Transfer

চায়না ইস্টার্ন এয়ারলাইন্স টিকিট চেক করার পদ্ধতি

চায়নার একটি পরিচিত বিমান সংস্থার নাম হলো। চায়না ইস্টার্ন এয়ারলাইন্স। এই বিমান সংস্থাটি প্রতিষ্ঠিত হয়। ১৫ ই জুন ১৯৮৮ সালে। যা খুবই পুরনো একটি বিমান সংস্থা। চায়না ইস্টার্ন বিমান সংস্থার বহরে মোট বিমান রয়েছে৫৯০টি। এবং এই সংস্থাটি পুরো বিশ্বে ২৪৮ টি ডেস্টিনেশন ফ্লাইট পরিচালনা করে আসছে। এ সংস্থাটি একটি বড় বিমান সংস্থা। এই সংস্থাটিতে পুরো বিশ্বে অনেক মানুষ কাজ করে আসছে। তাদের কাজ বা তাদের পরিচালনা অনেক ভালো হওয়ায়। পৃথিবীর নানান দেশের নানান মানুষ এই সংস্থার মাধ্যমে তাদের বিমানের সেবা নিয়ে আসছেন।

আপনারা হয়তো নানান কাজে নানান দেশে যাতায়াত করে থাকেন। তবে কোন বিমান সংস্থার কেমন সুবিধার এ সকল সম্পর্কে আপনার হয়তো কিছু না কিছু ধারণা আছে। তবে এই চায়না ইস্টার্ন এয়ারলাইন্স বিমান সংস্থাটি পুরো বিশ্বে পরিচিত এক বিমান সংস্থা। এই সংস্থার মাধ্যমে অনেক মানুষ প্রতিনিয়ত বিমান সেবা নিয়ে যাচ্ছে। 

আপনারা হয়তো সবাই জানেন বিমানে যাতায়াতের জন্য বিমানের টিকিট সংগ্রহ করতে হয়। এবং সেই টিকিটটি সেই বিমান সংস্থা থেকে ম্যানেজ করতে হয়। তাছাড়া আপনারা অনেকেই হয়তো এই সংস্থা থেকে টিকিট নিয়েছেন। বা অনেকেই নিতে ইচ্ছুক। তাদের জন্য আমাদের এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ এই পোস্টে চায়না ইস্টার্ন এয়ারলাইন্স এর বিমানের টিকিট চেক করার পদ্ধতি জানানো হবে। যেটা যেন আপনার জন্য খুবই গুরুত্বপূর্ন।

বিমানের টিকিট চেক করা কথা শুনে আপনারা অবাক হতে পারেন। আপনাদের মনে হতে পারে টিকিট চেক করার কারণ এবং কিভাবে টিকিট চেক করবেন। প্রথমত আপনাদের জানা উচিত টিকিট কেন চেক করবেন। টিকিট চেক করার কারণ,, এই যে অনেক সময় অনেক অসাধু মানুষ বিমানের টিকিট এডিট করে আপনার কাছে নকল টিকিট দিয়েও টাকা হাতিয়ে নিতে পারে।

তাছাড়াও বিমানের টিকিট করার সময় অনেক রকম ভুল ভ্রান্তিও হতে পারে। যেমন,, সময়,তারিখ বা আপনার নামের অনেক সমস্যা হতে পারে। এই সকল বিষয়গুলো আপনি সঠিক টা জানতে পারবেন টিকিট চেক করার ফলে।তাই জেনে নিন আপনার বিমানের টিকিটটি কিভাবে চেক করবেন।

চায়না ইস্টার্ন এয়ারলাইন্স টিকিট চেক

  • বিমানের টিকিট চেক করা প্রথমে আপনাকে একটি ফোন বা ডেস্কটপ দ্বারা ইন্টারনেট ব্রাউজারে ঢুকতে হবে।
  • এবং সেই ব্রাউজার থেকে চায়না ইস্টার্ন এয়ারলাইন্স এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। সে ওয়েবসাইট প্রবেশ করার পর আপনাকে লক্ষ্য করতে হবে সেখানে মেন্যু দেয়া আছে।
  • সেই মেন্যু বার থেকে manage booking বাটনটিতে ক্লিক করতে হবে। এই মেসেজ বুকিং বাটনটিতে ক্লিক করার পর আপনাকে কিছু ইনফরমেশন সেখানে এড করতে হবে। 
  • যেমন:order number, ticket number,first name এবং last name এগুলো সেখানে এড করতে হবে তারপরে manage booking বাটুল দিতে ক্লিক করলেই কিছুক্ষণ পর আপনি আপনার টিকিটের সকল তথ্য জানতে পারবেন।
  • তবে টিকিটের তথ্য গুলো আসতে অনেক সময় দেরি হয়ে থাকে। আপনাকেও কিছুক্ষণ অপেক্ষা করতে হতে পারে। যদি অনেক অপেক্ষার পরেও আপনি আপনার তথ্যগুলো না পান।

তাহলে দ্রুত যেখান থেকে টিকিটটি করেছেন সেখানে যোগাযোগ করুন। তাদের মাঝে আপনার সম্পূর্ণ সমস্যা গুলো খুলে বলুন। এবং তাদের মাধ্যমে আপনার টিকিটটি সংশোধন করে নিন।

হয়তো আপনি আপনার টিকিটটি চেক করার পদ্ধতি এখান থেকে জেনে গেছেন। তাই আপনাকে আর বিমানের টিকিট চেক করা নিয়ে কোন রকম দুশ্চিন্তাই করতে হবে না। আপনি এই তথ্য মোতাবে ক আপনার বিমানের টিকিটটি চেক করে নিতে পারেন। তবে আপনার টিকিটে যে কারণে তথ্যগুলো আপনি পাননি। সেই সকল কারণগুলো তাদের মাধ্যমে জেনে নিন। কেননা পরবর্তীতে আপনাকে আবার টিকিট নিতে যেতে হতে পারে। 

তাই সেই সকল সমস্যাগুলো আপনার জানা থাকলে পরবর্তীতে আর এমন ঝামেলায় পড়তে হবে না। প্রথমে আপনি আপনার টিকিটটি দেখে ও বুঝে শুনে করে নিতে পারবেন। আশা করছি আপনি আমাদের এই আর্টিকেল দ্বারা বিমানের টিকিট চেক করা পদ্ধতি বুঝে গেছেন। এখন আপনি বাড়িতে বসে একটি মোবাইল বা কম্পিউটার দ্বারা আপনার টিকিটটি চেক করে নিতে পারবেন।

Related Articles

Back to top button
Close