Gadgets

KSRM রডের আজকের দাম ২০২৪ কেএসআরএম প্রতি টন রডের দাম

বর্তমান দেশের বাজারে যে সকল রড কোম্পানিগুলো গুণগত মান সম্মত আমাদের মাঝে দিতে সক্ষম হয়েছে তাদের মধ্যে কেএসআরএম উল্লেখযোগ্য। তথ্য ও প্রযুক্তির উন্নতির ছোঁয়া বর্তমানে বাংলাদেশের গ্রামাঞ্চল থেকে শুরু করে শহরাঞ্চলে উন্নত মানের ফ্লাট বাড়ি তৈরি করার বিশেষ প্রতিযোগিতা চলছে। যদিও বাংলাদেশের গ্রাম অঞ্চল গুলোতে বেশিরভাগ ক্ষেত্রে টিনের তৈরি বাড়ি ও মাটির তৈরী বাড়ি দেখা গেলেও বর্তমানে এ ধরনের বাড়ি দেখা অনেকটাই বিরল।

সময়ের সাথে সাথে রড-সিমেন্টের সহজলভ্যতার কারণে আমরা এখন ফ্ল্যাট বাড়ি তৈরি করার প্রতি আগ্রহী হয়েছি। আমরা দালান বাড়ি তৈরি করার ক্ষেত্রে যে জিনিসটি বা কাঁচামালের সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ তা হল রোড। রড ছাড়া দালান বাড়ি তৈরি করা সম্ভব নয় কেননা এর মাধ্যমে আপনার দালান বাড়ির কাঠামো তৈরি করা হয় এবং ছাদের যে কাঠামো রয়েছে তাও এর মাধ্যমে তৈরি করা হয়। ভিত্তিপ্রস্তর ও ছাদ তৈরি করার জন্য রডের ব্যবহার সবচেয়ে বেশি করা হয় যার কারণে আমরা এ দুইটি গুরুত্বপূর্ণ বিষয় তৈরি করার ক্ষেত্রে উন্নত মানের হয়েছে কিনা তা যাচাই করি।

AKS রডের আজকের দাম

বাংলাদেশে বর্তমানে যে সকল সরকারি প্রজেক্ট স্থাপনা সেতু বড় বড় শিক্ষা প্রতিষ্ঠান তৈরি করা হচ্ছে এ সকল কাজের ক্ষেত্রে যে রডগুলো বেশিরভাগ ক্ষেত্রে ব্যবহার করা হয় তা হলো কে এস আর এম। বাংলাদেশ সরকার ও বিদেশের স্বনামধন্য ইঞ্জিনিয়াররা এই কোম্পানির রোড কে প্রাধান্য দিয়েছে বলেই আমাদের দেশের এসকল বড় বড় প্রজেক্ট এর কাজ এই কোম্পানির নিয়ন্ত্রণ করা হচ্ছে। যেহেতু বিভিন্ন বড় বড় স্থাপনের ক্ষেত্রে কেএসআরএম রড ব্যবহার করা হয়ে থাকে এর মাধ্যমে বছরের পর বছর যুগের পর যুগ আপনি আপনার স্থাপনাকে টেকসই রাখতে পারছেন।

বর্তমান বাজারে রডের ব্যাপক চাহিদা থাকলেও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রয়েছে এক্ষেত্রে বাজারেও ব্যাপক পরিবর্তন এসেছে। আগের দিনে যে রড আপনি 68 টাকা দিয়ে ক্রয় করেছেন বর্তমানে সে এর রডের দাম 20% বৃদ্ধি পেয়েছে। বিশ্ববাজারে জ্বালানি তেলের যে সংকট এ সংকট নিরসন না হওয়া পর্যন্ত রডের দাম কমবে বলে মনে হয় না। তবে রডের দাম বৃদ্ধি পেলেও মানুষ কিন্তু নিজেদের স্থাপনা তৈরি করতে একবিন্দু নড়চড় হয় নি। যার কারণে বাজারে বর্তমানে কেএসআরএম রড এর ব্যাপক চাহিদা রয়েছে।

BSRM রডের আজকের দাম

আপনারা যারা নতুন স্থাপনা তৈরি করবেন বলে সিদ্ধান্ত গ্রহণ করেছেন এবং বাজার থেকে কোন কোম্পানির রোড কিনবেন বলে ভাবছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই যে আপনারা চাইলে কেএসআরএম রড ব্যবহার করতে পারেন। বড় বড় ইঞ্জিনিয়ারের সাথে পরামর্শ গ্রহণ করার পর তারা অবশ্যই আপনাকে এই কোম্পানির রোড ক্রয় করতে আহ্বান জানাবে। গৃহ স্থাপনা থেকে শুরু করে বড় বড় বিল্ডিং নির্মাণ করার ক্ষেত্রে অনেক বছর ধরেই এই কোম্পানিটি বিশ্বস্ততা অর্জন করেছে যার কারণে আপনি এই কোম্পানির রোড ক্রয় করতে পারেন।

বাজার থেকে রড কেনার সিদ্ধান্ত গ্রহণ করলেও আপনারা হয়তো অনেকেই এই রডের দাম কত তার সম্পর্কে অবগত নন। আপনাদের উদ্দেশ্যে আমরা সর্বদা পাশে রয়েছে যার কারণে আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাদের দেখাতে চলেছে যে বর্তমান বাজার অনুসারে কে এস আর এম রডের দাম কত। রড সাধারণত কেজি ওজন করে বিক্রি করা হয় এর পাশাপাশি আপনি প্রতি টন অনুযায়ী করতে পারবেন।

দেশের বাজারে রড কোম্পানিগুলোর প্রতিযোগিতার থাকার কারণে বর্তমানে কেএসআরএম কোম্পানির রডের দাম তুলনামূলকভাবে কম। বর্তমান বাজারে আমরা জানতে পারি যে কেএসআরএম রড প্রতিকেজি 90 টাকা করে পাওয়া যাচ্ছে অন্যদিকে আপনি যদি প্রতি টন হিসেবে কিনতে চান তাহলে আপনাকে 84 হাজার টাকা থেকে 90 হাজার টাকার মতো খরচ হবে। তবে আমরা এখানে আপনার জন্য যে দাম উল্লেখ করেছি তা সাধারণত পাইকারি দাম। খুচরা বাজারে দোকানদাররা একটি সিন্ডিকেট তৈরি করেছে যার কারণে এখন আপনাকে একটু চড়া মূল্য দিয়ে রডগুলো ক্রয় করতে হতে পারে।

Related Articles

Back to top button
Close