Gadgets

হিরো মোটরসাইকেল পার্টসের দাম ২০২৪

বাংলাদেশে প্রতিনিয়ত চলাচল করছে বিভিন্ন দেশি-বিদেশি মোটরসাইকেল। যেগুলো সরকার অনুমোদিত পার্মিশনের মাধ্যমে চলাচল করতে পারছে সারাদেশে। চলাফেরার সময় আমরা বিভিন্ন রকম মোটরসাইকেল লক্ষ্য করে থাকি।তার ভেতরে খুবই জনপ্রিয় এবং পরিচিত একটি মোটরসাইকেল কোম্পানির নাম হল hero. যা বর্তমানে অনেক মানুষেরই একটি পছন্দের মোটরসাইকেল কোম্পানি।Hero কোম্পানির মোটরসাইকেল বিভিন্ন মডেলের লক্ষ্য করা যায়। 

এক একটি মোটরসাইকেলে এক এক রকম সুবিধার কারণে heroকোম্পানি বিভিন্ন মডেলের মোটরসাইকেল বাজারে নিয়ে এসেছে। মানুষ তাদের পছন্দের সুবিধা অনুযায়ী বা পছন্দের মডেলের অনুযায়ী hero মটরসাইকেল গুলো খুবই সুলভ মূল্যে ক্রয় করে থাকে। আমরা সকলেই জানি একটি মোটরসাইকেলে বিভিন্ন রকম পার্টস থাকে। যে পার্টসগুলো প্রতিটি মোটরসাইকেলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাই এই গুরুত্বপূর্ণ বিষয়গুলোর প্রতি খেয়াল রাখা বা যত্ন রাখা প্রতিটি মোটরসাইকেল মালিকদেরই প্রয়োজন।

মোটরসাইকেলে যে সমস্ত পার্টসগুলো থাকে সে সমস্ত পার্টসগুলো খুবই গুরুত্বপূর্ণ। এই সমস্ত পার্টসগুলো ছাড়া একটি মোটরসাইকেল কখনোই সম্পূর্ণভাবে পরিপূর্ণ নয়। চলাচলের জন্য প্রতিটি পার্টস এর গুরুত্ব রয়েছে। এই সমস্ত পার্টসগুলো দীর্ঘদিন ব্যবহারের ফলে বা মোটরসাইকেল দীর্ঘদিন চলার কারণে এর বিভিন্ন পার্টস নষ্ট হয়ে থাকে। বা আগের মত চলতে সক্ষম থাকেনা। যার কারণে পরবর্তীতে মোটরসাইকেলের বিভিন্ন পার্টস বদলাতে হয়। যা স্বাভাবিক একটা ব্যাপার।

হোন্ডা মোটরসাইকেল এর প্রতিটি পার্টস আপনারা খুস্রভাবে ক্রয় করতে পারবেন বিভিন্ন মোটরসাইকেল পার্টসের দোকানে। যেখান থেকে আপনারা সেই সমস্ত পণ্যগুলো কিনে বা পার্টসগুলো কিনে আবার নতুনভাবে আপনার মোটরসাইকেলে লাগাতে পারবে। তবে এখন বর্তমানে অনেকেই জানে না hero মোটরসাইকেলে যে সমস্ত পার্টসগুলো থাকে সেগুলোর নাম। এবং এগুলো কত টাকায় বিক্রি হয়ে থাকে। তাই আপনারা যদি হোন্ডা মোটরসাইকেলের বিভিন্ন পার্টস এর দাম সম্পর্কে না জেনে থাকেন। 

তবে আপনাকে আর চিন্তা করতে হবে না। শুধুমাত্র আপনি যদি আমাদের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়েন। তবে এমনিতেই জানতে পারবেন hero মোটরসাইকেলে কোন কোন পার্টস রয়েছে। এবং সেই সমস্ত পার্টসগুলো আলাদাভাবে কিনতে কত টাকা প্রয়োজন হবে। তাই আর বেশি দেরি না করে এক্ষুনি জেনে নিন। Hero মোটরসাইকেলের বিভিন্ন পার্টসের নাম এবং মূল্য সম্পর্কে বিস্তারিত তথ্য।

