Travel

দক্ষিণ কোরিয়া কৃষি কাজের ভিসায় যাওয়ার প্রক্রিয়া

আজকে আপনারা জানতে পারবেন দক্ষিণ কোরিয়া কৃষি ভিসা নিয়ে যাওয়ার প্রক্রিয়া সম্পর্কে। যেমন দক্ষিণ কোরিয়ায় কৃষি ভিসা নিয়ে যেতে আপনাকে কি কি করতে হবে। এবং কত টাকা খরচ হবে দক্ষিণ কোরিয়া যেতে। এছাড়াও যে সকল কাগজপত্রের প্রয়োজন। সে সমস্ত তথ্য গুলো বিস্তারিতভাবে আপনাদের সামনে আলোচনা করব এই আর্টিকেলে।

তাই আপনারা যারা দক্ষিণ কোরিয়ায় কৃষি ভিসা নিয়ে যাওয়ার প্রক্রিয়া সম্পর্কে সঠিক তথ্য জানেন না। তারা আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে জেনে নিতে পারেন। আপনার অজানা দক্ষিণ কোরিয়া কৃষি ভিসা সম্পর্কিত অনেক তথ্য। বর্তমানে আপনি যদি দক্ষিণ কোরিয়া যেতে চান। তবে আপনি বিভিন্ন রকম ভিসার মাধ্যমে যেতে পারবেন। যেমন স্টুডেন্ট ভিসায় আপনি যেতে পারবেন। এছাড়াও বিভিন্ন রকম কাজের ভিসা নিয়ে অথবা বিজনেস ভিসা নিয়েও দক্ষিণ কোরিয়ায় যেতে পারবেন।

এছাড়াও বাংলাদেশ সহ বিশ্বের নানান দেশ থেকে দক্ষিণ কোরিয়ায় টুরিস্ট ভিসার মাধ্যমে খুব সহজে যাওয়া যায়। তবে আপনি যে ভিসার মাধ্যমে যান না কেন। সেই ভিসা অনুযায়ী কিছু রিকোয়ারমেন্ট আছে। সেগুলো অবশ্যই পালন করে বা সেই অনুযায়ী আপনাকে যেতে হবে। তাই এই আর্টিকেলে আজকে জেনে নিন কৃষি ভিসা নিয়ে দক্ষিণ কোরিয়া যাওয়ার প্রক্রিয়াগুলো।

দক্ষিণ কোরিয়া কৃষিকাজের ভিসা:

দক্ষিণ কোরিয়াতে বর্তমানে বিভিন্ন কাজের প্রতি মোট 40 হাজার শ্রমিক নিয়োগ দিয়েছে। এই ৪০ হাজার শ্রমিকদের মধ্যে ১৫ হাজার শ্রমিক শুধুমাত্র কৃষিকাজের জন্য নেয়া হবে। যা বাংলাদেশসহ আরো অনেক দেশ থেকে এ সমস্ত শ্রমিকদের নিয়োগ দেয়া হয়েছে। তবে দক্ষিণ কোরিয়া কৃষি কাজের জন্য শুধুমাত্র অভিজ্ঞ ব্যক্তি রায় যেতে পারবে। বা অভিজ্ঞ ব্যক্তি রায় কে কৃষি ভিসার জন্য আবেদন করতে পারবে।

যদি আপনার কৃষিব কাজের উপর দক্ষতা থাকে। বা অন্যান্য কোন দেশে কৃষি কাজ করেছেন। তার প্রমাণ যদি আপনি জোগাড় করতে পারেন। তবে আপনি দক্ষিণ কোরিয়া কৃষি ভিসার জন্য আবেদন করতে পারবে। এতে কোনরকম বাধা হবে না। আপনি যদি কৃষিকাজের উপর দক্ষতা অন্যান্য দেশের কৃষিকাজ করেছেন তার প্রমাণ নিয়ে আবেদন করেন। এবং কৃষিকাজ করে বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারবেন।

শুধুমাত্র কৃষি ভিসা নয় দক্ষিণ কোরিয়ায় বিভিন্ন দেশ থেকে স্টুডেন্ট ভিসা নিয়ে অনেক মানুষ গিয়ে থাকে। এবং তারা সে দেশে পড়ালেখার পাশাপাশি বিভিন্ন রকম কাজ করে কোরিয়ান অর্থ উপার্জন করার সুযোগ তৈরি করে নিয়েছে। তারা সেখানে গিয়ে বিভিন্ন রকম কনস্ট্রাকশন, ফুটপাকেজিং ,হোটের ,রেস্টুরেন্ট এই সমস্ত কাজ করতে পারছে স্টুডেন্ট ভিসা নিয়ে যাবার ফলে। পড়ালেখার পাশাপাশি তারা সেখানে কাজের সুযোগ পেয়ে মাসে এক থেকে আড়াই লাখ টাকা পর্যন্ত বেতন পেয়ে থাকে।

দক্ষিণ কোরিয়ায় কৃষিকাজের বেতন কত:

দক্ষিণ কোরিয়ায় একজন শ্রমিক কৃষিকাজ করে মাসে এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা থেকে 2 লক্ষ টাকা পর্যন্ত বেতন পেয়ে থাকে। কৃষিকাজ বলতে দক্ষিণ কোরিয়ায় যে সমস্ত কাজগুলো করা লাগে সেগুলো হল।,, গবাদি পশু পালন, ফলের বাগান, বিভিন্ন রকম খামার এবং পুকুর সহ যাবতীয় কাজ করতে পারে। এবং এই সমস্ত কাজের ফলে অনেক পরিমাণ টাকা বেতন পাওয়া যায়।

তবে যদি এই সমস্ত কাজের প্রতি যদি পূর্বের কোন অভিজ্ঞতা থাকে। তবে কাজগুলো আরো অনেক সহজ হয়ে যায়। যার কারণে অন্যান্য কাজেরও সুযোগ তৈরি করে নিতে পারবে। এবং আরো কিছু বাড়তি উপার্জন করা যাবে। তাই আপনি যদি অভিজ্ঞতা নিয়েই কৃষি কাজের জন্য দক্ষিণ কোরিয়ায় যান। তবে আপনার জন্য সেটা আরও বেশি সুবিধার।

কৃষি কাজে কি দক্ষতা প্রয়োজন:

দক্ষিণ কোরিয়ায় কৃষি কাজের জন্য যেতে অবশ্যই দক্ষতার প্রয়োজন আছে। এ ক্ষেত্রে যে সমস্ত ব্যক্তির অন্যান্য দেশে কৃষিকাজের অভিজ্ঞতা আছে। তারা খুব সহজেই দক্ষিণ কোরিয়ায় কৃষি কাজের ভিসা নিয়ে যেতে পারবে। দক্ষিণ কোরিয়ায় কৃষি কাজের জন্য যেতে হলে অবশ্যই কোরিয়ান ভাষা শিখতে হবে। আপনি যদি কোরিয়ান ভাষা না জানেন। তবে এই ভিসার জন্য আপনি আবেদন করতে পারবেন না। তাই অবশ্যই কোরিয়ান ভাষা শেখাটা জরুরী দক্ষিণ কোরিয়ায় যাবার জন্য।

Tags

Related Articles

Back to top button
Close