Travel

এমিরেটস এয়ারলাইন্স টিকিট চেক করার পদ্ধতি

এমিরেটস এয়ারলাইন্স একটি বিমান সংস্থা। এই সংস্থাটি আরব আমিরাতের একটি বিমান সংস্থা। দুবাইয়ের কারাওকে এর সদর দপ্তর অবস্থিত। এই বিমান সংস্থাটি বেশ পুরনো বলে মনে করা যায়। তাছাড়াও এই সংস্থাটির বহরে 252 টি বিমান আছে। যা অন্যান্য বিমান সংস্থার চেয়ে অনেক বেশি। এমনকি এমিরেটর এয়ারলাইন্স বিমান সংস্থাটি পুরো বিশ্বের ১৫৭ টি ডেসটিনেশন ফ্লাইট পরিচালনা করে আসছে।

যেহেতু আমাদের বাংলাদেশে ও ডেসটিনেশন পরিচালনা করছে । এই সংস্থাটির মাধ্যমে পৃথিবীর নানান দেশের নানান মানুষ বিমানে সেবা নিচ্ছে। তাদের গোছানো কর্মকাণ্ডের জন্য মানুষ তাদের সেবা নিতে আগ্রহী। আপনারা অনেকেই হয়তো দেশের নানান প্রান্তে নানান কাজে যাতায়াত করে থাকেন। যার ফলে আপনাদের বিমানের সেবা নিতে হয় কেননা বিমান ছাড়া কোন ব্যক্তি বাইরের দেশে যেতে পারবে না।

সৎভাবে বাইরের দেশে যাওয়ার এই একমাত্র উপায় বিমান। আপনারা হয়তো অনেকেই বিমানের টিকিট নেবার কথা ভাবছে। তারা এই সংস্থার মাধ্যমে যোগাযোগ করে তাদের বিমানের সেবা নিতে পারেন। বাজে সকল ব্যক্তি এই সংস্থার মাধ্যমে টিকিট নিয়েছেন তাদের উদ্দেশ্যে আমাদের এই আর্টিকেলটি। কেননা এই আর্টিকেলে আমরা আজ প্রকাশ করতে চলেছি অ্যামিরেটরস এয়ারলাইন্স টিকিট চেক করার পদ্ধতি।

যেটা যেন আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করছি। আপনারা হয়তো ভাবছেন টিকিট চেক করার পদ্ধতিটি কেমন। বা বিমানের টিকিট চেক করতে হবে এরকম চিন্তা কখনো মাথায় আসেনি। এরকম চিন্তা যদি হয়ে থাকে তাহলে আপনি আপনার ফ্লাইটের টিকিটটি এক্ষুনি চেক করে নিতে পারেন আমাদের দেয়া তথ্য অনুযায়ী। যেটা জানা খুবই গুরুত্বপূর্ণ।

কারণ বিমানের টিকিটের অনেক সময় অনেক রকম ঝামেলা হয়ে থাকে যার কারণে বিমানের ভ্রমণটি ক্যানসেল হতে পারে। তাই আপনি এক্ষুনি আমাদের দেয়া তথ্যগুলো অনুযায়ী আপনার টিকিটি চেক করে দিন এতে করে আপনার টিকিটের সকল তথ্য আপনি পেয়ে যাবেন। আদৌ আপনার টিকিটটা আসল কিনা সেই সম্পর্কেও বুঝতে পারবেন। তাই আর দেরি না করে নিচের দেয়া তথ্য অনুযায়ী আপনি আপনার টিকিটি চেক করে নিন।

এমিরেটস এয়ারলাইন্স টিকিট চেক করার পদ্ধতি

আমিরেটস এয়ারলাইনের টিকিট চেক করতে  প্রথমত একটি মোবাইল ফোন বা ডেক্সটপের প্রয়োজন হবে। যার মাধ্যমে আপনি ইন্টারনেটের ব্রাউজারে প্রবেশ করতে পারবেন।

  • ইন্টারনেটে অনেক ব্রাউজার দেখা যায় তার ভিতরে আপনি ক্রোম ব্রাউজারটি বেছে নিতে পারেন। সেই ব্রাউজারে প্রবেশ করার পর আপনাকে এমিরেটস এয়ারলাইন্স এর অফিসিয়াল ওয়েবসাইটে ঢুকতে হবে সেখানে ঢোকার পর আপনাকে লোক করতে হবে। সেখানে মেন্যু দেয়া আছে।
  • সেখানকার মেন্যু বার থেকে সেখান কার,, “manage booking/check in”এই বাটনটিতে ক্লিক করতে হবে। ক্লিক করার ফলে আপনি যা লক্ষ্য করবেন,,তা হলো একটি ফর্ম এর মতন আসবে। সেখানে আপনাকে কিছু তথ্য এড করতে হবে। 
  • সেখানে আপনি যেই তথ্যগুলো দিবেন তা হল “booking reference number” এবং “last name”এইগুলো সেখানে এড করতে হবে। সেখানে অ্যাড করার পর আপনি “manage booking”বাটনটিতে ক্লিক  করলেই,, আপনি আপনার টিকিটের সব তথ্যগুলো পেয়ে যাবেন। যদি আপনার টিকিটের কোন সমস্যা না থাকে।
  • তবে আপনার টিকিটে তথ্য পেতে কিছুক্ষণ অপেক্ষা করতে হতে পারে। কেননা অনেক সময় সার্ভার জটিলতার কারণে তথ্যগুলো আসতে দেরি হয়ে থাকে।

যদি আপনি অনেকক্ষণ অপেক্ষা করে পরও আপনার টিকিটের তথ্যগুলো না আসে। যদি কোন রকম সমস্যাযহয়ে থাকে টিকিটে। তাহলে যেখান থেকে টিকিট করেছেন অতিসত্বর সেখানে যোগাযোগ করুন। এবং আপনার টিকিট সম্পর্কের সব কথা তাদের মধ্যে শেয়ার করুন। সব দেখে শুনে তাদের অফিসিয়াল ভাবেই আপনি টিকিটটি সংশোধন করে নিতে পারেন।

এবং যদি এমনটাই হয়ে থাকে। তাহলে যে কারণে আপনার টিকিটের সমস্যাটি হয়েছিল বা তথ্যগুলো আপনি যে কারণে দেখতে পাননি। এই সকল কারণগুলো তাদের থেকে জেনে নিন।

সেগুলো জানা থাকলে আপনি পরবর্তী সময়ে টিকিট করতে গেলে যেন আপনাকে এই সমস্যায় পড়তে না হয়। তাই আপনার যদি আগে থেকেই এই সমস্যাগুলো জানা থাকে। তাহলে আপনি দেখে শুনে যাচাই-বাছাই করে টিকিটটি নিতে পারবেন। এতে আপনার অনেকটাই সুবিধা হবে বলে মনে করছি।

Related Articles

Back to top button
Close