Transfer

দুবাই ভিজিট ভিসা ২০২৩ দুবাই কাজের ভিসা আবেদন, খরচ বিস্তারিত

প্রতিবছরের মতো এবছরও দুবাই সরকার বাংলাদেশে থেকে এক লক্ষের বেশি শ্রমিক তাদের দেশে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে। এ লক্ষ্যে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে ইতিমধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে এবং আগ্রহী ব্যক্তিরা বর্তমানে দুবাই ভিজিট ভিসা বা কাজের ভিসার জন্য আবেদন করতে পারবেন। মধ্যপ্রাচ্যের সবচেয়ে উন্নত একটি দেশে দুবাই যেখানে প্রতি বছরের লক্ষাধিক বাংলাদেশী কাজের উদ্দেশ্যে পাড়ি জমায়।

দুবাই যাওয়ার জন্য বিভিন্ন ধরনের ভিসার ব্যবস্থা করা হলেও ভিজিট বা কাদের জন্য ভিসা সবচেয়ে বেশি জনপ্রিয় কারনা এর সাহায্যে শ্রমিকরা সে দেশে গিয়ে কাজ করে দেশের রেমিটেন্স বাড়াতে পারে। যদিও অনেক দিন যাবত দুবাই সরকার বাংলাদেশ থেকে শ্রমিক নেওয়া বন্ধ রেখেছিল অবশেষে সকল জটিলতা পেরিয়ে দুবাই সরকার কর্তৃক বাংলাদেশ থেকে ভিজিট ভিসার মাধ্যমে শ্রমিক নিয়োগ প্রদান করা হচ্ছে।

আপনার কাছে যদি উপযুক্ত তথ্যাদি থেকে থাকে এবং আপনি যদি দুবাই যাওয়াতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আজকের এই আর্টিকেলটি আপনাকে বিশেষভাবে সাহায্য করবে। আজকে আমরা আপনাদের উদ্দেশ্যে আলোচনা করতে চলেছি দুবাই ভিজিট ভিসার আবেদন প্রক্রিয়া দুবাই ভিজিট ভিসার দাম ও খরচ সম্পর্কে বিস্তারিত সকল তথ্য।

সুতরাং আপনারা অবশ্যই আমাদের দেওয়া আর্টিকেল এর মাধ্যমে যে গাইডলাইন শেয়ার করা হয়েছে সেখান থেকে তথ্য সংগ্রহ করে দুবাই যাওয়ার প্রস্তুতি গ্রহণ করবেন। আমরা আশা করছি আমাদের দেওয়ার নির্দেশনা যদি আপনি যথাযথভাবে অনুসরণ করতে পারেন তাহলে সুষ্ঠুভাবেই আপনি দুবাই পৌঁছে যেতে পারবেন।

দুবাই ভিজিট ভিসা

দীর্ঘদিন যাবৎ দুবাইয়ের বাংলাদেশ থেকে শ্রমিক নিয়োগ দেওয়া বন্ধ হয়ে গিয়েছে তবে সম্প্রতি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গিয়েছে যে দুবাই সরকার এবং বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাথে এক বৈঠকের মাধ্যমে পুনরায় দুবাই ভিজিট ভিসার মাধ্যমে শ্রমিক নিয়োগের কার্যক্রম চালু হতে চলেছে। তাই দীর্ঘ বিরতির পর অবশেষে দুবাই ভিজিট ভিসা বন্ধ থেকে চালু হতে চলেছে। নিচের অংশে আমরা এই ভিসা সংক্রান্ত সকল তথ্য বিস্তারিতভাবে আলোচনা করেছি।

দুবাই কাজের ভিসা আবেদন

আপনারা যারা দুবাই দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই যে বিদেশে পাড়ি জমাতে হলে আপনাকে ভিসা সংগ্রহ করতে হবে। ইতিমধ্যে দুবাইয়ের শ্রমিক নিয়োগের লক্ষ্যে ভিসা ছাড়া হয়েছে। আগ্রহী ব্যক্তিরা চাইলে এখন অনলাইনের মাধ্যমে দুবাই ভিসার জন্য আবেদন করতে পারবেন। কিন্তু দুঃখের বিষয় এই যে অনেকেই রয়েছে যারা এই শ্রমিক হিসেবে দেশের বাইরে যেতে চায় তারা কিভাবে ভিসার জন্য আবেদন করতে হয় তার সম্পর্কে জানেন না। তাদেরকে জানানোর উদ্দেশ্যে আমরা এখানে দুবাইয়ে কাজের ভিসার জন্য আবেদন করার প্রক্রিয়া আলোচনা করেছেন।

