Gadgets

অলিভ অয়েল তেলের দাম ২০২৩ (আজকের মূল্য)

আমরা সকলেই জানি অলিভ অয়েল তেল সম্পর্কে বা অলিভ অয়েল তেলের উপকারিতা সম্পর্কে। অলিভ অয়েল তেল সাধারণত অন্যান্য টেনের থেকে অনেক ভালো মানিকদের যা মানুষের শরীরের জন্য খুবই কার্যকরী। এই অলিভ অয়েল তেলের উপকারিতা রয়েছে অনেক।

তবে অনেকেই জানেনা অলিভ অয়েল তেল সম্পর্কে বা অলিভ অয়েল তেলের দাম সম্পর্কে কারোই তেমনভাবে কোন আইডিয়া নেই। তাই আজকে এই আর্টিকেল এর মাধ্যমে যে সমস্ত ব্যক্তিরা অলিভ অয়েল তেল সম্পর্কে জানেনা তারা জানতে পারবে অলিভ অয়েল তেল সম্পর্কে বিস্তারিত লুকিয়ে থাকা তথ্য। 

যা প্রতিটি মানুষের জন্য কতটুকু জানা জরুরী আর্টিকেল থেকেই অলিভ অয়েল তেলের তথ্যগুলো পেয়ে জানতে পারবে। আমরাই আর্টিকেলে বিস্তারিত প্রকাশ করেছি অলিভ অয়েল তেল এর সম্পর্কে খুব সহজভাবে উল্লেখ করেছি এর উপকারিতা গুলো কি কি এবং কোথায় এই অলিভ অয়েল তেল পাওয়া যাবে তার সম্পর্কেও আপনারা জানতে পারবেন খুব সহজেই।

অলিভ অয়েল তেল সাধারণত এটা বাংলাদেশের তৈরি হয় না বাইরে থেকে আমদানি করা হয় এই অলিভ অয়েল তেল যা অধিকাংশ দেশ থেকেই তার রপ্তানি দেয়। তবে বর্তমানে বাংলাদেশে যে সমস্ত অলিভ অয়েল তেল গুলো পাওয়া যাচ্ছে। সেগুলো কতটুকু কার্যকরী বা কতটুকু আসল তা অনেকেই বুঝতে পারে না।

যার কারণে নকল অলিভ অয়েল তেল কিনে অনেকেই ঠুকছে বিভিন্ন দোকান থেকে। তাই আপনারা যদি আসল অলিভ অয়েল তেল সম্পর্কে জানতে চান বা আসুন অলিভ অয়েল তেলের দাম জানতে চান সে ক্ষেত্রে আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন তবে চিনতে পারবেন অলিভ অয়েল তেল কোনটা আসল আর কোনটা নকল।

অলিভ অয়েল তেলের উপকারিতা:

অলিভ অয়েল তেল মানুষের শরীর জন্য খুবই উপকারী একটি তেল। আমরা প্রায় সময় শরীরে অনেক রকম তেল দিয়ে মালিশ করি বা অনেক তেল মাখী।

তবে আমরা যদি অলিভ অয়েল তেল ব্যবহার করে থাকি। সে ক্ষেত্রে প্রতিটি মানুষেরই শরীরে একটি অন্যরকম সুন্দর্য ফিরে আসবে। এক কথায় বলা যায় অলিভ অয়েল তেল মানুষের সৌন্দর্য বৃদ্ধি করে। এবং রূপচর্চায় এর থেকে অন্য কোন তেলের তুলনায় হয় না।

যেমন ত্বকের বলি রেখা দূর করে, এছাড়া অলিভ অয়েল তেল চুলে দেবার ফলে চুলের গোড়া মজবুত হয় এবং চুলের সৌন্দর্য বৃদ্ধি পায় কারণে মানুষের চুল নষ্ট হয়ে যাচ্ছে বা চুল ওঠে এমন অনেক মানুষ আছে তবে তারা যদি এই অলিভ অয়েল তেল মাথায় এইবার চলে যাই তবে চুলে সৌন্দর্য বৃদ্ধি পায় এবং চুল পড়া বন্ধ হয়। এছাড়াও আরো বিভিন্ন কাজে অলিভ অয়েল তেল ব্যবহার করা হয় যা মানুষের শরীরের জন্য খুবই প্রয়োজনীয়।

অলিভ অয়েল তেল কোথায় পাওয়া যায়:

অলিভ অয়েল তেলগুলো আপনি সাধারণত অনেক জায়গায় পেয়ে যাবেন। যেমন বিভিন্ন কসমেটিক্স প্রসাধনির দোকান, এবং মুদির দোকানসহ কনফেকশনারী এবং ফার্মেসিতেও পাওয়া যায়। তাই আপনারা এই সমস্ত জায়গায় খোঁজ নিলে অবশ্যই অলিভ অয়েল তেল পেয়ে যাবেন। তবে অবশ্যই কেনার সময় ভালোভাবে যাচাই বাছাই করে এই তেল গুলো কিনে রাখবেন। কেননা অনেক ভেজাল যুক্ত নকল তেল বাজারে আসল অলিভ অয়েল বলে বিক্রি হয়ে থাকে। তাই অবশ্যই সতর্কতার সাথে অলিভ অয়েল তেল কিনবেন।

অলিভ অয়েল তেলের দাম:

বাংলাদেশে যে সমস্ত অলিভ অয়েল তেল গুলো পাওয়া যায়। এগুলো বিভিন্ন দামে বিক্রি হয়ে থাকে। একেকটি একেক দেশের তৈরি হওয়ায় এর দামটা বা দামের পার্থক্য ভিন্ন হয়ে থাকে। তবে এই অলিভ অয়েল তেলের বোতলগুলো বিভিন্ন রকম হয়ে থাকে বা বিভিন্ন মাপের হয়ে থাকে। তাই একেকটি ওজনের বোতলের দাম এক এক রকম। তবে আপনি বাংলাদেশের যে সমস্ত মোবাইল গুলো আছে সেগুলো ৬৫০ টাকায় পেয়ে যাবে।

এছাড়াও যেই ছোট বোতলগুলো রয়েছে সেগুলো মাত্র ২১৪ টাকাতেও পেয়ে যাবেন আপনি যেই মাপের বোতল নেবেন আপনাকে সেই পরিমাণ টাকা দিয়ে নিতে হবে। তো আপনারা হয়তো বুঝতে পেরেছেন অলিভ অয়েল তেল সম্পর্কিত বিস্তারিত তথ্য। তাই আপনারা তেল কিনতে গিয়ে আর কখনোই ঠোকবেন না বলে মনে করছি।

Related Articles

Back to top button
Close