Transfer

ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া ২০২৩

আপনারা হয়তো অনেকেই জানেন না ঢাকা থেকে কক্সবাজার কোন কোন বিমান চলাচল করে এবং তার ভাড়া সম্পর্কে। তাই এমন পরিস্থিতিতে পড়তে হয় আপনাদের যে সময় ঢাকা থেকে কক্সবাজার যাওয়াটা আপনাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তবে ঢাকা থেকে কক্সবাজারের দূরত্বটা অনেক বেশি। যার কারণে খুব সহজেই বা কম সময়ে ঢাকা থেকে কক্সবাজার যাওয়াটা প্রায় অসম্ভব একটা ব্যাপার।

তবে এই ক্ষেত্রে আপনি শুধুমাত্র বিমানে চলাচল করে অতি দ্রুত ঢাকা থেকে কক্সবাজার যেতে পারবেন। তাই সে গুরুত্বপূর্ণ সময় যদি আপনি ঢাকা থেকে কক্সবাজারের যে সকল বিভাগ গুলো চলাচল করে সেগুলো সম্পর্কে যদি ভালোভাবে না জেনে থাকেন তবে আপনাকে অনেক রকম ঝামেলায় পড়তে হতে পারে।

তাই আপনাদের পরবর্তী সময়ে এমন অসুবিধা যেন না পড়তে হয়। সে জন্যই আমরা এই আর্টিকেলে প্রকাশ করেছি ঢাকা থেকে কক্সবাজার বিমান ভাড়া সম্পর্কে। আপনারা আমাদের এই আর্টিকেল থেকে ঢাকা টু কক্সবাজারের বিমানগুলো সম্পর্কে খুব সহজভাবে জানতে পারবেন এবং জানতে পারবেন তার ভাড়া সম্পর্কে।

তাই আপনি যদি ঢাকা থেকে কক্সবাজারের বিমান ভাড়া সম্পর্কে জানতে চান। তবে আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন এবং জেনে নিন। ঢাকা থেকে কক্সবাজার বিমান ভাড়া সম্পর্কে বিস্তারিত তথ্য। বাংলাদেশে অনেক রকম বিমান লক্ষ্য করা যায় যেগুলো বিভিন্ন কোম্পানির আওতায় অন্তর্ভুক্ত। তবে প্রতিটি কোম্পানির বিমানেই রয়েছে বিভিন্ন রকম সুযোগ-সুবিধা এবং বিভিন্ন রকম ভাড়ার তালিকা।

ঢাকা থেকে বাংলাদেশের প্রতিটি রুটেই বিমান চলাচল করে। তবে বেশিরভাগ ক্ষেত্রে ঢাকা থেকে কক্সবাজারে উদ্দেশ্যে বেশি বিমান চলাচল করে কেননা কক্সবাজার বর্তমান সময়ে খুবই গুরুত্বপূর্ণ জায়গা বাংলাদেশের জন্য। এছাড়া কক্সবাজার একটি বাংলাদেশের গুরুত্বপূর্ণ পর্যটক কেন্দ্র যেখানে সব থেকে বেশি পর্যটকদের ভিড় হয়ে থাকে। যার কারণে ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশ্যে অনেক বিমান চলাচল করে থাকে।

তবে শুধুমাত্র পর্যটকায় নয় অনেক মানুষের যারা প্রতিনিয়তই ঢাকা থেকে কক্সবাজার বিভিন্ন রকম কাজে যাতায়াত করে থাকে। তবে সেই সকল মানুষদের এমন সময় পড়তে হয় বা এমন পরিস্থিতিতে পড়তে হয়। যেখানে খুবই অল্প সময়ে ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার দরকার হয়। তাই সে ক্ষেত্রে অনেক মানুষই ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার জন্য বিমান ব্যবহার করে থাকে।

বিমানে যাতায়াত করে মানুষ অনেক কম সময়ে ঢাকা থেকে কক্সবাজার যেতে পারে তবে তার জন্য একটু খরচটা বেশি হয়ে থাকে তবে অনেক রকম সুবিধা পাওয়া যায় বিমানে যাতায়াত করে যেগুলো অন্যান্য যানবাহনে কখনোই পাওয়া যাবে না। আপনি যদি ঢাকা থেকে কক্সবাজার স্থলপথে বা অন্যান্য যানবাহনে যেতে চান‌ সে ক্ষেত্রে আপনার সময় লাগে ৭ থেকে ১০ ঘন্টার মতন যা একজন মানুষের জন্য অনেকটা সময় নষ্ট হয়।

তবে আপনি যদি বিমানে ঢাকা থেকে কক্সবাজার গিয়ে থাকেন। সেক্ষেত্রে আপনার সময়টা লাগবে সর্বোচ্চ ৪৫ মিনিট থেকে এক ঘন্টা পর্যন্ত। আপনি এই এক ঘন্টার মধ্যেই খুব সহজে ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশ্যে পৌঁছে যাবেন। এই তুলনায় আপনার অনেকটা সময় সাশ্রয় হবে। এবং আপনি অন্যান্য কাজগুলো খুবই দ্রুত করতে পারবেন।

সপ্তাহে প্রতিদিনই আপনি বিমান চলাচল করতে পারবেন। প্রতিটি দিনই বিমান চলাচল নিয়োজিত থাকে। তাই জেনে নিন কোন কোন বিমান ঢাকা থেকে কক্সবাজার যাতায়াত করে থাকে।

  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
  • ইউ এস বাংলা
  • নভোএয়ার
  • রিজেন্ট এয়ারওয়েজ

এই সকল বিমানগুলো প্রতিনিয়ত চলাচল করে আসছে ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশ্যে।

বিমান ভাড়া:

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স: 

সর্বনিম্ন ৩৫০০ টাকা থেকে সর্বোচ্চ ১১ হাজার টাকা পর্যন্ত।

 

ইউএস-বাংলা এয়ারলাইন্স: 

সর্বনিম্ন ৪ হাজার ২০০ টাকা থেকে সর্বোচ্চ ১০,৫০০ টাকা পর্যন্ত।

 

নভোএয়ার: 

৩৯০০ টাকা থেকে ৯০০০ টাকা পর্যন্ত।

 

লিজেন্ট এয়ারওয়ে: 

সর্বনিম্ন ৩,৯৯৯ টাকা থেকে সর্বোচ্চ ৯৮০০ টাকা পর্যন্ত।

এতক্ষণ হয়ত আপনারা বুঝতে পেরেছেন ঢাকা থেকে কক্সবাজারের বিমান ভাড়া সম্পর্কে। আমরা এখানে প্রতিটি বিমানের নাম এবং তার ভাড়া সম্পর্কে বিস্তারিত তথ্য আপনাদের সামনে প্রকাশ করেছি। তাই আপনাদের বিমান ভাড়া নিয়ে আর কোনো রকম বিভ্রান্তিতে পড়তে হবে না বলে মনে করছি।

Related Articles

Back to top button
Close