Gadgets

ব্যাটারি চালিত স্কুটার দাম ২০২৪

দৈনন্দিন জীবনে এক স্থান থেকে অন্য স্থানে যাতায়াতের ক্ষেত্রে আমরা একটি যানবাহন ব্যবহার করতে চায় তা হতেই স্কুটার। বিশেষ করে ছেলেমেয়েরা তাদের শিক্ষা প্রতিষ্ঠানে দেওয়ার জন্য এই স্কুটার গুলো ব্যবহার করতে আগ্রহী অন্যদিকে কোন মেয়ে যদি কোন এনজিও সংস্থা চাকরি করে তাহলে তার জন্য এই স্কুটার বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

বেশিরভাগ স্কুটার ইঞ্জিনচালিত হলেও বর্তমানে আমরা দেখতে পাই। ইঞ্জিন চালিত স্কুটার গুলো তেল দিয়ে চলার কারণে বর্তমানে তেলের যে ঘাটতি এবং দাম রয়েছে তা দিয়ে লম্বা সময় ধরে স্কুটার চালানো সত্যিই অসম্ভব। এ অবস্থা থেকে উত্তরণের জন্য সম্প্রতি দেশের বাজারে ব্যাটারি চালিত স্কুটার প্রকাশ পেয়েছে।

এতে করে যারা স্কুটার ব্যবহার করতে আগ্রহী এবং অতি শীঘ্রই তা ক্রয় করবেন তারা স্বস্তির পেয়েছেন কেননা কম দামে ভালো মানের স্কুটার এখন দেশের বাজারে পাওয়া যাচ্ছে। আপনারা যারা ব্যাটারি চালিত স্কুটার ক্রয় করতে আগ্রহী তাদের উদ্দেশ্যে আমরা আজকে ব্যাটারি চালিত স্কুটার এর দাম উল্লেখ করেছি। নিচের অংশ থেকে আপনার পছন্দমত ও সুবিধামতো যে কোন একটি স্কুটার বাজার থেকে ক্রয় করুন।

ব্যাটারি চালিত স্কুটার দাম বাংলাদেশ

দিন যতই যাচ্ছে ততই জনপ্রিয়তা বাড়ছে ইলেকট্রিক স্কুটারের। ব্যাটারি চালিত পরিবেশ বান্ধব এই স্কুটির মেইনটেন্যান্স খরচ খুবই কম। বিশ্ব জুড়ে পেট্রোল-ডিজেলের যে পরিমাণ দাম বৃদ্ধি পেয়েছে এতে করে ইঞ্জিন চালিত স্কুটার গুলো ব্যবহার করা সত্যিই অনেক কষ্টকর হয়ে দাঁড়িয়েছে। এক জরিপে দেখা দিয়েছে দেশের প্রায় 90% স্কুটার গুলো পেট্রলে চলে যার কারণে দেশে বিরাট এক জ্বালানি ঘাটতি দেখা দিচ্ছে।

Screenshot-2022-08-01-at-7-49-46-AM


Screenshot-2022-08-01-at-7-50-03-AM

তবে এই অবস্থা থেকে উত্তরণের জন্য আমাদের দেশের সরকার বর্তমানে ব্যাটারি চালিত স্কুটার এর প্রতি দৃষ্টিপাত পড়েছেন যার কারণে এখন স্বল্প দামে ব্যাটারি চালিত স্কুটার পাওয়া যাচ্ছে। আপনারা যারা এই সকল স্কুটার ক্রয় করতে আগ্রহী তারা নিচের অংশে যে সকল স্কুটারের মডেল দেওয়া হয়েছে তা দেখুন এবং আপনার পছন্দ মত যে কোন মডেলের একটি স্কুটার ক্রয় করুন।

Screenshot-2022-08-01-at-7-50-28-AM

গ্রাহকদের চাহিদার কথা ভেবেই বাইক কোম্পানিগুলো বর্তমানে দেশের বাজারে ব্যাটারি চালিত স্কুটার নিয়ে এসেছেন। দেশের বাজারে যে সকল সস্তা দামে স্কুটার রয়েছে তার তালিকা এখানে প্রকাশ করা হয়েছে। নিচের অংশ থেকে আপনার পছন্দ মত যে কোন একটি স্কুটার বাছাই করে নিতে পারেন। এই ব্যাটারি চালিত স্কুটার গুলোর দাম 37 হাজার টাকা থেকে শুরু করে এক লক্ষ টাকা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

Screenshot-2022-08-01-at-7-50-14-AM

ব্যাটারি চালিত স্কুটার ব্যবহার করার পেছনে বেশ কিছু কারণ রয়েছে কেননা আপনি এই সকল উন্নত মানের ব্যাটারি দিয়ে চালনা স্কুটার গুলো ব্যবহার করে একবার ফুল চার্জ দিলে আট ঘণ্টার বেশি সময় ধরে ব্যবহার করতে পারবেন। এই স্কুটার গুলো ব্যবহার করার ফলে দেশে যে জ্বালানি সমস্যার রয়েছে সেই সমস্যার সমাধান হবে এবং মানুষ ব্যাটারি চালিত স্কুটার এর প্রতি আগ্রহী হবে। সুতরাং উপরের দেওয়া ছবিগুলো ওদাম অনুসরণ করে আপনার পছন্দ মত যে কোন একটি স্কুটার বাজার থেকে ক্রয় করতে পারেন।

Related Articles

Back to top button
Close