Earn Money

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম – প্রতিদিন ১০০০ টাকা আয় করুন

বিশ্বের সর্বাধিক জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বর্তমানে তাদের ব্যবহারকারীদের জন্য অবসর সময় কাটানোর পাশাপাশি টাকা ইনকাম করার বিশেষ সুযোগ দিচ্ছে। ফেসবুকের সম্প্রতি নতুন একটি ফিচার চালু করা হয়েছে যে ফিচারের মাধ্যমে আপনি প্রফেশনাল চালু করে আপনার ফেসবুক প্রোফাইল থেকে টাকা ইনকাম করতে পারবেন। কিন্তু ফেসবুক প্রতিষ্ঠার পর থেকেই ইউটিউব এর সাথে পাল্লা দিতে গিয়ে ফেসবুক কর্তৃপক্ষ বর্তমানে ফেসবুক পেজের মাধ্যমে টাকা ইনকাম করার সুযোগ দেওয়া হচ্ছে।

ফেসবুকে সাধারণত আমরা অবসর সময় কাটাতে স্বাচ্ছন্দ্যবোধ করি যার কারণে আমাদের দিনের বেশিরভাগ সময় ফেইসবুক চালাতে চলে যায়। এতে করে আমাদের মূল্যবান সময় এতই বেশি নষ্ট হয় যে আমরা পরবর্তীতে বুঝতে পারে যে আমরা দীর্ঘ সময় ধরে ফেসবুকে আসক্ত। প্রতিটি সময় আমাদের জীবনের মূল্যবান যার কারণে আপনার এই মূল্যবান সময়কে কাজে লাগিয়ে বর্তমানে ফেসবুকে সময় কাটানো অবস্থাতেই টাকা ইনকাম করতে পারবেন।

আপনারা যারা ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করতে চান তাদের উদ্দেশ্যেই আজকের এই আর্টিকেলটি লিখা হয়েছে। আমরা আপনাদের এখানে দেখাতে চলেছে কিভাবে একটি ফেসবুক পেজ খুলবেন তা জনপ্রিয় করবেন এবং সেখান থেকে প্রতি মাসে হাজার হাজার টাকা আয় করবেন তার সম্পর্কে বিস্তারিত তথ্য ধারাবাহিক ভাবে উপস্থাপন করা হয়েছে। সুতরাং আপনারা আমাদের নির্দেশনা অনুসরণ করুন এবং ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করুন।

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার উপায়

অনলাইন থেকে টাকা ইনকাম করার সবচেয়ে গুরুত্বপূর্ণ ও জনপ্রিয় একটি মাধ্যম হয়ে দাঁড়িয়েছে ফেসবুক। ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন যে এখন তাদের ব্যবহারকারীরা সহজেই ঘরে বসে থেকে ফেসবুক ব্যবহার করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবে। এই ঘোষণা দেওয়ার পর সকল ফেসবুক ব্যবহারকারীরা অধির আগ্রহে বসে রয়েছেন যে কিভাবে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায় তার সম্পর্কে জানতে।

ফেসবুক প্রোফাইল থেকে টাকা ইনকাম

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার জন্য আপনাকে বেশ কিছু প্রয়োজনীয় তথ্য জানা দরকার এবং এসকল দক্ষতা ও সক্ষমতা থাকলে আপনি টাকা ইনকাম করতে পারবেন।

  • একটি ফেসবুক পেজ।
  • ফেসবুক পেজে 10 হাজারের বেশি লাইক।
  • ফেসবুক পেজে পোস্ট রিচ অনেক বেশি হতে হবে।
  • ভিডিও কনটেন্ট তৈরি করার সক্ষমতা।

ফেসবুক পেজে ভিডিও আপলোড করে ইনকাম

আপনার যদি ফেসবুক পেজ থেকে থাকে তাহলে আপনার এই ফেসবুক পেজ টা কে কাজে লাগিয়ে বর্তমানে ইউটিউব এর মত ভিডিও আপলোড করে এখান থেকে টাকা ইনকাম করা সম্ভব। প্রথমে আপনাকে একটি মানসম্মত ফেসবুক পেজ তৈরি করা লাগবে এবং আপনার বন্ধু-বান্ধব ও আত্মীয়-স্বজনের মাঝে সেই পেজের লিংক শেয়ার করে পেইজ এ লাইক বাড়াতে হবে। আপনার ফেসবুক পেজে যখন অত্যাধিক লাইক হয়ে যাবে এবং আপনি যখন কোন পোস্ট করে অধিক লাইক কমেন্ট পাবেন তখন আপনার ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার যাত্রা শুরু হয়েছে।

