Transfer

দুবাই থেকে আলবেনিয়া যাবার উপায়, খরচ কত

আজকে আমরা কথা বলবো দুবাই থেকে আলবেনিয়া যাওয়ার উপায় সম্পর্কে।এবং কত টাকা খরচ হবে আলবেনিয়া যেতে। এই সমস্ত তথ্যগুলো আপনারা জানতে পারবেন আমাদের এই আর্টিকেল থেকে। এছাড়াও আপনারা আমাদের এই আর্টিকেল থেকে জানতে পারবেন। আলবেনিয়া গিয়ে আপনারা কি কি কাজ করতে পারবেন।এবং যাবার জন্য কোন কোন এজেন্সির মাধ্যমে কি কি রিকোয়ারমেন্ট অনুযায়ী ভিসা করতে পারবেন এই সমস্ত তথ্য।

বর্তমানে দুবাই থেকে অনেক মানুষ আলবেনিয়ায় যাচ্ছে। কেননা বিশ্বের অন্যান্য দেশের তুলনায় দুবাই থেকে আলবেনিয়া যাওয়া অনেকটাই সহজ এবং যে সমস্ত মানুষ দুবাই বিভিন্ন কাজ করতো। কিন্তু এখন দুবাই কাজের পরিমাণটা আগের থেকে অনেকটাই কম। যে কারণে দুবাই থেকে অনেক মানুষ আলবেনিয়ায় বিভিন্ন রকম কাজের সন্ধানে যাচ্ছে। 

তাই আপনি যদি আলবেরিয়া যে কোন কাজের জন্য যেতে চান। তাহলে আপনারা আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন যা থেকে খুব সহজে বুঝতে পারবেন। আলবেনিয়া যেতে আপনাকে কি কি করতে হবে।

দুবাই থেকে আলবেনিয়া যাবার উপায়:

আপনি যদি বাংলাদেশ থেকে আলবেনিয়া যেতে চান। তাহলে আপনি কখনোই যেতে পারবেন না। তাই আপনাকে আগে দুনিয়ায় যেতে হলে প্রথমত দুবাইয়ে যেতে হবে দুবাই আপনি বাংলাদেশ থেকে খুব সহজে যেতে পারবেন। যা আলবেনিয়ায় সম্ভব নয়। তাই নিয়ে যেতে আপনাকে প্রথমে প্রবেশ করতে হবে এবং দুবাই প্রবেশ করার পর মিনিমাম সেখানে এক বছর যে কোন কাজের উপর আপনাকে থাকতে হবে।

এবং এক বছর দুবাইয়ে থাকার পরে আলবেনিয়ায় ভিসার জন্য আবেদন করতে পারবেন। তবে কোন ব্যক্তি যদি এক বছর আগেই আলবেনিয়া ভিসার জন্য আবেদন করে থাকে। তবে কখনোই এ ভিসাটি সম্পন্ন হবে না। আলবেনিয়া ভিসার জন্য আবেদন করতে কাজের অভিজ্ঞতার প্রয়োজন হবে।আপনি দুবাইয়ে যে কাজটি করবেন। সে কাজের প্রতি আপনার অভিজ্ঞতার সার্টিফিকেট তৈরি করে নিতে হবে। যে সার্টিফিকেট অনুযায়ী আপনি আলবেনিয়া কাজের ভিসার আবেদন করতে পারবেন।

এই সার্টিফিকেট অনুযায়ী আপনার যোগ্যতা প্রমাণ পাবে।তাই দুবাইয়ে মিনিমাম এক বছর কাজের দক্ষতা অর্জন করে। সেখান থেকে একটি সনদ কিংবা সার্টিফিকেট তৈরি করে নিতে হবে।

দুবাই থেকে আলবেনিয়া যাওয়ার এজেন্স:

দুবাই থেকে আলবেনিয়া যেতে আপনি অনেক এজেন্সি পাবেন যেগুলোর মাধ্যমে খুব সহজ ভাবে আপনি আবেদনটি করতে পারবেন। তবে আপনি যদি মনে করেন। দুবাইয়ের সরকারি দূতাবাসের মাধ্যমে আবেদন করবেন। তাহলে সে ক্ষেত্রেও সম্ভব। তবে তাদের সাথে যোগাযোগ করে ভালো হয় জেনে নিতে হবে আপনাকে কি কি প্রসেস অবলম্বন করতে হবে।

তবে মনে রাখবেন অবশ্যই মিনিমাম এক বছর পর আপনি দুবাইয়ের যে কোন এজেন্সির মাধ্যমে আবেদন করতে পারবেন। এই ক্ষেত্রে তাদের প্রয়োজনের রিকোয়ারমেন্ট গুলো ভালোভাবে জেনে নেবেন।

দুবাই থেকে আলবেনিয়া যাওয়ার প্রয়োজনীয় কাগজপত্র:

দুবাই থেকে আলবেনিয়া যেতে যে প্রয়োজনের কাগজপত্র গুলো আছে। সেগুলো পূরণ না করে আপনি কখনো আবেদন করতে পারবে না। তাই যে সমস্ত কাগজগুলো খুবই প্রয়োজন তা জেনে নিন। ছয় মাসের ভ্যালির পাসপোর্ট, এনআইডি কার্ডের ফটোকপি, ছয় মাসের ব্যাংক স্টেটমেন্ট, আলবেনিয়া হতে ইনভাইটেশন লেটার, বর্তমানে যে কাজে নিয়োজিত আছেন তার প্রমাণ, বিমানের টিকিটের ফটোকপি, হোটেল বুকিং এর ফটোকপি

এই সমস্ত কাগজগুলো ছাড়া আপনি আলবেনিয়া ভিসার জন্য আবেদন করতে পারবেন না। তাই এই সমস্ত কাগজগুলো প্রস্তুত করে রাখুন। এবং কোন রকম ভুল ত্রুটি হয়ে থাকলে সংশোধন করে নিন।

দুবাই থেকে আলবেনিয়া যাওয়ার খরচ:

দুবাই থেকে আলবেনিয়া যেতে মিনিমাম ১ লাখ ২০ হাজার টাকার মতন খরচ হবে। যার ভেতরে আলবেনিয়া ওয়ার্ক পারমিট ভিসা সহ আনুষঙ্গিক সকল খরচ ধরা হয়েছে। তবে অনেক সময় বিভিন্ন এজেন্সি অনুযায়ী খরচ কম হয়ে থাকে কেননা অনেকে এজেন্সি আছে। যেগুলোর মাধ্যমে কাজ করলে কিছু টাকা কম হতে পারে। তাই ভালোভাবে যাচাই-বাছাই করে বুঝে নেবেন। এবং আপনার সুবিধা অনুযায়ী করে নিতে পারে।

হয়তো আপনাদের আর আলবেনিয়া বেশি সম্পর্কিত অজানা কিছু নাই। কেননা আমরা এখানে বিস্তারিত প্রকাশ করেছি। যা থেকে আপনারা খুব সহজভাবেই বুঝতে পেরেছেন।

Related Articles

Back to top button
Close