Hero মোটরসাইকেলের বিভিন্ন পার্টস:

একটি hero মোটরসাইকেলে যে সমস্ত পার্টসগুলো থাকে। সেগুলোর একেকটি নাম রয়েছে। আপনারা হয়তো অনেকেই জানেন না একটি মোটরসাইকেল যেই সমস্ত পার্টসগুলো থাকে সেগুলোর নাম। তাই এক্ষুনি জেনে নিন hero মোটরসাইকেলে কোন কোন পার্টসগুলো রয়েছে সেগুলোর সম্পর্কে।

Hero মোটরসাইকেল গুলোতে সাধারণত লক্ষ্য করা যায়,, হেডলাইট, ব্যাক লাইট,ক্লাছ,গিয়ার, ব্যাটারী, কার্বুরেটর, সাইলেন্সার সহ আরো নানান পার্টস। নিচে এই সমস্ত পার্টসগুলোর দাম সম্পর্কে বিস্তারিতভাবে প্রকাশ করা হলো।

একটি মোটরসাইকেলে সব থেকে গুরুত্বপূর্ণ জিনিস বা পার্টস হলো ইঞ্জিন। তবে একটি ইঞ্জিন নষ্ট হলে পরবর্তীতে আপনার আরেকটি ইঞ্জিন কিনে মোটরসাইকেলে লাগানো সম্ভব নয়। কেননা ইঞ্জিন আলাদা ভাবে বিক্রি হয় না। যার কারণে কোন সমস্যা দেখা দিলে পরবর্তীতে সারিয়ে নেয়া প্রয়োজন হয় মোটরসাইকেলের ইঞ্জিন।

হেডলাইট: হেডলাইট একটি মোটরসাইকেলের খুবই গুরুত্বপূর্ণ জিনিস। হেডলাইটের মাধ্যমে একটি মোটরসাইকেলের সৌন্দর্য বৃদ্ধি পায়। এবং এটি রাতের বেলায় চলাচলের সুবিধার জন্য ব্যবহার হয়ে থাকে। যে কোন হিরো হোন্ডার মোটরসাইকেলের হেডলাইট গুলো খুচরা মূল্য ৫ থেকে ১০ হাজার টাকার মধ্যে সীমাবদ্ধ।

কার্বুরেটর: কার্বুরেটর প্রতিনিয়তই নষ্ট হয়ে থাকে। যার কারণে মোটরসাইকেল চালিয়ে কোনরকম ভালোলাগে আসে না। এতে মোটরসাইকেলে বিভিন্ন সমস্যা লক্ষ্য করা যায়।

যার কারণে দ্রুত কার্বোরেটর চেঞ্জ করা প্রয়োজন। hero হোন্ডার কার্বোরেটর গুলো বিক্রি হয়ে থাকে 3000 থেকে ৪ হাজার ৫০০ টাকা পর্যন্ত। যেকোনো মোটরসাইকেল পার্টসের দোকানেই পাওয়া যাবে।

এছাড়াও হিরো মোটরসাইকেল গুলোতে যে সমস্ত পার্টস পাতি গুলো রয়েছে। এগুলো খুব কম টাকায় আপনারা ক্রয় করতে পারবেন মোটরসাইকেলের পার্টসের দোকান থেকে। এ সমস্ত পার্টসগুলো কেনার পূর্বে বিভিন্ন ধারণা নেয়া প্রয়োজন। যাতে করে ভালো খারাপ পার্টস এর যাচাই-বাছাই করতে পারেন। এবং অবশ্যই দাম সম্পর্কে ভালোভাবে জেনে বুঝেই যে কোন পার্টস কেনার সিদ্ধান্ত নেবেন।

Related Articles

Back to top button
Close