অনলাইনে দুবাই ভিসা চেক

দুবাই কাজের ভিসার জন্য আবেদন ফরম প্রকাশ করা হয়েছে আপনাকে অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করার মাধ্যমে উক্ত আবেদন ফরম টি ডাউনলোড করতে হবে। ডাউনলোড করার পর ফাইলটি প্রিন্ট আউট করার মাধ্যমে আপনি একটি থাকা ফরম পাবেন সেটি উপযুক্ত তথ্য প্রদান করে আপনাকে ভিসার জন্য আবেদন সম্পন্ন করতে হবে। আপনারা চাইলে আমাদের এখানে যে ভিসার জন্য আবেদন ফরম তুলে ধরেছেন তা এখান থেকে ডাউনলোড করতে পারবেন।

দুবাই ভিজিট ভিসার খরচ

বর্তমান বিশ্বে পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাওয়ার জন্য আপনাকে ভিসার মাধ্যমে যেতে হবে। এক্ষেত্রে আপনারা অনেকেই হয়তো ইন্টারনেটে খুঁজে চলেছেন যে দুবাই যেতে কত টাকা খরচ হয় বা দুবাই ভিসার দাম কত সম্পর্কে জানতে। বর্তমান পরিস্থিতির ওপর ভিত্তি করে সাধারণত এ ভিসার দাম নির্ধারণ করা হয় এবং দুই দেশের সরকার কর্তৃক একটি নির্দিষ্ট দাম নির্ধারণ করা হয়।

সর্বশেষ আপডেট অনুসারে আমরা দুবাই ভিজিট ভিসা পাওয়ার জন্য আপনাকে 15000 থেকে 20000 টাকার মধ্যে পেতে পারেন আবার অনেক সময় তিন লাখ থেকে চার লাখ টাকা পর্যন্ত ভিসার দাম হয়ে থাকে। তবে যেকোন সময়ে ভিসার দাম পরিবর্তন হতে পারে। তাই ভিসা সঠিক দাম সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইট এর নিয়মিত আপডেট পেতে থাকুন।

দুবাই ফ্রি ভিসা

দীর্ঘ সময় ধরে বাংলাদেশের সাথে দুবাইয়ের সম্পর্ক থাকা সত্ত্বেও বেশ কয়েক বছর যাবৎ দুবাই সরকার বাংলাদেশ থেকে শ্রমিক নেয়া বন্ধ করে দিয়েছে। তবে আপনি শুনলে অবাক হবেন যে দুবাইতে ফ্রিতে যাওয়া সম্ভব যার কারণে প্রতিবছর 10 হাজারের বেশি ফ্রি ভিসা বাংলাদেশের নাগরিকদের জন্য পাঠানো হয়।

ফ্লাই দুবাই এয়ারলাইন্স টিকেট চেক করার উপায়

আপনি চাইলে তাদের একজন ফ্রি ভিসা ধার হিসেবে ব্যবহার করে দুবাইতে গমন করতে পারেন। তবে এক্ষেত্রে আপনাকে লটারির মাধ্যমে নির্বাচন করা হবে। লটারিতে যদি আপনার নাম উঠে তাহলে আপনি ফ্রিতে দুবাই যাওয়ার সুযোগ পাবেন। আপনারা যারা দুবাইতে ফ্রি ভিসা নিয়ে যেতে চান তারা আমাদেরই নিচের অংশের আলোচনাটুকু করতে পারেন যেখানে ফ্রিতে ভিসা পাওয়ার সঠিক উপায় আলোচনা করেছি।

উপরের আলোচনার ভিত্তিতে আপনি বাংলাদেশ থেকে দুবাই যাওয়ার ভিসা সংক্রান্ত সকল তথ্য জানতে পেরেছেন। আমাদের দেওয়া তথ্যগুলো সাম্প্রতিক সময়ের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। তবে করণা মহামারীর কারণে বর্তমানে বাংলাদেশ থেকে দুবাই শ্রমিক ভিসা এর মাধ্যমে যাওয়ার কার্যক্রম বন্ধ রয়েছে। তবে ধারণা করা হচ্ছে যে অতি শীঘ্রই এ ভিসা কার্যক্রম পুনরায় চালু হবে এবং আপনারা খুব সহজে যেতে পারবেন।

Tags

Related Articles

Back to top button
Close