন ধরনের বিপদে পড়া বা প্রতারণার শিকার থেকে বাঁচতে পারবেন। এছাড়াও আপনি যদি সঠিক তথ্যটি নিজে নিজেই জানতে পারেন শুধুমাত্র ফোনের মাধ্যমে তাহলে কিন্তু অন্যরকম একটা অভিজ্ঞতা আপনার মধ্যে জাগরিত হবে এবং এ বিষয়ে কোনো ভয়ভীতি আপনার মনে থাকবে না।

ভিসা চেক কেন করবেন?

ভিসা চেক করা অত্যন্ত জরুরী একটি বিষয়। কেননা বর্তমান সমাজে অসাধু দালাল চক্রের অভাব নেই যারা আপনাকে বিভিন্ন লোক দেখিয়ে অল্প টাকায় বড় কোন উদ্দেশ্যে নকল করে ভিসা লাগিয়ে দিবে পাসপোর্ট এর উপর। কিছু অসাধু ব্যবসায়ী এডিট করে অসংখ্য টাকা হাতিয়ে নিচ্ছে বর্তমান সমাজ থেকে। আর এসব প্রতারণামূল ক কাজ থেকে নিজেকে বাঁচিয়ে রাখতে হবে এর জন্য ভিসা চেক করা খুবই জরুরী।

এছাড়াও আপনার মনে অনেক রকমের সন্দেহ থাকতে পারে যেমন আপনি অন্য দেশের পারমিট হতে পারলেন কিনা অথবা আপনি তো আর বুঝবেন না যে ভিসা আপনি হাতে পেয়েছেন সেটি আসল কিনা নকল এর জন্য ভিসা চেক করা অনেক জরুরি একটি বিষয়।

আশা করি আপনারা পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক ঘরে বসে করার সকল তথ্যগুলো আমাদের দেওয়া আর্টিকেল থেকে সংগ্রহ করতে পেরেছেন।

Tags

Related Articles

Back to top button
Close