Gadgets

লাভ বার্ড পাখির দাম ২০২৪ – কম দামে লাভ বার্ড কিনুন

আজকে আপনাদের সামনে প্রকাশ করতে যাচ্ছি বাট পাখির সম্পর্কে বিস্তারিত তথ্য। যেমন এই লাভ বার্ড পাখির দাম, কিভাবে চিনবেন লাভ বার্ড পাখি। এছাড়াও এই লাভ বার্ড পাখিগুলো কি খায় এবং এর সম্পর্কে আরো নানান রকম তথ্য।

তাই আপনারা যারা লাভ বার্ড পাখির সম্পর্কে এই সমস্ত তথ্যগুলো জানতে চান। তারা আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে জেনে নিতে পারেন। আপনার অজানা লাভ বার্ড পাখির সম্পর্কে।

বর্তমান সময়ে অনেক মানুষই আছে যারা পাখি পালন করে থাকে। এছাড়াও অনেকে আছে যারা প্রথমবারের মতো না বাট পাখি কিনতে চান তাদের ভালোলাগার কারণে। বর্তমানে বাংলাদেশে বিভিন্ন জাতের এবং বিভিন্ন কালারের লাভ বার্ড পাখি লক্ষ্য করা যায়।

অনেকেই এই সমস্ত পাখিগুলো দেখে প্রেমে পড়ে যায়। পরবর্তীতে পরিকল্পনা করে থাকি পাখি গুলো কিনে নিয়ে বাসায় লালন পালন করা। তবে সেভাবে যদি আপনিও লাভ বার্ড পাখি কিনতে চান। কিংবা বাড়িতে পরিচর্যার মাধ্যমে পালন করতে চান। সেক্ষেত্রেও আপনিও খুব সহজেই একটি পাখির দোকান থেকে লাভ বাড পাখি কিনে নিতে পারেন।

লাভ বার্ড পাখি কেনার সময় আপনাকে এই পাখির জাত সম্পর্কে জানতে হবে বা চিনতে হবে। না হলে লাভ বার্ড পাখির জায়গায় আপনাকে অন্যান্য পাখি ধরিয়ে দিতে পারে। তাই অবশ্যই লাভ বার্ড পাখি কেনার ক্ষেত্রে তার দাম সম্পর্কে এবং পাখির জাত সম্পর্কে ভালোভাবে জেনে বুঝেই পাখি কেনার কথা চিন্তা করবেন।

তাই আজকে আপনাদের লাভ বার্ড পাখির সম্পর্কে এই সমস্ত ধারণা দেবার জন্যই আর্টিকেলটি সাজিয়েছি। আপনারা খুব সহজেই আমাদের এই আর্টিকেল অনুযায়ী জানতে পারবেন লাভবাট পাখির প্রতিটি জাত সম্পর্কে এবং প্রতিটি জাতের দান সম্পর্কেও বিস্তারিতভাবে প্রকাশ করেছে। যাতে করে আপনাদের বেশি দাম দিয়ে লাভ বার্ড পাখি কিনতে না হয়।

লাভ বার্ড পাখির সম্পর্কে কিছু কথা:

আগাপোরনিস যা লাভ বার্ড পাখির প্রজাতির নাম। এখন পর্যন্ত পুরো বিশ্বে নয় প্রজাতি লাভ বার্ড পাখি রয়েছে। সাধারণত প্রতিটি প্রজাতির লাভ বার্ড পাখির গড় আয়ু ২০ বছরের কাছাকাছি।

এবং প্রতিটি লাভ বাট পাখি মোটামুটি ছয় থেকে সাত ইঞ্চি লম্বা হয়ে থাকে। এবং এর জাতের উপর ভিত্তি করে বিভিন্ন গারো কালারে আবদ্ধ পুরো দেহ লাভ বাড পাখিগুলোর।

লাভ বার্ড পাখি চেনার উপায়:

সাধারণত লাভ বার্ড পাখিগুলো অন্যান্য পাখির চাইতে একটু বেশি ভীতূ হয়ে থাকে। তবে এই পাখিটি চেনার উপায় হল এই লাভ বার্ড পাখিগুলো আকৃতিতে প্রায় টিয়া পাখিদের মতন।

এদের গলার নিচের আকৃতি প্রায় লাভের মতো। যার কারণে এই পাখিটি কে লাভ বাড পাখি বলা হয়ে থাকে। এবং বিভিন্ন কালারের এই পাখিগুলো পাওয়া যায় যার রং একেবারে গারো। তবে সহজ ভাবে চেনার উপায় তার গলার নিচে লাভের মত।

লাভ বার্ড পাখির দাম কত

আপনাদেরকে আগেও জানিয়েছিলাম বাট পাখির অনেক জাত হয়ে থাকে এবং এর জাতের উপর ভিত্তি করে তার দাম নির্ধারণ করা হয়। যেমন আপনি যদি একজোড়াRosy-faced lovebird নিতে চান। সে ক্ষেত্রে সর্বনিম্ন ১২০০ থেকে সর্বোচ্চ ১৬০০ টাকার মধ্যে কিনতে পারবেন।

এবং আপনি যদি এক জোড়া Orange Peach Faced পাখিগুলো কিনতে চান। তাহলে তার দাম পড়বে ১৬০০ থেকে ২২০০ টাকার মধ্যে। এছাড়াও লাভ বার্ড পাখির মধ্যে একটি খুবই ভালো জাতের নাম হলো Rosy Opaline Love Birds । এই লাভ বার্ড পাখিগুলো নিতে আপনাকে দিতে হতে পারে ১৮০০ থেকে ২০০০ টাকার মতন।

তো আপনারা হয়তো এতক্ষণে লাভবার্ড প্রতিটি জাতের পাখির দাম সম্পর্কে জানতে পেরেছেন। তাই সঠিক দামে আপনারা নিজেদের পছন্দের লাভ বার্ড পাখি গুলো কিনতে পারবেন বলে মনে করা যায়।

লাভ বার্ড পাখি কি খায়:

লাভ বার্ড পাখির খাদ্য তালিকায় রয়েছে অনেক রকম উপাদান। সেই উপাদান গুলো হল তিসি,সূর্যমুখী ফুলের বিচি,কুসুম ফুলের বিচি, সরিষা ধান, কচি ঘাসের পাতা এবং সবজি সহ আরো অনেক রকম উপাদান যা সাধারণত প্রতিটি লাভ বার্ড পাখি খেয়ে থাকে।

Related Articles

Back to top button
Close