Gadgets

কোন পাথরের কত দাম – সকল পাথরের দাম

বর্তমান পৃথিবীতে নানান অদ্ভুত এবং অনেক মূল্যবান জিনিস দেখা গিয়ে থাকে। যার ভেতরে খুবই পরিচিত একটি জিনিস হল পাথর। পাথর সাধারণত বিভিন্ন রকম হয়ে থাকে এবং বিভিন্ন কাজেও ব্যবহার করা হয়ে থাকে এই পাথরগুলো। তবে আমি যে ঢালাই করা পাথর কিংবা কনস্ট্রাকশনের কাজে ব্যবহার করা হয় এমন পাথরের কথা বলছি তা একেবারেই নয়। আমি যেই পাথরটা নিয়ে কথা বলছি সে পাথরগুলো হল বিভিন্ন কষ্টি পাথর।

কষ্টিপাথর আমরা অনেকেই চিনি কিংবা কষ্টি পাথরের মতন আরও অনেক পাথরই রয়েছে। যেগুলো মানুষের বিভিন্ন কাজে ব্যবহার হয়ে থাকে। এ সমস্ত পাথরগুলো নিয়ে আজকে আমরা আলোচনাটি সাজিয়েছি। আপনি আমাদের এই গোছালো আলোচনা থেকে খুব সহজেই জানতে পারবেন কষ্টি পাথর সহ বিভিন্ন পাথরের দাম। এবং তার উপকারিতা সম্পর্কেও নানান তথ্য।

তাই আপনার যদি এই পাথর সম্পর্কিত তথ্যগুলো।যেমন পাথরের দাম, পাথরের উপকারিতা জানার প্রয়োজন হয়ে থাকে। সে ক্ষেত্রে আমাদের এই আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ে জেনে নিতে পারেন। এই পাথরগুলোর সম্পর্কে আপনার অজানা সকল কথা।

বিভিন্ন পাথরের নাম ও দাম

প্রথমে আপনাদেরকে যে পাথরটির দাম সম্পর্কে জানাবো সেই পাথরটি হল সিট্রিন স্টোন। এই পাথরটির বর্তমান মূল্য ১০০ – ৩০০ টাকা। এছাড়াও খুবই পরিচিত একটি পাথর হল এমিথিস্ট। যে পাথরটির মূল্য ১০০ – ৫০০ টাকা। আমরা সকলে হয়তো ব্লাড স্টোন পাথরের নাম শুনেছি। এই ব্লাডস্টোন পাথরটি বিক্রি হয়ে থাকে ৮০ – ২০০ টাকা।

নীল হকিক একটি খুবই কার্যকরী পাথর। এই পাথরটি সচরাচর আপনারা কিনতে পারবেন ৮০ – ২০০ টাকা।এবং ইয়েলো জেসপার পাথরের দাম ৮০ – ১৫০ টাকা।

এছাড়া বিভিন্ন ক্ষেত্রে বিভিন্ন পাথরের প্রয়োজন হয়ে থাকে যে পাথরগুলো সাধারণত আপনারা কিনতে পারবেন খুবই কম টাকায়। নিচে আমরা প্রতিটি পাথরের সঠিক দাম সম্পর্কে আপনাদের কে জানিয়ে দিচ্ছি। যাতে করে আপনারা এই পাথরগুলোর দাম সম্পর্কে অবগত থাকে।

আপনার যদি এই কম দামি রেড জেসপার পাথরটি ক্রয় করতে চান তাহলে তার দাম ৮০ – ১৫০ টাকা। এমনকি সোডা lite পাথরটিও আপনারা ৮০ – ১৫০ টাকায় কিনতে পারবেন। ব্লু টোপাজ পাথরটি সাধারণত অন্যান্য পাথরের চাইতে একটু বেশিই দাম। তাই আপনি যদি ব্লু টোপাজ পাথরটি নিতে চান। বা তার দাম সম্পর্কে জানতে চান। তাহলে তার দাম আসবে ৬০০ – ১০০০ টাকা।

জারকোন পাথরের দাম ১৫০০ – ২৫০০ টাকা
ফিরোজা পাথরের দাম ৩০০ – ৮০০ টাকা
অলিভিন পাথরের দাম ১২০০ – ২৫০০ টাকা
গার্নেট পাথরের দাম ৮০ – ৫০০ টাকা
সাদা প্রবাল পাথরের দাম ১০০ – ২৫০ টাকা
টাইগার আই পাথরের দাম ৮০ – ১৫০ টাকা
মুনস্টোন পাথরের দাম ৮০ – ২৫০ টাকা
লাপিস লাজুলি পাথরের দাম ৮০ – ২০০ টাকা
কার্নেলিয়ান পাথরের দাম ৮০ – ১৫০ টাকা
ফ্লুরাইট পাথরের দাম ৮০ – ১৫০ টাকা
সানস্টোন পাথরের দাম ৮০ – ২০০ টাকা
ম্যালাকাইট পাথরের দাম ৮০ – ২০০ টাকা
রোজ কোয়ার্টজ পাথরের দাম ৮০ – ২০০ টাকা
জেড পাথরের দাম ৮০ – ২০০ টাকা
ফায়ার ওপাল পাথরের দাম ৩০০ – ৪৫০ টাকা

এছাড়াও আরো বেশ কিছু মূল্যবান পাথর রয়েছে। যেগুলোর দাম অনেকটাই বেশি এবং অনেক ক্ষেত্রে ব্যবহার করা হয়ে থাকে এই পাথরগুলো। তাই জেনে নিতে পাথরের নাম এবং তার দাম সম্পর্কে।

১.পান্না পাথরের দাম ১৫০০ – ৩০০০ টাকা

২. চুনি পাথরের দাম ১৫০০ – ২৫০০ টাকা

৩. নীলা পাথরের দাম ১৫০০- ৪৫০০ টাকা

৪. পোখরাজ পাথরের দাম ২০০০ – ৪৫০০ টাকা

৫. সবুজ পোখরাজ পাথরের দাম ৪৫০০ – ৭০০০ টাকা

৬. লাল পোখরাজ পাথরের দাম ২০০০ – ৪০০০ টাকা

৭. গোলাপি পোখরাজ পাথরের দাম ৪৫০০ – ৭০০০ টাকা মুক্তা

৮. গোমেদ পাথরের দাম ৪০০ – ৬০০ টাকা

৯. মুক্ত পাথরের দাম ১০০ – ৮০০ টাকা

১০. লাল প্রবাল পাথরের দাম ৫০০ – ৮০০ টাকা

১১. ক্যাটসআই পাথরের দাম ৬০০ – ১০০০ টাকা

১২. পেরিডট পাথরের দাম ১৫০০ – ২৫০০ টাকা

১৩. রুবি পাথরের দাম ১৫০০ – ৩৫০০ টাকা

১৪. হীরা (সেন্ট) পাথরের দাম ৮০০ – ২০০০ টাকা

উপরে আপনার বেশ কিছু পাথরের নাম এবং তার দাম সম্পর্কে জানতে পেরেছেন। তাই আপনাদের এই সমস্ত পাথরগুলোর দাম সম্পর্কে কোন অজানা কিছু আছে বলে মনে হয় না। আপনারা এই নির্দিষ্ট দামে সকল প্রকার পাথর কিনতে পারবেন বলে মনে করছি।

Related Articles

Back to top button
Close