ফেসবুকে গল্প লিখে টাকা ইনকাম

আপনার ফেসবুক পেজটি সাজানোর পর সেখানে আপনাকে বিভিন্ন বিষয়ে কনটেন্ট তৈরি করতে হবে। সুতরাং আপনি অবশ্যই কোন ধরনের কপিরাইট ছাড়া বেশ কিছু সাধারণ ভিডিও আপলোড করতে পারেন। আপনার ফেসবুক পেজে যখন আপনি নিয়মিত কনটেন্ট আপলোড করতে থাকবেন তখন ফেসবুক কর্তৃপক্ষ আপনাকে তা মনিটাইজেশন করার অ্যাপ্রভাল দেবে।

ফেসবুক মনিটাইজেশন পাওয়ার পর আপনি সেখানে নিয়মিত ভিডিও আপলোড করে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন প্রদর্শন করতে পারবেন। এতে করে কোন ভিউয়ার যদি আপনার ভিডিও দেখতে থাকে আপনার ভিডিওর ওপর প্রদর্শিত বিজ্ঞাপনের ওপর ক্লিক করে থাকে তাহলে তার বিনিময়ে আপনাকে টাকা দেওয়া হবে। পরবর্তীতে আপনি ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে এই টাকা উইথড্র করতে পারবেন।

সুতরাং আপনি বুঝতে পেরেছেন যে ফেসবুক পেজের মাধ্যমে আপনি ভিডিও ক্রেটন হিসেবে কাজ করে প্রতিদিন প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। এরপরেও যদি আপনার একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়ে যায় তাহলে তো স্বল্প সময়ের মধ্যে আপনার পরিচিতি লাভ হবে। সুতরাং ফেসবুক পেজে ভিডিও আপলোড করার ক্ষেত্রে আপনি ভিডিওর কোয়ালিটি সর্বোচ্চ ভালো রাখার চেষ্টা করবেন। কেননা অনলাইনে মানসম্মত ভিডিওর অত্যন্ত বেশি চাহিদা রয়েছে।

ফেসবুক পেজে অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম

দেশী-বিদেশী অনেক ই-কমার্স ওয়েবসাইট রয়েছে যারা তাদের পণ্য কেনা বেচার জন্য অ্যাফিলিয়েট মার্কেটারদের খুঁজে থাকে। বাংলাদেশের একমাত্র ও সবচেয়ে বেশি জনপ্রিয় ই-কমার্স ওয়েবসাইট দারাজ বর্তমানে এই কাজটি করতে চলেছে। আপনি যদি ফেসবুকের মাধ্যমে আপনার পেজ ব্যবহার করে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারেন অর্থাৎ ঐ সকল পণ্য যদি ক্রেতাদের মাঝে বিক্রি করতে পারেন তাহলে সেখানকার লভ্যাংশ থেকে আপনাকে কিছু পরিমাণ টাকা প্রদান করা হবে।

সুতরাং আপনি বুঝতে পেরেছেন যে এফিলিয়েট মার্কেটিং করে ফেসবুক পেজের মাধ্যমে বর্তমানে হাজার হাজার টাকা ইনকাম করা অনেকটাই সহজ। অ্যাফিলিয়েট মার্কেটিং করার ক্ষেত্রে আপনার ফেসবুক পেজে অধিক লাইক থাকা লাগবে যাতে করে আপনার ফেসবুকে দেওয়া পোস্ট যেন অনেক বেশি রিচ হয়।

ফেসবুক থেকে টাকা ইনকাম

ফেসবুকে এফিলিয়েট মার্কেটিং ছাড়াও আপনি নিজের ব্যবসায়ীক প্রতিষ্ঠান তৈরি করতে পারেন। বিভিন্ন মৌসুমি ব্যবসা যেমন আমের ব্যবসা বিভিন্ন ফলমূল রান্নাবান্না ইত্যাদি বিষয়ে বিভিন্ন বিজ্ঞাপন যদি আপনার ফেসবুকে প্রকাশ করেন তাহলে আপনি সেখান থেকে অনায়াসে আপনার পণ্যগুলো বিক্রি করতে পারবেন। সুতরাং আপনি অবশ্যই আপনার ফেসবুক পেজকে অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের কাজে ব্যবহার করে টাকা ইনকাম করতে পারছেন।

ওপরের অংশে আমরা আপনাদের জন্য যে সকল গুরুত্বপূর্ণ তথ্যগুলো উপস্থাপন করলাম তার প্রতিটি কার্যকরী। অতএব আপনি চাইলে আমাদের নির্দেশনা অনুসরণ করতে পারেন এবং ফেসবুক পেজ থেকে প্রতিদিন 1000 টাকার বেশি ইনকাম করতে পারছেন। টাকা ইনকাম কর সংগ্রহ যেকোনো তথ্য সম্পর্কে জানতে আমাদের অন্যান্য আর্টিকেলগুলো পড়তে পারেন।

Tags

Related Articles

Back to top button
Close