Gadgets

ডিমের বাজার ২০২৪ – সারাদেশের আজকের ডিমের পাইকারি ও খুচরা মূল্য

মানুষের বেঁচে থাকার জন্য খাদ্যের সবচেয়ে বেশি প্রয়োজন রয়েছে এবং এ খাদ্য তালিকায় সুষম খাদ্যের স্থান থাকে সবার উপরে। সুষম খাদ্য আপনার শরীরকে আরো বেশি স্বাস্থ্যকর করে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করায়। সুষম খাদ্যের তালিকা দেখলে আপনি হয়তো বুঝতে পারবেন যে এদের মধ্যে ডিম অন্যতম। ডিম আমাদের দেশের মানুষের অন্যতম প্রিয় একটি খাদ্য যা আমরা বিভিন্ন খাবারের সাথে সংমিশ্রণ করে খেতে পারি আবার একটি গোটা দিয়ে আমরা অনায়াসে নিজেদের খাদ্য তালিকায় যুক্ত করতে পারি।

বাংলাদেশের শহরের অঞ্চলে যারা ব্যাচেলর জীবন কাটাই তাদের জন্য ডিম এমন একটি খাদ্য যা প্রতিনিয়ত খেয়ে থাকে। আপনি ডিমের গুণাগুণ সম্পর্কে জানার পর সেটি খেতে পারেন আবার ডিম আপনাকে স্বল্প খরচে ভালো মানের খাবার খেতে সাহায্য করে। দ্রব্যমূল্যের বাজারে সর্বদা জিনিসপত্রের দাম ওঠার নামে করে থাকে। বিশেষ করে আমাদের দীপ্ত প্রয়োজনীয় খাদ্যজাত দ্রব্যগুলো প্রতিরোধও বৃদ্ধি পাচ্ছে।

এই মুহূর্তে আপনি হয়তো ডিমের বাজার সম্পর্কে জানতে চাচ্ছেন অর্থাৎ ডিমের বাজার দর বর্তমানে কত চলছে এই তথ্যটি আপনার যারা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ডিমের বাজার দর সাধারণত নির্ভর করে বাজারে কি পরিমান ডিম পাড়া মুরগি রয়েছে তার উপর ভিত্তি করে। বিশেষ করে যারা পোল্ট্রি ফার্ম দিয়ে রেখেছেন তারা কি পরিবার উৎপাদন করছে সেটার উপর নির্ভর করে ডিমের বাজার চলে থাকে। পোল্ট্রি ফার্ম ের মুরগির ডিমের উৎপাদন বৃদ্ধি পেলে বাজারে এর দাম অবশ্যই করবে।

প্রতিদিনের পোল্ট্রি পণ্যের পাইকারি দাম

যাই হোক আপনাদের জন্য আমরা এই মুহূর্তে বর্তমান ডিমের বাজার সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়েছি। আমরা এখানে বর্তমানে আমাদের দেশে যে সকল ডিমের বড় বড় বাজার রয়েছে তার তালিকা শেয়ার করেছে এবং বর্তমান ডিমের বাজার অনুসারে প্রতিটি ডিম কত টাকা করে বিক্রি করা হচ্ছে সেটিও আপনাকে জানাতে চলেছে। এর পাশাপাশি প্রতিহালি ডিমের দাম এবং এক ডজন ডিম থেকে শুরু করে এক খাচ ডিম কত টাকা করে সে সম্পর্কে সঠিক ধারণাও শেয়ার করা হয়েছে। আপনারা অবশ্যই আমাদের পুরো আর্টিকেলটি পড়বেন এবং এখান থেকে তথ্য সংগ্রহ করার পর বর্তমান ডিমের বাজার সম্পর্কে ধারণা পাবেন।

আজকের ডিমের বাজার মূল্য

বাংলাদেশের গ্রাম অঞ্চল থেকে শুরু করে শহর অঞ্চলের প্রতিটি মানুষ এখন নিজেদের খাদ্য তালিকায় ডিম খেয়ে থাকে। ধরি থেকে গরিব সকল পর্যায়ের মানুষ নিজেদের পছন্দের খাবার তালিকায় ডিম রাখতে পারে। ডিমের ব্যাপক চাহিদা রয়েছে এবং আমরা সকলে জানি যখন কোন জিনিসের চাহিদা বৃদ্ধি পায় তখন তার দাম বৃদ্ধি পায়। তাছাড়া উৎপাদন কম হয়ে থাকলে দাম অনায়াসে বৃদ্ধি পেতে থাকে। এ অবস্থায় আপনি আজকের ডিমের বাজার কত চলছে সেটি সম্পর্কে তথ্য জানতে চাইলে আপনাদের জন্য আমরা এখানে তথ্য শেয়ার করতে সক্ষম হয়েছি।

Screenshot-2023-03-03-at-7-15-23-PM


Screenshot-2023-03-03-at-7-15-33-PM
কেননা আমরা আপনাদের সাথে পাইকারি যে দাম বর্তমানে বাজারে চলছে সেটির উল্লেখ করেছে এর পাশাপাশি খুচরা বাজারে দিবেন কত দাম চলছে সেটা প্রকাশ করা হয়েছে। তাছাড়া দ্রব্যমূল্যের দাম প্রতিনিয়ত ওঠা নামা করে। সুতরাং আমরা বেশ কয়েকটি মুরগির খামার পরিদর্শন করেছে এবং সেখানকার মালিকের সাথে যোগাযোগ করে বুকের ডিমের বাজারের মূল্য অর্থাৎ পাইকারি বাজারে ডিম কত টাকা করে সেই তথ্যটি যাতে সক্ষম হয়েছে।

আপনি বাজার থেকে পাইকারি মূল্যে ডিম ক্রয় করতে চাইলে আপনাকে এখন নগদ প্রতিটি ডিমের দাম টাকা প্রদান করতে হবে। অর্থাৎ এদিক দিয়ে হিসাব করলে আমরা বুঝতে পারি যে আপনি এক হালি ডিম ক্রয় করতে গেলে নগদ টাকা দিয়ে ক্রয় করতে হয়। তবে আপনি যদি বেশি পরিমাণে ডিম ক্রয় করে থাকেন অর্থাৎ এক ডজনের বেশি তাহলে আপনার থেকে মূল্য কম ধরা হবে। সে ক্ষেত্রে আপনার ডিম প্রতি এক টাকা করে কম ধরা হয়।

Related Articles

Back to top button
Close